scorecardresearch
 

ফেলুদা, ব্যোমকেশকে চ্যালেঞ্জ জানাবে 'সুব্রত শর্মা', কলকাতা বইমেলায় আত্মপ্রকাশ

দার্জিলিংয়ের বাঙালিদের অবদান নিয়ে ওয়েব সিরিজ করবেন অঞ্জন দত্ত, নিজেই জানালেন এ কথা। শনিবার শিলিগুড়িতে উত্তরবঙ্গ বইমেলা উদ্বোধনে এসে জানান রঞ্জনার প্রেমিক।

Advertisement
শিলিগুড়িতে বইমেলা উদ্বোধনে অঞ্জন দত্ত শিলিগুড়িতে বইমেলা উদ্বোধনে অঞ্জন দত্ত
হাইলাইটস
  • কলকাতা বইমেলায় আত্মপ্রকাশ
  • নতুন গোয়েন্দাস চরিত্রের
  • সুব্রত শর্মা বাঙালির নতুন গোয়েন্দা

গায়ক, অভিনেতা, পরিচালক থেকে এবার লেখক নতুন ভূমিকায় দেখা যাবে অঞ্জন দত্তকে। আগামী কলকাতা বইমেলায় প্রকাশিত হতে চলেছে অঞ্জন দত্তের লেখা বই। শিলিগুড়িতে উত্তরবঙ্গ বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসে এমনটাই জানালেন খোদ অভিনেতা তথা লেখা অঞ্জন দত্ত। পাশাপাশি দার্জিলিঙের জেলার ঐতিহ্য এবং বাঙালিদের প্রভাব নিয়ে সিনেমা তৈরির চিন্তাভাবনা রয়েছে তার। 

নতুন গোয়েন্দা চরিত্র সুব্রত শর্মা

এদিন সংবাদ মাধ্যমে তিনি জানান, নতুন বছরের ফেব্রুয়ারি মাসে কলকাতা বইমেলায় তার লেখা বই প্রকাশ হবে। মূলত এটি একটি গোয়েন্দা সাহিত্যে। এর মূল চরিত্রে থাকবে সুব্রত শর্মা। পাশাপাশি তিনি আরও জানান, বই লেখার পাশাপাশি কালিম্পং ও দার্জিলিংয়ে তার একটি ওয়েব সিরিজের শুটিং হবে। এই ওয়েব সিরিজে থাকবে পাহাড়ে ঘুরতে এসে সমস্যায় পড়া পর্যটকদের কাহিনী এবং থ্রিলার।

দার্জিলিংয়ে বাঙালিদের প্রভাব নিয়ে ওয়েব সিরিজ করবেন অঞ্জন

শুধু তাই নয় দার্জিলিং জেলার ঐতিহ্য এবং বাঙালিদের প্রভাব নিয়েও আগামী দিনে তিনি একটি ওয়েব সিরিজ করার কথা চিন্তা করছেন। যেখানে কিছুটা গল্প এবং কিছুটা বাস্তব তুলে ধরা হবে। মহাত্মা গান্ধী থেকে চিত্তরঞ্জন দাস, রবীন্দ্রনাথ থেকে সিস্টার নিবেদিতা , রাহুল সাংকৃত্যায়ন দার্জিলিং যে শুধু ট্রাইবাল জায়গা নয় বাঙালিদের প্রভাব ছিল সেটা ইন্টারেস্টিং ভাবে ধরা হবে। আসলে দার্জিলিঙে যে বাঙালিদের প্রভাব ছিল সেটা এই প্রজন্ম ভুলে যাচ্ছে।

৩৯ তম উত্তরবঙ্গ বইমেলার উদ্বোধন

কলকাতার পর শিলিগুড়ির উত্তরবঙ্গ বইমেলা জনপ্রিয় রাজবাসীর কাছে। শনিবার, উদ্বোধন হল ৩৯ তম উত্তরবঙ্গ বইমেলার। এই বইমেলার উদ্বোধন করেন গায়ক, অভিনেতা, পরিচালক অঞ্জন দত্ত। জানা গিয়েছে, এবারের বইমেলার থিম "আলোকিত মানুষ চাই" পাশাপাশি দিল্লী, মুম্বাই, এলাহাবাদ এবং কলকাতা-সহ প্রতিবেশী বাংলাদেশের প্রখ্যাত প্রকাশনী সংস্থা নিয়ে মোট ৫০ টি স্টল রয়েছে এই বইমেলায়। এদিন এই বই মেলার উদ্বোধন মঞ্চ থেকে নিজের লেখা বইয়ের কথা জানালেন অভিনেতা লেখক অঞ্জন দত্ত।

Advertisement

পৃথক গোর্খাল্যান্ডে আপত্তি অঞ্জনের

অন্যদিকে পৃথক রাজ্য গোর্খাল্যান্ডের দাবিতে আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে তিনি পৃথক রাজ্যের দাবিকে সমর্থন করেন না বলে জানান। পশ্চিমবাংলায় অনেক ভাষা-ভাষীর মানুষ থাকে এটা সংষ্কৃতি। এক সময় সাহেবরা এখানে রাজত্ব করেছিল। আমার কলকাতা রাজধানী ছিল একসময়। এই ইতিহাস পরিবর্তনে আমার আপত্তি রয়েছে।

 

Advertisement