scorecardresearch
 

Johnny Boufarhat and Hopin Video Conferencing App : শুয়ে শুয়েই কামালেন কোটি কোটি টাকা, নজির তৈরি করেছেন এই যুবক

Johnny Boufarhat and Hopin Video Conferencing App: তিনি তৈরি করেছেন কোটি কোটি টাকার এক কোম্পানি। এবার তিনি সেই কোম্পানির শেয়ার বিক্রি করে ১ হাজার কোটি টাকা কামিয়েছেন।

জনি বউফারহাট ফের শিরোনামে জনি বউফারহাট ফের শিরোনামে
হাইলাইটস
  • ব্রিটেনের সবথেকে কম বয়সী বিলিওনেয়ার জনি বউফারহাট
  • তিনি ফের একবার খবরের শিরোনামে
  • ২৭ বছরের ওই যুবক বানিয়েছিলেন হপিন নামে এক ভিডিও কনফারেন্সিং অ্য়াপ

 Johnny Boufarhat and Hopin Video Conferencing App: ব্রিটেনের সবথেকে কম বয়সী আরবপতি জনি বউফারহাট (Johnny Boufarhat)। তিনি ফের একবার খবরের শিরোনামে। ২৭ বছরের ওই যুবক বানিয়েছিলেন হপিন নামে এক ভিডিও কনফারেন্সিং অ্য়াপ (Video Conferencing App)। 

কোটি কোটি টাকা
আর তিনি (Johnny Boufarhat) তৈরি করেছেন কোটি কোটি টাকার এক কোম্পানি। এবার তিনি সেই কোম্পানির শেয়ার বিক্রি করে ১ আরব টাকা কামিয়েছেন। তাঁর এই সাফল্যের পিছনে গার্লফ্রেন্ডের বিছানার হাত রয়েছে। 

আরও পড়ুন: ১৮ মাসে ১৩৫ কেজি ঝরিয়ে এখন মিক্সড মার্শাল আর্ট ফাইটার!

২০১৮ সালে শুরু
জনি বউফারহাট (Johnny Boufarhat)-এর ক্য়ারিয়র ২০১৮ সালে নিজের গার্লফ্রেন্ডের বেডরুম থেকে শুরু হয়। তিনি গার্লফ্রেন্ডের বিছানায় শুয়ে শুয়েই হোপিন অ্যাপ (Hopin Video Conferencing App)-এর কোডিং শুরু করেন। তবে সে সময় তাঁর কাছে কোনও টাকাপয়সা ছিল না। আর তাই তিনি তখন তা লঞ্চ করতে পারেননি।

আরও পড়ুন: বাড়ির ছাদে ভুল করেও নয় এই জিনিসগুলো, দেবীলক্ষ্মী রুষ্ট হতে পারেন

বলা যেতে পারে হোপিন অ্য়াপ (Hopin Video Conferencing App) হল জুম কল-এর মতো। যার সাহায্যে মানুষ ভিডিও কল করতে পারেন। হোপিন যে কোনও সংস্থার কর্মীকে রিমোট নেটওয়ার্কে কাজ করার সুযোগ দেয়।

আরও পড়ুন: পাকিস্তানের GDP-র থেকে বেশি সম্পদ রয়েছে এলআইসি-র, আসছে IPO

এক হাজার কোটি টাকা ঘরে
২০২০ সালে তিনি (Johnny Boufarhat) হোপিন (Hopin Video Conferencing App) লঞ্চ করার পর ফান্ডিং জুটিয়েছেন। আর তিনি ব্রিটেনের সবথেকে কম বয়সী সেল্ফ মেড বিলিওনিয়ার হয়ে গিয়েছিলেন। আর দিন কয়েক আগে তিনি নিজের ব্যবহার একটা অংশ বিক্রি করেছিলেন। আর তা করেই পকেটে ঢুকিয়েছেন এক হাজার কোটি টাকা। 

লকডাউন থেকে শুরু
২০২০ সালে ব্রিটেনে লকডাউন চালু হওয়ার পর ওয়ার্ক ফ্রম হোম শুরু হয়েছিল। আর তা দেখে তিনি ভিডিও কনফারেন্সিং অ্যাপ বানান। লঞ্চ হওয়ার এক বছর বাদে এই অ্যাপ (Hopin Video Conferencing App) ৫০ লক্ষের বেশি মানুষ ইউজ করতে শুরু করেন। 

আরও পড়ুন:  বাগানে মেহগনি লাগিয়ে কয়েক বছরে হয়ে যান কোটিপতি, জানুন কীভাবে

তার হাত ধরে এই ভ্য়ালু ৪০০ কোটি টাকার বেশি হয়ে যায়। হোপিন কোম্পানির দাম বাড়তে থাকে। তাঁর মোট সম্পত্তি দেড় বিলিয়ন পাউন্ড মানে দেড়শো কোটি হয়ে যায়। তিনি ২০২১ সালে সান্ডে টাইমস রিচ লিস্টে ১১৩তম জায়গায় ছিলেন। 

মদ-পার্টি থেকে দূরে
জনি (Johnny Boufarhat) জানান, তিনি তাঁর বন্ধুদের জন্য যথেষ্ট বোরিং। কারণ তিনি মদ খান না, তিনি পার্টিতেও যান না। তিনি এ রকমের কোনও কিছুই পছন্দ করেন না। আপাতত তিনি ব্যস্ত নিজের অ্য়াপে আরও কিছু ফিচার যোগ করার কাজে।