scorecardresearch
 

Siliguri Mahakuma Parishad Board Formation: শিলিগুড়ি মহকুমা পরিষদে সভাপতি পদে নতুন মুখ, বোর্ডে সম্ভাব্য কারা?

Siliguri Mahakuma Parishad Board Formation: ২৫ জুলাই শিলিগুড়ি মহকুমা পরিষদের বোর্ড গঠন। সভাপতি পদে নতুন মুখ, বোর্ডে সম্ভাব্য কারা? জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

Advertisement
শিলিগুড়ি মহকুমা পরিষদ- ফাইল ছবি শিলিগুড়ি মহকুমা পরিষদ- ফাইল ছবি
হাইলাইটস
  • শিলিগুড়ি মহকুমা পরিষদে সভাপতি পদে নতুন মুখ
  • বোর্ডে সম্ভাব্য কারা? জানা যাবে কয়েক দিনের মধ্য়েই
  • ২৫ জুলাই বোর্ড গঠন হবে বলে খবর

Siliguri Mahakuma Parishad Board Formation: ২৫ জুলাই শিলিগুড়ি মহকুমা পরিষদের (Siliguri Mahakuma Parishad) শপথ গ্রহণ হবে। ২৯ জুন মহকুমা পরিষেদের ফল ঘোষণা করা হলেও এতদিন ধরে, কারা কোন পদে বসবেন তা নিয়ে দেরি করায় দলের মধ্যে অসন্তোষ তৈরি হচ্ছিল। অবশেষে বৃহস্পতিবার (Thursday) বিকেলে রাজ্যের মন্ত্রী ও উত্তরবঙ্গের পর্যবেক্ষক অরূপ বিশ্বাস ঘোষণা করেন শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি ও সহকারি সভাধিপতির নাম। সভাধিপতি পদে সম্পূর্ণ নতুন মুখ এল। সহকারী সভাধিপতি পদেও নতুন মুখকেই আনা হয়েছে।

আরও পড়ুনঃ Sawan Snan Yatra 2022: শ্রাবণ মাসে শিবের মাথায় জল ঢালার আগে প্রকৃত নিয়ম জানুন

সভাধিপতি ও সহকারী সভাধিপতি 

শিলিগুড়ি মহকুমা পরিষদের নতুন সভাধিপতি হিসেবে অরুণ ঘোষের (Arun Ghosh) নাম ঘোষণা করা হয়েছে ৷ তিনি নকশালবাড়ি ১ (Naxalbari-1) নম্বর আসন থেকে জয়ী হয়েছেন। সহকারী সভাধিপতি হয়েছেন অভিনেত্রী (Actor) তথা আদিবাসী এবং চা-বাগানের মুখ রুমা রেশমি এক্কা (Ruma Reshmi Ekka) ৷ তিনি ফাঁসিদেওয়া-২ (Phansidewa-2) আসন থেকে জয়ী হয়েছেন। বৃহস্পতিবার রাতে শিলিগুড়ির মৈনাক ট্যুরিস্ট (Mainak Tourist Lodge) লজে সাংবাদিক বৈঠক করে ওই দু’জনের নাম ঘোষণা করেন রাজ্যের বিদ্যুৎ ও যুব কল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাস (Minister Arup Biswas) । পাশাপাশি পরিষদীয় দলনেতা করা হয়েছে অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক ক্যাপ্টেন নলিনীরঞ্জন রায়কে (Naliniranjan Roy) ৷ তিনি নকশালবাড়ি আসন থেকে জয়ী হন। গতবারের বিরোধী দলনেতা কাজল ঘোষ (Kajal Ghosh) হেরে যাওয়ায় নতুন নাম প্রয়োজন ছিল। অভিজ্ঞ আইনুল হক (Ainul Haque) কে কর্মাধ্যক্ষ পদ দেওয়া হবে।

পঞ্চায়েত সমিতির সভাপতি ও গ্রাম পঞ্চায়েত প্রধানদের নাম ঘোষণা কয়েকদিনের মধ্যে

এদিন জেলা তৃণমূল সভানেত্রী পাপিয়া ঘোষ (Papia Ghosh) ও জেলা তৃণমূল চেয়ারম্যান অলোক চক্রবর্তী (Alok Chakraborty) ও সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন ৷ নতুন দায়িত্ব পেয়ে সকলেই ধন্যবাদ জানান নেতৃত্বকে ৷ এদিন অরূপ বিশ্বাস জানান, জুলাই মাসের শেষের দিকে শপথ নেবেন সকলে ৷ কয়েকদিনের মধ্যে পঞ্চায়েত সমিতির (Panchayet Samity) সভাপতি ও গ্রাম পঞ্চায়েত (Panchayet) প্রধানদের নাম ঘোষণা করা হবে ৷

Advertisement

আরও পড়ুনঃ Know Your Fortune: ভাগ্যে সুখ আছে আদৌ? সহজ উপায়ে জানুন

এবারই প্রথম শিলিগুড়ি মহকুমা পরিষদে উড়বে ঘাসফুলের পতাকা

এ বারই প্রথম মহকুমা পরিষদ দখল করে তৃণমূল। প্রথম থেকেই বামেদের দখলে ছিল। এবারে ৯টির মধ্যে ৮টি আসনে জয়ী তৃণমূল প্রার্থীরা। ১টি আসন পেয়েছে বিজেপি। নকশালবাড়ি আসনে অরুণ ঘোষ বড় ব্যবধানে হারান সিপিএমের গৌতম ঘোষকে। সভাধিপতির পদটি সংরক্ষিত। তাই লড়াই ছিল অরুন এবং আইনুলের মধ্যে। দুই নেতারই অনুগামীরা আশায় ছিলেন। আজ শিলিগুড়িতে নয়া সভাধিপতির নাম ঘোষণা হতেই অরুণের অনুগামীদের উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। হতাশ আইনুল হকের অনুগামীরা। তবে দলের সিদ্ধান্তকেই স্বাগত জানিয়েছেন দুই নেতার শিবিরই।

সভাধিপতির দাবি

নতুন সভাধিপতি অরুণ ঘোষ জানান, বাম আমলে কিছুই তেমন কাজ হয়নি। মানুষের জন্য কাজ হবে। পানীয় জল থেকে রাস্তা, হাট, বাজার, বিদ্যুত, আলোর সমস্যা রয়েছে। সকলের সঙ্গে পরামর্শ করেই কাজ করা হবে।

 

Advertisement