scorecardresearch
 

Kolkata-Cochbehar 999 Rupees Flight Delay: শুরুর আগেই বিপত্তি, ১৫ ফেব্রুয়ারি থেকে উড়বে না কলকাতা-কোচবিহার ৯৯৯ টাকার বিমান

Kolkata-Cochbehar 999 Rupees Flight Delay: আগামী ১৫ ফেব্রুয়ারি কোচবিহার থেকে ছোট বিমান চলাচলের উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু তা আপাতত হচ্ছে না। বদলে গেল উড়ান শুরুর তারিখ। কবে থেকে বিমান চলবে তার আভাস অবশ্য দিয়েছে অসামরিক বিমান প্রতিরক্ষামন্ত্রক। বিমান চলাচলের পরিকাঠামোগত ত্রুটির কারণেই কি পিছিয়ে গেল শুরুর তারিখ?বিমান সংস্থা সূত্রে খবর।

Advertisement
শুরুর আগেই বিপত্তি, ১৫ ফেব্রুয়ারি থেকে উড়বে না কলকাতা-কোচবিহার বিমান শুরুর আগেই বিপত্তি, ১৫ ফেব্রুয়ারি থেকে উড়বে না কলকাতা-কোচবিহার বিমান
হাইলাইটস
  • শুরুর আগেই পরিকাঠামোয় ত্রুটি থাকায় বিপত্তি
  • কোচবিহার থেকে নির্ধারিত সূচিতে উড়বে না বিমানটি
  • ৯৯৯ টাকার বিমান চলাচলে ধাক্কা

Kolkata-Cochbehar 999 Rupees Flight Delay: শুরুতেই বিপত্তি। যাত্রা শুরুর আগেই  পিছিয়ে গেল কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা। পূর্ব নির্ধারিত সূচিতে আর বিমান চলবে না। বদলে পিছিয়ে দেওয়া হল উড়ান। কেন আসুন জেনে নিই। আসলে আগামী ১৫ ফেব্রুয়ারি কোচবিহার থেকে বিমান চলাচলের উদ্বোধন হওয়ার কথা ছিল। বিমান চলাচলের পরিকাঠামোগত ত্রুটির কারণে সেই দিন পিছিয়ে দেওয়া হয়েছে।

কবে থেকে আদৌ শুরু হবে উড়ান?

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ৯ আসনের বিমান কোচবিহার-কলকাতার মধ্যে চলাচলের বিষয়টি জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। নিশীথ জানিয়েছিলেন, কেন্দ্রীয় সরকারের উড়ান স্কিমের আওতায় মিলবে এই বিমান পরিষেবা।’‌ কিন্তু সেখানে উদ্বোধনের আগেই ছন্দপতন দেখা গেল। পরিকাঠামোগত কিছু সমস্যা দেখা দিয়েছে কোচবিহার বিমানবন্দরে। তাই অবশেষে পিছিয়ে গেল উদ্বোধনের দিনক্ষণ। আপাতত ঠিক হয়েছে এটি ২১ ফেব্রুয়ারি থেকে উড়ান শুরু করতে পারে।

আরও পড়ুনঃ চুল্লির মতো পাহাড়, রয়েছে চাবাগান-ঝরনাও; শিলিগুড়ির খুব কাছে এই টুরিস্ট স্পট গেছেন ?

৯৯৯ টাকার উড়ান নিয়ে ব্যাপক উৎসাহ

মধ্যবিত্ত বিমানযাত্রীদের কথা মাথায় রেখে অত্যন্ত সস্তায় অল্প সময়ে কোচবিহার থেকে কলকাতা বিমান পরিষেবা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। চলতি মাসের ১৫ তারিখ থেকে মাত্র ৯৯৯ টাকার বিনিময়ে আকাশপথে সফর করা যাবে। গত ৩ ফেব্রুয়ারি কোচবিহার বিমানবন্দর পরিদর্শনের পর নিজেই এই সুখবর দিয়েছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। বলেন, মোদি সরকারের উড়ান স্কিমের আওতায় মিলবে এই বিমান পরিষেবা। কিন্তু উদ্বোধনের আগেই ছন্দপতন।

শুরুর আগেই বিপত্তি, ১৫ ফেব্রুয়ারি থেকে উড়বে না কলকাতা-কোচবিহার বিমান

কেন পিছোচ্ছে উড়ান?

আহমেদাবাদের বিমান সংস্থা ইন্ডিয়া ওয়ানের তরফে জানানো হয়েছে, পরিকাঠামো সম্পূর্ণ না হওয়ার কারণেই পরিষেবার দিন পিছিয়ে দিতে হচ্ছে। সম্ভাব্য ১৯ অথবা ২০ তারিখ এর ট্রায়ার রান হতে পারে। তারপর ২১ তারিখ শুরু হবে পরিষেবা। কোচবিহার বিমানবন্দরের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক মনোজ সরকার সংবাদমাধ্যমকে জানিয়েছেন পরিকাঠামোগত সমস্যা র কারণেই উড়ান শুরুর তারিখ পিছিয়েছে। তবে সব কাজ শেষ করে ২১ তারিখ পরিষেবা চালু করা হবে।

Advertisement

বিমানটির সূচি কী?

ইন্ডিয়া ওয়ান সংস্থার সিইও অরুণ কুমার সিং জানিয়েছেন, প্রতিদিন দুপুর ১২টা ১৫ মিনিটে কোচবিহার বিমানবন্দরে পৌঁছবে বিমানটি। ১২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে কোচবিহার থেকে। বাংলাদেশের উপর দিয়ে তা কলকাতা পৌঁছবে। মোট ৯জন যাত্রী একসঙ্গে সফর করতে পারবেন। কোচবিহার থেকে কলকাতার প্রাথমিকভাবে বিমান ভাড়া ৯৯৯ টাকা। প্রায় ২ ঘণ্টার মধ্যেই গন্তব্যে পৌঁছে যাবে বিমান। ভুবনেশ্বর থেকে জামশেদপুর থেকে কলকাতা হয়ে কোচবিহার যাবে এই বিমান।

 

Advertisement