scorecardresearch
 

Snowfall Forecast Booking On High In Darjeeling: বছরশেষে দার্জিলিঙে স্নো ফলের পূর্বাভাস, পাহাড়ে হোটেল বুকিংয়ের হিড়িক

Snowfall Forecast Booking On High In Darjeeling: বৃহস্পতিবার দার্জিলিংয়ের তাপমাত্রা নামল ১০ ডিগ্রির নীচে। কনকনে শীত দার্জিলিংয়ে, তুষারপাতের পূর্বাভাসে পাহাড়ে বুকিংয়ে হিড়িক। যা অবস্থা তাতে জানুয়ারি পর্যন্ত জায়গা মিলছে না। কোথায় কোথায় ভিড় বেশি, দেখে নিন...

Advertisement
কনকনে শীত দার্জিলিংয়ে, তুষারপাতের পূর্বাভাসে পাহাড়ে বুকিংয়ে হিড়িক কনকনে শীত দার্জিলিংয়ে, তুষারপাতের পূর্বাভাসে পাহাড়ে বুকিংয়ে হিড়িক
হাইলাইটস
  • কনকনে শীত পড়েছে দার্জিলিংয়ে
  • তুষারপাতের পূর্বাভাসে উত্তেজনায় ফুটছে পর্যটকরা
  • পাহাড়ে বুকিংয়ে হিড়িক ডিসেম্বরের শেষ থেকে

Snowfall Forecast Booking On High In Darjeeling: হু হু ঠান্ডায় কাঁপছে শৈলশহর দার্জিলিং। বৃহস্পতিবার দার্জিলিংয়ের তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮.২ ডিগ্রি সেলসিয়াস। একে শৈত্যপ্রবাহ বলা না গেলেও সমতলের বাসিন্দাদের কাছে জমে যাওয়ার শামিল। নভেম্বরের শেষ দিকে হু হু করে নামছে পারদ। যাতে খুশি পাহাড়বাসী, খুশি পর্যটকদেরও।

আরও পড়ুনঃ শিলিগুড়ি-কালিম্পং থেকে খুব কাছে, কমলালেবু গ্রাম সিটং যেন এক টুকরো ইউরোপ

ডিসেম্বরের শুরুতেই কাঁপাতে চলেছে ঠান্ডা?

তাপমাত্রার এই পতনে শীত নিয়ে আশার আলো দেখছেন আবহাওয়াবিদদের একাংশ। তবে কি এবার ডিসেম্বরের শুরু থেকেই হাড় কাঁপানো শীতের অনুভূতি আসতে চলেছে? যদিও এব্যাপারে স্পষ্ট করে এখনও কিছু জানাতে চাইছেন না আবহাওয়াবিদরা। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, এবার ক্রমশ উত্তুরে হাওয়ার দাপট আরও বাড়বে রাজ্যজুড়েই। তারই হাত ধরে আরও নামবে পারদ। ভোরের দিকে ও সন্ধে নামলেই ঠান্ডার মেজাজ থাকবে রাজ্যজুড়ে।

Snowfall Forecast Booking On High In Darjeeling: দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনা

তুষারপাতের পূর্বাভাসে ফুটছে পর্যটকরা

এদিকে আবহাওয়া দপ্তরের তরফে ডিসেম্বরের শেষ সপ্তাহে দার্জিলিংয়ে তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। এই ফোরকাস্ট হাতে পেতেই গোটা বাংলার হাওয়া এখন উত্তরমুখী। ২৫ শে ডিসেম্বর থেকে সপ্তাহখানেকের ছুটি রয়েছে রাজ্যজুড়ে। মোটামুটি ২০ থেকে জানুয়ারির ৬-৭ তারিখ পর্যন্ত পাহাড়ে বুকিং এর ঘনঘটা। সকলেই চান সেই সময় যদি তুষারপাত হয়, তাহলে তার সাক্ষী থাকবেন আপনি। দার্জিলিং, কালিম্পং, লাভা, লোলেগাঁও, সান্দাকফুর আশপাশের লোকেশন খুঁজছেন সবাই। ফলে পুজোর পর নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে পর্যটনের হালকা যে ভাঁটা পড়েছিল তা ডিসেম্বরে পুষিয়ে যাবে বলে আশা করছেন পর্যটনের সঙ্গে যুক্ত লক্ষাধিক মানুষ।

আরও পড়ুনঃ  শিলিগুড়িতে ঠিকানা বদল কলকাতা-শিলিগুড়ি বাসস্ট্যান্ডের, কোথায়-কীভাবে বাস ধরবেন?

ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ থেকেই বুকিংয়ের হিড়িক

Advertisement

হিমালয়ান হসপিটালিটি এন্ড ট্রাভেল ডেভলপমেন্ট নেটওয়ার্কের মুখ্য পরামর্শদাতা তাপসসাধন রায় জানিয়েছেন ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহের পর থেকেই বুকিং শুরু হয়ে গিয়েছে। যা চলবে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত। মোটামুটি পপুলার ডেস্টিনেশনগুলির বুকিং চলছে। দু'চার দিনের মধ্যেই সমস্ত সোল্ড আউট হয়ে যাওয়ার আশা তাদের। সংগঠনের সাধারণ সম্পাদক তথা পর্যটন বিশেষজ্ঞ সম্রাট সান্যাল জানিয়েছেন কিছু বছর থেকে শীতকালেও পাহাড় ঘোরার আগ্রহ বেড়েছে মানুষের মধ্যে। এদিকে তুষারপাতের পূর্বাভাস দেওয়াতে তাতে সোনায় সোহাগা। তুষারপাতের আশায় ভিড় জমছে দার্জিলিং পাহাড়ে। তবে ডুয়ার্সের চাহিদাও কম নয়। শীতকালে বরাবরই জঙ্গলে ঘোরার আলাদা মাধুর্য রয়েছে। ফলে অনেকেই সরাসরি ডুয়ার্সের বিভিন্ন জঙ্গলেও খোঁজ করছেন অনেক পর্যটকই। সবমিলিয়ে জমজমাট শীতকালীন ট্যুরিজম।

 

Advertisement