scorecardresearch
 

IndiaMart Weekly Salary Pay Policy : সপ্তাহের শেষেই বেতন! দেশে প্রথম এই কোম্পানি চালু করল এমন ব্যবস্থা

IndiaMart Weekly Salary Pay Policy: ন্ডিয়ামার্ট (IndiaMART)-এর কর্মীদের বেতনের জন্য আর মাসের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে না। কোম্পানিটি তাদের কর্মীদের প্রতি সপ্তাহে বেতন দেওয়ার জন্য একটি নতুন সাপ্তাহিক বেতন নীতি (Weekly Salary Pay Policy) ঘোষণা করেছে।

Advertisement
সাপ্তাহিক বেতনের দিকে হাঁটল ইন্ডিয়ামার্ট সাপ্তাহিক বেতনের দিকে হাঁটল ইন্ডিয়ামার্ট
হাইলাইটস
  • একটি কোম্পানি কর্মীদের জন্য সাপ্তাহিত পেমেন্ট করবে
  • তেমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে
  • B2B ই-কমার্স কোম্পানি ইন্ডিয়ামার্ট (IndiaMART)-এর কর্মীদের বেতনের জন্য আর মাসের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে না

IndiaMart Weekly Salary Pay Policy: একটি কোম্পানি কর্মীদের জন্য সাপ্তাহিক পেমেন্ট করবে। তেমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। B2B ই-কমার্স কোম্পানি ইন্ডিয়ামার্ট (IndiaMART)-এর কর্মীদের বেতনের জন্য আর মাসের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে না। 

আরও পড়ুন: Omicron-এর অদ্ভুত এক উপসর্গের হদিশ পেলেন বিজ্ঞানীরা, কী?

ফেসবুক পেজে জানিয়েছে
কোম্পানি তাদের কর্মীদের প্রতি সপ্তাহে বেতন দেওয়ার জন্য একটি নতুন সাপ্তাহিক বেতন নীতি (Weekly Salary Pay Policy) ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটি তাদের ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছে। 

ওই কোম্পানির মতে, এটি কর্মীদের আর্থিক বোঝা কমাতে সাহায্য করবে। এবং তাদের আরও ভাল কাজ করতে অনুপ্রাণিত করবে। ফেসবুকে এক পোস্টে এ কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন: Dividend Yield Fund: বাজার ধাক্কা খেলেও ঝটকা কম, জানুন

ইন্ডিয়ামার্ট (IndiaMART) একটি ফেসবুক পোস্টে লিখেছেন, "একটি নমনীয় কাজের সংস্কৃতি তৈরি করতে এবং আমাদের কর্মীদের আর্থিক মঙ্গল নিশ্চিত করার জন্য, ইন্ডিয়ামার্ট (IndiaMART) ভারতের প্রথম সংস্থা হয়ে উঠেছে, যা একটি সাপ্তাহিক বেতন প্রদান নীতি গ্রহণ করেছে।"

সংস্থা (IndiaMART)-টি বলছে যে সাপ্তাহিক বেতন পাওয়া কর্মীদের তাঁদের আর্থিক চাহিদা মেটাতে সহায়তা করবে। এই পোস্টের সঙ্গে একটি ছবিও পোস্ট করেছে সংস্থাটি। ছবিতে লেখা ছিল, "আপনার আর্থিক স্বাস্থ্য নিশ্চিত করার জন্য একটি পদক্ষেপ করা হয়েছে।"

এই ব্যবস্থা ইতিমধ্যে বেশ কয়েকটি দেশে প্রয়োগ করা হয়েছে
সাপ্তাহিক বেতন প্রদান কর্মীদের ওয়েলনেস আরও ভাল করার একটি পদক্ষেপ বলে বলা হয়। যাঁরা ঘন্টার ভিত্তিতে কাজ করেন, তাঁদের জন্য এটি সেরা বিকল্প হিসাবে বিবেচিত হয়েছে। 

এটি ইতিমধ্যেই নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, হংকং এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বেশ সাধারণ। ভারতে এখন পর্যন্ত স্বাভাবিক ব্যবস্থা অনুযায়ী, কর্মচারীরা মাসের শেষে বেতন পান। 

Advertisement

ইন্ডিয়ামার্টের ব্য়াপারে জানুন
এটি (IndiaMART) ভারতের বৃহত্তম B2B মার্কেটপ্লেসগুলির মধ্যে একটি। এটি ক্রেতাদের বিক্রেতাদের সাথে সংযুক্ত করার একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে এই কোম্পানির ভিত্তি স্থাপিত হয়েছিল ১৯৯৯ সালে।

এবং এই কোম্পানি (IndiaMART)-র লক্ষ্য হল ব্যবসা করা আরও সহজ করে তোলা। কোম্পানির ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে এই প্ল্যাটফর্মে ১৪.৩ মিলিয়ন ক্রেতা রয়েছে। এবং ৭০ লাখ সরবরাহকারী সক্রিয়।

 

Advertisement