scorecardresearch
 

LIC Credit Cards : রিওয়ার্ড, ডিসকাউন্ট থেকে ইনসুরেন্স কভার, LIC ক্রেডিট কার্ডের ফায়দা কী কী ?

LIC Credit Cards: সংস্থাটি বর্তমানে অ্যাক্সিস ব্যাঙ্ক এবং আইডিবিআই ব্যাঙ্কের সঙ্গে যৌথভাবে ক্রেডিট কার্ড অফার করছে। কোম্পানির ক্রেডিট কার্ড বিভিন্ন বৈশিষ্ট্যের সঙ্গে পাওয়া যায়। আসুন কোম্পানির বিভিন্ন ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Advertisement
এলআইসি সম্প্রতি অনেকগুলি নতুন ক্রেডিট কার্ড চালু করেছে (প্রতীকী ছবি) এলআইসি সম্প্রতি অনেকগুলি নতুন ক্রেডিট কার্ড চালু করেছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • দেশের বৃহত্তম বিমা সংস্থা LIC-এর ক্রেডিট কার্ড সংস্থা LIC CSL সম্প্রতি অনেকগুলি নতুন ক্রেডিট কার্ড চালু করেছে
  • এর মাধ্যমে কোম্পানি বিমার পাশাপাশি ক্রেডিট কার্ড শিল্পে ভাল করে প্রবেশ করার চেষ্টা করছে
  • সংস্থাটি বর্তমানে অ্যাক্সিস ব্যাঙ্ক এবং আইডিবিআই ব্যাঙ্কের সঙ্গে যৌথভাবে ক্রেডিট কার্ড অফার করছে

দেশের বৃহত্তম বিমা সংস্থা LIC-এর ক্রেডিট কার্ড সংস্থা LIC CSL সম্প্রতি অনেকগুলি নতুন ক্রেডিট কার্ড চালু করেছে। এর মাধ্যমে কোম্পানি বিমার পাশাপাশি ক্রেডিট কার্ড শিল্পে ভাল করে প্রবেশ করার চেষ্টা করছে। সংস্থাটি বর্তমানে অ্যাক্সিস ব্যাঙ্ক এবং আইডিবিআই ব্যাঙ্কের সঙ্গে যৌথভাবে ক্রেডিট কার্ড অফার করছে। কোম্পানির ক্রেডিট কার্ড বিভিন্ন বৈশিষ্ট্যের সঙ্গে পাওয়া যায়। আসুন কোম্পানির বিভিন্ন ক্রেডিট কার্ড সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

LIC Platinum Credit Card: যদি আপনার মোট বেতন ৪২ হাজার টাকার বেশি হয় তবে আপনি এই কার্ডটি পেতে পারেন

১. Rewards: এই কার্ডটি সঙ্গে একটি ফাটাফাটি Rewards প্রোগ্রাম থাকে। LIC প্রিমিয়াম পেমেন্ট এবং আন্তর্জাতিক খরচে প্রতি ১০০ টাকা খরচ করার জন্য আপনি ২টি  Rewards পয়েন্ট পাবেন। আপনি জ্বালানি, ওয়ালেট লোড এবং ইএমআই লেনদেন ছাড়া আর বাকি জায়গায় খরচ করা প্রতি ১০০ টাকার জন্য একটি  Rewards পয়েন্ট পাবেন।


২. বিমা কভার: ক্রেডিট লিমিট পর্যন্ত কমপ্লিমেন্টরি লস্ট কার্ড লায়াবিলিটি পাওয়া যায়। এ ছাড়া ৩ লাখ টাকার পার্সোনাল অ্য়াক্সিডেন্ট কভার এবং এক কোটি টাকার অ্য়াক্সিডন্টাল বিমা পাবেন।


৩. জ্বালানি সারচার্জ সম্পর্কিত সুবিধা: সারা দেশে যে কোনও পেট্রোল পাম্প থেকে ৪০০ টাকা থেকে ৪ হাজার টাকা পর্যন্ত পেট্রোল ভর্তি করার জন্য আপনি জ্বালানি সারচার্জে এক শতাংশ ছাড় পাবেন।

LIC Signature Credit Card: প্রতি মাসে ১.২৫ লক্ষ টাকার বেশি গ্রস বেতন পাচ্ছেন এমন মানুষ এর জন্য যোগ্য হবেন

