scorecardresearch
 

CBI Summons Anubrata Mandal : গরু-পাচার: দেবের পর এবার অনুব্রতকে সিবিআই-তলব

CBI Summons Anubrata Mandal: বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Birbhum TMC President Anubrata Mandal)-কে ফের তলব করল সিবিআই (CBI)। গরু পাচার মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডল (Birbhum TMC President Anubrata Mandal)-কে তৃতীয়বারের জন্য নোটিশ দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)।

Advertisement
বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল
হাইলাইটস
  • বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে ফের তলব করল সিবিআই
  • গরু পাচার মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডলকে তৃতীয়বারের জন্য নোটিশ দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা
  • ১৪ ফেব্রুয়ারি দুর্গাপুরের সিবিআই ক্যাম্পে তদন্তকারী আধিকারিকের সামনে সশরীরে হাজিরা দিতে বলেছে সিবিআই

CBI Summons Anubrata Mandal: বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Birbhum TMC President Anubrata Mandal)-কে ফের তলব করল সিবিআই (CBI)। গরু পাচার মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডল (Birbhum TMC President Anubrata Mandal)-কে তৃতীয়বারের জন্য নোটিশ দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)। ১৪ ফেব্রুয়ারি দুর্গাপুরের সিবিআই ক্যাম্পে তদন্তকারী আধিকারিকের সামনে সশরীরে হাজিরা দিতে বলেছে সিবিআই (CBI)।

এর আগেও ডেকে পাঠানো হয়েছিল
একই মামলায় অনুব্রত মণ্ডল (Birbhum TMC President Anubrata Mandal)-কে এর আগেও দু'বার সিবিআই নোটিশ দিয়ে তলব করেছিল। প্রথমবার অসুস্থতার কারণ দেখিয়ে হাজির হননি অনুব্রত মণ্ডল (Birbhum TMC President Anubrata Mandal)। দ্বিতীয় নোটিশ পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। 

আরও পড়ুন: তুলসী-জোয়ান চা ইমিউনিটি বাড়ায়, জানুন আর কী কী গুণ

রক্ষাকবচ চেয়ে হাইকোর্টে মামলা করেন অনুব্রত মণ্ডল (Birbhum TMC President Anubrata Mandal)। তাঁর আবেদন মঞ্জুর করে রক্ষাকবচ দেয় কলকাতা হাইকোর্ট। অনুব্রত মণ্ডলকে সিবিআইয়ের সঙ্গে তদন্তের সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছিল।

পাশাপাশি আদালতের নির্দেশ ছাড়া সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে না বলে জানিয়ে দেয় কলকাতা হাইকোর্ট। এ পরেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে ফের তৃতীয়বারের জন্য নোটিশ ধরাল সিবিআই।

ভোটের পরে হিংসার ঘটনার অভিযোগ
ভোট-হিংসা মামলা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মন্থা নির্দেশে জানান, অনুব্রত মণ্ডল ভোট পরবর্তী হিংসার এই খুনের মামলায় মূল অভিযুক্ত নন। এফআইআরে সরাসরি তাঁর নামও নেই। ফলে হাইকোর্টের নির্দেশ ছাড়া সিবিআই তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারবে না। 

তদন্তে সহযোগিতা করতে হবে
কিন্তু অনুব্রত মণ্ডলকেও এই তদন্তে সহযোগিতা করতে হবে। সিবিআই-এর পরবর্তী নোটিশে দুর্গাপুরের ক্যাম্পে গিয়ে তাঁকে হাজিরা দিতে হবে, নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

Advertisement

আদালতের রক্ষাকবচ পেয়েছিলেন অনুব্রত। তদন্তে সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু কোন পদক্ষেপ নয়। সিবিআই ফের নোটিশ দেবে। রক্ষাকবচ দিলেই খারাপ স্বাস্থ্য নিয়ে সমস্যা নেই। ৫৪ কিমি দূরে আসতে স্বাস্থ্য নিয়ে অনুব্রত যা বলছেন সেটা সত্যি নয়। হাইকোর্টে অনুব্রতর বিরুদ্ধে জোরালো সওয়াল সিবিআই-এর।

অনুব্রত জানিয়েছিলেন
সে ব্য়াপারে তিনি বলেছিলেন, "আদালতকে সম্মান করি। আদালতের ওপর কেউ নেই। স্যালুট করি আদালতকে। আদালত যেতে বললে নিশ্চয়ই যাব।"

 

Advertisement