scorecardresearch
 

গোপনে উঁকি মারতে পারেন অন্যের Whatsapp Status-এ, কীভাবে?

বন্ধুবান্ধব আত্মীয়স্বজনদের সঙ্গে যোগাযোগ রাখার পাশাপাশি আজকাল অনেক অফিসিয়াল কাজও হোয়াটসঅ্যাপের মাধ্যমেই হয়ে যায়। তাছাড়া হোয়াটসঅ্যাপ স্টেটাসে অনেকে ছবি ও ভিডিও শেয়ার করেন। সেগুলি দেখেও আনন্দ পাওয়া যায়। 

Advertisement
WhatsApp WhatsApp
হাইলাইটস
  • অন্যের হোয়াটসঅ্যাপ স্টেটাস দেখেন তো?
  • যদি এভাবে দেখেন, জানতে পারবে কেউ
  • জেনে নিন পদ্ধতি

সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় হল হোয়াটসঅ্যাপ। বন্ধুবান্ধব আত্মীয়স্বজনদের সঙ্গে যোগাযোগ রাখার পাশাপাশি আজকাল অনেক অফিসিয়াল কাজও হোয়াটসঅ্যাপের মাধ্যমেই হয়ে যায়। তাছাড়া হোয়াটসঅ্যাপ স্টেটাসে অনেকে ছবি ও ভিডিও শেয়ার করেন। সেগুলি দেখেও আনন্দ পাওয়া যায়। 

তবে কেউ যদি কারও স্টেটাস দেখেন, তাহলে যাঁর স্টেটাস দেখা হচ্ছে তিনি সেটা বুঝতে পারেন। কিন্তু যদি এমনটা হয় যে যাঁর স্টেটাস তাঁকে না জানিয়েই সেটি দেখা যায়, তাহলে? এক্ষেত্রে যেটা করতে হবে তা হল, Android ও iOS ইউজারদের রিড রিসিপ্ট ডিসএবল করে বা অফলাইন হয়ে স্টেটাস দেখতে হবে। এছাড়া সরাসরি স্টেটাস না দেখে Hidden WhatsApp Status Folder-টি দেখলেও স্টেটাস দেখা যাবে।  

হোয়াটসঅ্যাপে রিড রিসিপ্ট কীভাবে বন্ধ করবেন?
হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অনেকেই ডাবল ব্লু টিক বন্ধ করে রাখেন। এটি করার উপায় হল-

প্রথমে Android বা iOS ডিভাইসে WhatsApp খুলুন।
উপরের ডানদিকে কোণায় ডট-এ ট্যাপ করে মেনু খুলুন।
সেটিংসে ক্লিক করুন এবং অ্যাকাউন্টটি খুলুন।
প্রাইভিসি নির্বাচন করুন এবং রিড রিসিপ্ট ডিসএবল করুন।

কীভাবে অফলাইন হবেন বা Incognito Mode চালু করবেন?
ইউজাররা স্ট্যাটাস দেখার আগে ব্রাউজারের মাধ্যমে মোবাইল ডেটা বন্ধ করতে বা Incognito Mode-এ WhatsApp ব্যবহার করতে পারেন। এইভাবে ব্যবহারকারীরা অফলাইনে থাকবেন এবং অন্য ব্যক্তিকে না জানিয়ে WhatsApp স্ট্যাটাস দেখতে পাবেন। উল্লেখ্য, ব্যবহারকারী অনলাইনে ফিরে এলে অপর ব্যক্তি ওই ভিউটি দেখতে পাবেন। সুতরাং, এটি এড়াতে স্ট্যাটাসের মেয়াদ শেষ হওয়ার ঠিক আগে পদ্ধতিটি ব্যবহার করুন।

আরও পড়ুনএক খাবারেই নিয়ন্ত্রণে থাকে কোলেস্টেরল, কীরকম?

 

Advertisement
Advertisement