scorecardresearch
 

Kolkata Metro Installs Power Bank Rental Tower : মোবাইলে চার্জ শেষ? যাতাযাতের সময় মেট্রোই দেবে পাওয়ার ব্য়াঙ্ক

Kolkata Metro Installs Power Bank Rental Tower: কলকাতা মেট্রো (Kolkata Metro)-র নর্থ-সাউথ করিডোরে বসানো হয়েছে ২৪টি পাওয়ার ব্যাঙ্ক রেন্টাল টাওয়ার ( Power Bank Rental Tower)। ফলে যাত্রীরা সহজে মোবাইলে চার্জ দিতে পারবেন।

যাত্রীদের জন্য নতুুন পরিষেবা কলকাতা মেট্রোয় (প্রতীকী ছবি) যাত্রীদের জন্য নতুুন পরিষেবা কলকাতা মেট্রোয় (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • যাত্রীদের জন্য নয়া পরিষেবা শুরু করল কলকাতা মেট্রো
  • এবার মোবাইলে চার্জ দেওয়া যাবে অনায়াসে। সেই ব্য়বস্থাই চালু করল তারা
  • কলকাতা মেট্রোর নর্থ-সাউথ করিডোরে বসানো হয়েছে ২৪টি পাওয়ার ব্যাঙ্ক রেন্টাল টাওয়ার

Kolkata Metro Installs Power Bank Rental Tower: যাত্রীদের জন্য নয়া পরিষেবা শুরু করল কলকাতা মেট্রো (Kolkata Metro)। এবার মোবাইলে চার্জ দেওয়া যাবে অনায়াসে। সেই ব্য়বস্থাই চালু করল তারা। কলকাতা মেট্রো (Kolkata Metro)-র নর্থ-সাউথ করিডোরে বসানো হয়েছে ২৪টি পাওয়ার ব্যাঙ্ক রেন্টাল টাওয়ার ( Power Bank Rental Tower)। যেন ইংরেজি নতুন বছরের উপহার। 

সব স্টেশনে
বুধবার থেকে সেগুলি কাজ করা শুরু করে দিয়েছে। নোয়াপাড়া থেকে কবি সুভাষ স্টেশনে সেগুলো বসানো হয়েছে। এ জন্য এক বেসরকারি সংস্থার সঙ্গে ২ বছরের চুক্তি করেছে কলকাতা মেট্রো (Kolkata Metro)। 

কলকাতা মেট্রো (Kolkata Metro)-র তরফ থেকে জানানো হয়েছে, প্রত্যেক স্টেশনে দু'টি করে ওই রকমের টাওয়ার ( Power Bank Rental Tower) বসানো হয়েছে। ফলে যাত্রীরা সহজে মোবাইলে চার্জ দিতে পারবেন। মোবাইলের চার্জ শেষ হয়ে গেলেও চিন্তার কিছু থাকবে না।

আরও পড়ুন: কবর থেকে বের করলেন বন্ধুর লাশ, তারপর বাইকে শহর ঘুরলেন যুবক

Kolkata Metro installs Power Bank Rental Towers on New Year's Eve there will be five Quick Response Teams one

অনায়াসেই চার্জ
এই পাওয়ার ব্য়াঙ্কে এমন কেবল রয়েছে যাব সাহায্যে যে কোনও মোবাইলে চার্জ দেওয়া যাবে। তারা (Kolkata Metro) দাবি করেছে, দেশের প্রথম কোনও মেট্রোয় এমন পরিষেবা চালু হল। 

আরও পড়ুন: ব্লাউজের বদলে পিঠজুড়ে মেহেন্দি, ফ্লাইং কিস দিচ্ছেন এই সুন্দরী, VIRAL

এক স্টেশন থেকে অন্য স্টেশন
তারা আরও জানিয়েছে, যাত্রীদের এ জন্য নির্দিষ্ট অঙ্কের টাকা দিতে হবে। আর তারপরই পাওয়ার ব্য়াঙ্ক ভাড়া পাওয়া যাবে। মোবাইল চার্জ হয়ে যাওয়ার পর সেটি ফিরিয়ে দেওয়া যাবে যে কোনও স্টেশনে।

আরও পড়ুন: 'এক ব্য়ক্তি এক পদ নীতি' মানা হল কই! তৃণমূল-তালিকায় ৭ MLA-MP

মানে কেউ এক স্টেশন থেকে সেটা নিয়ে অন্য স্টেশনে ফেরত দিতে পারবেন। যাত্রাপথে তাঁর মোবাইলে চার্জ হয়ে যাবে। ওই পাওয়ার ব্যাঙ্ক পরিষেবা সংস্থা একটা অ্য়াপ তৈরি করেছে। যার সাহায্যে জানা যাবে, কত ভাড়া দিতে হবে। 

Kolkata Metro installs Power Bank Rental Towers on New Year's Eve there will be five Quick Response Teams two

ইংরেজি নববর্ষ উপলক্ষে নিরাপত্তা
আর সামান্য কয়েক ঘণ্টা পরই ইংরেজি নতুন বছর। কলকাতার মধ্যে ঘুরতে যাওয়ার অন্যতম ভরসা মেট্রো। উৎসবের সময় যাত্রীদের ভিড় অনেকটাই বেড়ে যায়।

আরও পড়ুন: চুল দিয়ে যায় ঝোলা! দুনিয়ার সবথেকে মজবুত চুল ২২ বছরের এই মহিলার

সে সময় যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, সে জন্য সতর্ক কলকাতা মেট্রো (Kolkata Metro)। নিউ ইয়ার'স ইভ (New Year's Eve)-এ থাকবে অতিরিক্ত নিরাপত্তা ব্য়বস্থা। পার্ক স্ট্রিট, ময়দান, এসপ্ল্যানেড এবং দক্ষিণেশ্বরে বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হবে।

আরও পড়ুন: BJP-র বাম-দশা! ৪-এর মধ্য়ে ৩ আসনে জামানত খোয়াল পদ্ম

তৈরি রাখা থাকবে ৫টি কুইক রেসপন্স টিম (কিউআরটি বা Quick Response Team)। থাকবেন মহিলা আরপিএফ-ও। চলন্ত মেট্রোয় থাকবে আরপিএফ। যাত্রীদের ভিড় সামাল দিতে দক্ষিণেশ্বরে খোলা হয়েছে বাড়তি দু'টি টিকিট কাউন্টার। পার্ক স্ট্রিটেও একই ব্য়বস্থা রাখার কথা ভাবা হচ্ছে। ১ জানুয়ারি ২৩০টি মেট্রো চালানো হবে। তবে ভিড় বেড়ে গেলে ট্রেনের সংখ্য়াও বাড়ানো হতে পারে।