scorecardresearch
 

61 Years No Sleep Man: ৬১ বছর ধরে ঘুমোননি এই ব্যক্তি, মৃত্যুর আগে একবার অন্তত ঘুমোতে চান

61 Years No Sleep Man: ৬১ বছর ধরে ঘুমোননি এই ব্যক্তি, মৃত্যুর আগে একবার অন্তত ঘুমোতে চান। ১৯৬২ সালে শেষবার তাঁর জীবন থেকে ঘুম উড়ে গিয়েছে। এত বছর ধরে তার স্ত্রী ছেলে-মেয়ে তাঁকে কখনও ঘুমোতে দেখেননি। আসুন জেনে নিই ওই ব্যক্তির আজব গল্প।

Advertisement
৬১ বছর ধরে ঘুমোননি এই ব্যক্তি, মৃত্যুর আগে একবার অন্তত ঘুমোতে চান ৬১ বছর ধরে ঘুমোননি এই ব্যক্তি, মৃত্যুর আগে একবার অন্তত ঘুমোতে চান
হাইলাইটস
  • ৬১ বছর ধরে ঘুমোননি এই ব্যক্তি
  • মৃত্যুর আগে একবার অন্তত ঘুমোতে চান
  • ভিয়েতনামের থাই এনজোকের ঘটনা ভাইরাল

61 Years No Sleep Man: এক ব্যাক্তির দাবি যে, তিনি ৬১ বছর ধরে ঘুমাননি। তাঁর দাবি যে তিনি ১৯৬২ সালে তার জীবন থেকে ঘুম উড়ে গিয়েছে। এত বছর ধরে তার স্ত্রী ছেলে-মেয়ে তাঁকে কখনও ঘুমোতে দেখেননি। ফেমাস ইউটিউবার Drew Binskyকে দেওয়া ইন্টারভিউতে ওই ব্যক্তি নিজের গল্প শুনিয়েছেন। এর আগে তিনি বিভিন্ন মিডিয়া রিপোর্টে প্রকাশ্যে এসেছিলেন। তাঁর কেন ঘুম আসে না তা নিয়ে বিভিন্ন রকম প্রতিবেদন পাবলিশ হয়েছে বিভিন্ন সময়।

আরও পড়ুনঃ সংকষ্টী চতুর্থীতে বিরল 'সুকর্ম যোগ', গণেশের আশীর্বাদে দূর হবে টাকা-পয়সার সমস্যা

জানিয়ে দেওয়া যাক যে, ভিয়েতনামের বাসিন্দা এই ব্যক্তির নাম থাই এনজক (Thai Ngoc)। আশি বছর বয়সে এনজকের দাবি যে তিনি এক রাতে জ্বরে পড়েন। এবং তারপর থেকে তার ঘুম চিরদিনের মত উধাও হয়ে যায়। যদিও এনজক চান যে তাঁর মৃত্যুর আগে যেন আর একবার  ঘুমের স্বাদ আবার পেতে পারেন।

এক্সপার্টরা জানাচ্ছেন যে এই রোগের না ইনসমনিয়া বা অনিদ্রা। এর কারণে শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের ওপর খুব খারাপ প্রভাব পড়তে পারে। কিন্তু এনজকের অবশ্য তেমন কোনও শারীরিক সমস্যা নেই বলে তিনি জানিয়েছেন এবং বাইরে থেকে দেখেও তাকে অসুস্থ বলে মনে হয় না। তিনি দিব্যি সুস্থ সবল বলে দেখা যাচ্ছে।

৮০ বছর বয়সে এনজক ঘোরাফেরা, কাজকর্ম, চাষাবাদ সমস্ত কাজই রুটিন মেনে করেন তিনি। গ্রিন টি এবং রাইস ওয়াইন পছন্দ করেন। ভিডিওতে তিনি জানান যে, কাজ করার পরে সাধারণ লোক এদের তুলনায় কম পরিশ্রম অনুভূত হয়। তিনি কম হাঁফিয়ে পড়েন। যদিও যখন তিনি বেশি ড্রিঙ্ক করে নেন, তখন এক-দুই ঘন্টার জন্য শুয়ে পড়েন। কিন্তু পুরোপুরি ঘুমিয়ে পড়তে পারেন না।

আরও পড়ুনঃ সীমান্তে ভিসা-জটে ধাক্কা, বাংলাদেশি পর্যটক হারাচ্ছে উত্তরবঙ্গ

Advertisement

তিনি রোজ বিছানায় যান, চোখ বন্ধ করেন। কিন্তু তাঁর ঘুম আসে না। তাঁর মস্তিষ্কে কিছু না কিছু চলতে থাকে এবং ঘুম পুরো হতে পারে না। হাজার হাজার রাত তিনি এভাবে কাটিয়ে দিয়েছেন। ভিডিওতে জানাচ্ছেন যে তিনি দেশি মদ তৈরির কাজ করেন এবং রাত্রি দুটো তিনটে পর্যন্ত ডিউটি করেন।

তিনি এটাও দাবি করে থাকেন যে বিদেশ থেকে বহু লোক তার সত্যতা যাচাই করতে এসেছিলেন। কিছু লোকেরা তাঁর সঙ্গে রাতে থেকেও দেখেছেন যে তিনি সত্যিই ঘুমোন কি না। তারা প্রত্যেকেই তাকে সমর্থন করে গিয়েছেন। তাঁর ভিডিও ফের একবার ভাইরাল হচ্ছে।

 

Advertisement