scorecardresearch
 

CPIM's E-Street Corner Meeting: করোনাকে বাইপাস করতে ভোটপ্রচারে সিপিআইএমের ভরসা ই-পথসভা

CPIM's E-Street Corner Meeting: করোনা সংক্রমণ রুখতে রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশে প্রচারে অনেক বদল আনা হয়েছে। আর তাই প্রচারে অভিনব পথে হেঁটেছে সিপিআইএম (CPIM)। জনসংযোগে তাদের ভরসা ই-পথসভা (E-Street Corner Meeting)। 

Advertisement
পুরভোটে সিপিআইএমের নয়া চমক ই-পথসভা (প্রতীকী ছবি) পুরভোটে সিপিআইএমের নয়া চমক ই-পথসভা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • চলতি মাসের ২২ তারিখে বিধাননগর পুরসভায় ভোট
  • করোনা সংক্রমণ রুখতে রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশে প্রচারে অনেক বদল আনা হয়েছে
  • আর তাই প্রচারে অভিনব পথে হেঁটেছে সিপিআইএম

CPIM's E-Street Corner Meeting: চলতি মাসের ২২ তারিখে বিধাননগর পুরসভায় ভোট। রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে। এরই মাঝে ভোটের আয়োজন নিয়ে বিতর্ক রয়েছে। করোনা সংক্রমণ রুখতে রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশে প্রচারে অনেক বদল আনা হয়েছে। আর তাই প্রচারে অভিনব পথে হেঁটেছে সিপিআইএম (CPIM)। জনসংযোগে তাদের ভরসা ই-পথসভা (E-Street Corner Meeting)। 

আরও পড়ুন: 'কে কী বলল, তাতে কিছু যায়-আসে না,' সোজাসাপ্টা রোহিত শর্মা

বিধাননগরে প্রচারের নয়া হাতিয়ার সিপিআইএমের
সিপিআইএম (CPIM)-এর বক্তব্য, বিধাননগরে স্বচ্ছ, দুর্নীতি মুক্ত মানুষের পুরসভা গড়ে তোলার লক্ষ্যে এবং উন্নতর নাগরিক পরিষেবা সুনিশ্চিত করতে বামফ্রন্ট ভোটে লড়ছে। বামফ্রন্ট মনোনীত সিপিআইএম (CPIM) প্রার্থীদের সমর্থনে এই সভা আয়োজন করা হয়েছে। বেলপতি মুন্ডা (ওয়ার্ড ২৮),  শাশ্বতী মন্ডল (ওয়ার্ড ২৯), অরিন্দম দাশ (সোনা) (ওয়ার্ড ৩০), সুকান্তা ব্যানার্জীর (ওয়ার্ড ৩২), বাসব বসাক (ওয়ার্ড ৩৩)-এর সমর্থনে ই-পথসভা (E-Street Corner Meeting)-র আয়োজন করেছে দল।

আরও পড়ুন: নয়া 'কুছ খাস হ্য়ায়!' ক্যাডবেরির নতুন অ্যাডে অর্ধেক আকাশের জয়গাথা

আরও পড়ুন: হুগলিতে বাড়ির টালির চালা খুলে গুলি করে খুনের চেষ্টা, ভাড়া করা হয়েছিল 'সুপারি কিলার'

বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দলের যুবনেতা সায়নদীপ মিত্র এবং জেএনইউ-এর ছাত্রীনেত্রী দীপ্সিতা ধর। কাল, বুধবার ১২ জানুয়ারি রাত সাড়ে ৮টা থেকে শুরু হবে ই-পথসভা (E-Street Corner Meeting)।

কোথায় দেখা যাবে?

  • সেই সভা দেখা যাবে সিপিআইএম উত্তর ২৪ পরগনার অফিসিয়াল ফেসবুক পেজে- https://www.facebook.com/VD24NPGS

 

  • সিপিআইএম ওয়েস্ট বেঙ্গলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে-

https://www.youtube.com/c/CPIMWESTBENGALONLINE

৪ পুরসভার ভোট
চলতি মাসের ২২ তারিখে বিধাননগর শিলিগুড়ি, আসানসোল এবং চন্দননগরে ভোট। তবে প্রচারে বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে রাজ্য নির্বাচন কমিশন। যাতে করোনা সংক্রমণ কম হয়। গত কয়েকদিনে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

Advertisement

আরও পড়ুন: ছাঁট মাল বেচে ২০০ কোটি টাকা ঘরে তুলল পূর্ব রেল, বৃদ্ধি ৮০ শতাংশ

cpim bidhannagar

আর তা নিয়ে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এহেন পরিস্থিতিতে কী করে ভোট করা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁদের একাংশ। 

কমিশনে বামেদের চিঠি
রাজ্য নির্বাচন কমিশনে বেশ কয়েকটি দাবি জানিয়ে বামফ্রন্ট চিঠি দিয়েছিল। সেখানে তরফের দেওয়া চিঠিতে বলা হয়েছে, দেশে এবং রাজ্য কোভিড সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়েই চলেছে। বিভিন্ন জায়গায় রাজ্য সরকার কনটেনমেন্ট জোন ঘোষণা করেছে। এবং মানুষের চলাফেরা নিয়ন্ত্রণ করছে।

আরও পড়ুন: সিঁথির মোড়ে 'বুর্জ খলিফা' ৫০ টাকায়! শেষ হওয়ার আগে কিনে ফেলুন

চারটি পুরসভার নির্বাচনে প্রার্থীদের প্রচারের সুযোগ পাচ্ছে না। আপনাদের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, ৫০০ জনের পরিবর্তে ২০০ জনকে নিয়ে সভা করা যাবে। 

আরও পড়ুন: '২২ জুন বাঙালির কলজের জন্মদিন' দাদাগিরির মঞ্চে রাহুলের কবিতা Viral

অনেক রাজনৈতিক দলের প্রার্থী এবং কর্মী কোভিডে আক্রান্ত। এই অবস্থায় আমরা বামফ্রন্টের পক্ষ থেকে দাবি জানাচ্ছি, অবিলম্বে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত নেওয়া হোক। সর্বদল বৈঠকের দাবিও জানিয়েছিল বামেরা।

কংগ্রেসের সঙ্গে জোট
একুশের বিধানসভা ভোটে বামফ্রন্ট, কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট মিলে তৈরি হয়েছিল সংযুক্ত মোর্চা। শোচনীয় ফল হয়েছিল সেই জোটের। বামফ্রন্ট এবং কংগ্রেস কোনও আসনে জিততে পারেনি। একটি আসনে জিতেছিল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। তবে ভোটের পর সেই জোট ভেঙে গিয়েছে।

 

Advertisement