scorecardresearch
 

হাওয়া থেকে সরাসরি জল তৈরি করে এই মেশিন, দাম?

সংস্থাটি ভারতে বেশকিছু বিভাগে Atmospheric Water Generators (AWG) পণ্য চালু করবে। এই মেশিন বায়ু থেকে খনিজযুক্ত নিরাপদ পানীয় জল তৈরি করে। সংস্থার দাবি, অপারেশন শুরুর এক বছরের মধ্যে ভারতে উৎপাদন ইউনিট চালু করা হবে। 

Advertisement
Photo Source - Watergen Photo Source - Watergen
হাইলাইটস
  • হাওয়া থেকে তৈরি হচ্ছে জল
  • দুটি সংস্থা মিলে তৈরি করছে মেশিনটি
  • বাতাসের আর্দ্রতা থেকে তৈরি করছে জল

এবার বাতাস থেকে তৈরি করা যাবে পানীয় জল। এটা আর নিছক কল্পনা নয়। ইসরায়েলি সংস্থা Watergen ভারতে এই ধরনের মেশিন এনেছে। এর জন্য, সংস্থাটি SMV Jaipuria Group-এর সঙ্গে গাঁটছড়াও বেঁধেছে। 

এই অংশীদারিত্বের মাধ্যমে, সংস্থাটি ভারতে বেশকিছু বিভাগে Atmospheric Water Generators (AWG) পণ্য চালু করবে। এই মেশিন বায়ু থেকে খনিজযুক্ত নিরাপদ পানীয় জল তৈরি করে। সংস্থার দাবি, অপারেশন শুরুর এক বছরের মধ্যে ভারতে উৎপাদন ইউনিট চালু করা হবে। 

কোম্পানিটি Watergen পণ্যের ওয়াইড রেঞ্জ প্রদর্শন করেছে। এর মধ্যে রয়েছে Genny, Gen-M1, Gen-M Pro এবং Gen-L। এগুলির ক্ষমতা প্রতিদিন ৩০ লিটার থেকে ৬,০০০ লিটার পর্যন্ত। তবে সংস্থা বর্তমানে দাম সম্পর্কে কোনও তথ্য দেয়নি। 

মনে করা হচ্ছে, এর দাম আড়াই লক্ষ টাকা থেকে শুরু হতে পারে। সংস্থাটি বলেছে যে এই পণ্যগুলি স্কুল, হাসপাতাল, পার্ক, বাড়ি, অফিস, রিসর্ট, নির্মাণ এলাকা, গ্রাম, আবাসিক ভবন এবং অন্যান্য জায়গায় দারুণ কাজে আসবে। এটি বাতাসের আর্দ্রতা ব্যবহার করে জল তৈরি করবে। 

এই ডিভাইসে প্লাগ অ্যান্ড প্লে প্রযুক্তি দেওয়া হয়েছে। এটিকে যেকোনও স্ট্যান্ডার্ড ইলেক্ট্রিসিটি কানেকশন বা কোনও বিকল্প শক্তি দিয়ে ইনস্টল করা যাবে। তিনি আরও বলেন যে পেটেন্ট করা GENius প্রযুক্তির মাধ্যমে, তিনি আরও ভাল জলের গুণমান সহ ভারতে শিল্প ও ভোক্তাদের চাহিদা মেটাতে চান।  SMV Jaipuria Group-এর ডিরেক্টর চৈতন্য জয়পুরিয়া বলেন, ভারতের বেশিরভাগ মানুষ পরিষ্কার এবং প্রাকৃতিক জল পাওয়ার ক্ষেত্রে সমস্যার মুখোমুখি হচ্ছেন। এই উদ্ভাবনী প্রযুক্তি তাঁদের ক্ষেত্রে একটি গেম-চেঞ্জিং সমাধান হয়ে উঠতে পারে।

আরও পড়ুন৬৩ বছরের মহিলার ফিটনেস দেখলে চোখ কপালে উঠে যাবে, ছবি Viral

Advertisement


 

Advertisement