১. Rewards: এই কার্ডটিও একটি ফাটাফাটি Rewards প্রোগ্রামের সঙ্গে পাওয়া যায়। LIC প্রিমিয়াম পেমেন্ট এবং আন্তর্জাতিক খরচে প্রতি ১০০ টাকা খরচ করার জন্য আপনি 2টি পুরস্কার পয়েন্ট পাবেন। আপনি জ্বালানি, ওয়ালেট লোড এবং ইএমআই লেনদেন ছাড়া সমস্ত বিভাগে ব্যয় করা প্রতি ১০০ টাকার জন্য একটি পুরস্কার পয়েন্ট পাবেন।

Advertisement


২. বিমা কভার: ক্রেডিট লিমিট পর্যন্ত কমপ্লিমেন্টরি লস্ট কার্ড লায়াবিলিটি পাওয়া যায়। এ ছাড়াও ৫ লক্ষ টাকার ব্যক্তিগত দুর্ঘটনা কভার এবং ১ কোটি টাকার দুর্ঘটনা বিমা পাওয়া যায়।

আরও পড়ুন: Break-up-এর পর জুড়তে চান সম্পর্ক? মেনে চলুন এই ৪ ফর্মুলা


৩. জ্বালানি সারচার্জ সম্পর্কিত সুবিধা: সারা দেশে যে কোনও পেট্রোল পাম্প থেকে ৪০০ টাকা থেকে ৪ হাজার টাকা পর্যন্ত পেট্রোল ভরার জন্য আপনি জ্বালানি সারচার্জে এক শতাংশ ছাড় পাবেন।


৪. বিমানবন্দর লাউঞ্জ অ্যাক্সেস: এই কার্ডের মাধ্যমে আপনি দেশের নির্বাচিত বিমানবন্দরগুলিতে বিনামূল্যে লাউঞ্জ অ্যাক্সেস পান।

LIC Titanium Credit Card: যদি আপনার মোট বেতন প্রতি মাসে ২৫ হাজার টাকার বেশি হয় তাহলে আপনি এই কার্ডের জন্য যোগ্য হবেন

১. Rewards: এই কার্ডটি একটি ফাটাফাটি Rewards প্রোগ্রামের সঙ্গে পাওয়া যায়। LIC প্রিমিয়াম পেমেন্ট এবং আন্তর্জাতিক খরচে প্রতি ১০০ টাকা খরচ করার জন্য আপনি ২টি Rewards পয়েন্ট পাবেন। আপনি জ্বালানি, ওয়ালেট লোড এবং ইএমআই লেনদেন ছাড়া সমস্ত বিভাগে ব্যয় করা প্রতি ১০০ টাকার জন্য একটি Rewardsপয়েন্ট পাবেন।


২. বিমা কভার: ক্রেডিট লিমিট পর্যন্ত কমপ্লিমেন্টরি লস্ট কার্ড লায়াবিলিটি পাওয়া যায়।


৩. জ্বালানি সারচার্জ সম্পর্কিত সুবিধা: সারা দেশে যে কোনও পেট্রোল পাম্প থেকে ৪০০ টাকা থেকে ৪ হাজার টাকা পর্যন্ত পেট্রোল ভর্তি করার জন্য আপনি জ্বালানি সারচার্জে এক শতাংশ ছাড় পাবেন।

IDBI ব্যাঙ্কের সহযোগিতায় কোম্পানি LIC Eclat Select এবং LIC Lumine Platinum কার্ড অফার করে। এই দুটি ক্রেডিট কার্ডই সম্পূর্ণ বিনামূল্যে। মানে এই ক্রেডিট কার্ডে আপনাকে কোনও জয়েনিং ফি বা বার্ষিক ফি দিতে হবে না।


আপনি এইভাবে আবেদন করতে পারেন (LIC Credit Card Application Process)

LIC-এর প্ল্যাটিনাম, সিগনেচার এবং টাইটানিয়াম ক্রেডিট কার্ডের জন্য, https://www.liccards.co.in/our-cards.html-এ লগ ইন করুন। আপনি যে ক্রেডিট কার্ড চান, তার সামনে দেওয়া Apply অপশনে ক্লিক করুন। এখন আপনার সামনে একটি নতুন পেজ খুলবে। সেখানে প্রয়োজনীয় তথ্য পূরণ করুন এবং ফর্ম জমা দিন।

IDBI-এর সহযোগিতায় চালু করা কার্ডের জন্য আপনি 1800 425 7600 নম্বরে কল করতে পারেন অথবা LIC-এর নিকটতম শাখায় গিয়ে আবেদন করতে পারেন। 

 

Advertisement