scorecardresearch
 

Independence Day 2022 Matla Halt Station : স্বাধীনতা দিবসে খুলে যাচ্ছে শিয়ালদা-ক্যানিংয়ের মাতলা হল্ট স্টেশন

Independence Day 2022 Matla Halt Station: শিয়ালদা-ক্য়ানিং শাখা পাচ্ছে নতুন এক হল্ট স্টেশন। সেটা মাতলা হল্ট স্টেশন। স্বাধীনতা দিবসের দিন খুলে দেওয়া হবে। ফলে যাত্রীদের আরও সুবিধা হবে। পূর্ব রেল এ কথা জানিয়েছে।

Advertisement
শিয়ালদা-ক্যানিংয়ের মধ্যে মাতলা হল্ট স্টেশন খুলছে ১৫ অগাস্ট (প্রতীকী ছবি) শিয়ালদা-ক্যানিংয়ের মধ্যে মাতলা হল্ট স্টেশন খুলছে ১৫ অগাস্ট (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • শিয়ালদা-ক্য়ানিং শাখা পাচ্ছে নতুন এক হল্ট স্টেশন
  • সেটা মাতলা হল্ট স্টেশন
  • স্বাধীনতা দিবসের দিন খুলে দেওয়া হবে

Independence Day 2022 Matla Halt Station: শিয়ালদা-ক্য়ানিং শাখা পাচ্ছে নতুন এক হল্ট স্টেশন। সেটা মাতলা হল্ট স্টেশন। স্বাধীনতা দিবসের দিন খুলে দেওয়া হবে। ফলে যাত্রীদের আরও সুবিধা হবে। পূর্ব রেল এ কথা জানিয়েছে। দুদিন পরই সেখানে যাত্রী পরিষেবা শুরু হতে যাচ্ছে। আপ এবং ডাউন মিলিয়ে আপাতত সেখানে ৮টি ট্রেন দাঁড়াবে। 

দীর্ঘদিনের দাবি
সেখানে স্টেশন খোলার জন্য বেশ দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন স্থানীয় বাসিন্দারা। তাদের আবেদনে সাড়া দিয়ে এই সিদ্ধান্ত নিয়েছে রেল। সেখানকার কাজ শেষ। এখন খুলে দেওয়া অপেক্ষা মাত্র। 

পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে, শিয়ালদার তালদি এবং ক্যানিং স্টেশনের মধ্যে একটি নতুন হল্ট স্টেশন মাতলা খুলে দেওয়া হবে ১৫ অগাস্ট। শিয়ালদার ক্যানিং বিভাগ যাত্রীদের সুবিধা হবে। 

কোন কোন ট্রেন থামবে, দেখে নিন
যে ইএমইউ ট্রেনগুলি ১৫ অগাস্ট থেকে মাতলা হল্ট স্টেশনে থামবে:

শিয়ালদহ থেকে ক্যানিং: ৩৪৫২০, ৩৪৫৩৪, ৩৪৫৪৪ এবং ৩৪৫৪৮
ক্যানিং থেকে শিয়ালদহ: ৩৪৫১৭, ৩৪৫২৩, ৩৪৫২৫ এবং ৩৪৫৪৯

আরও পড়ুন: করোনাকে বাইপাস করতে ভোটপ্রচারে সিপিআইএমের ভরসা ই-পথসভা

আরও পড়ুন: অকালে চুল পেকে-ঝরে যাচ্ছে? সমাধানে আয়ুর্বেদ যা বলছে

আরও পড়ুন: গঙ্গাসাগর থেকে ২৩ পুণ্যতরীতে ২১ জেলায় যাবে জল

লোকনাথ ব্রহ্মাচারীর জন্মদিবসের অনুষ্ঠান উপলক্ষে বিশেষ ট্রেন
লোকনাথ ব্রহ্মচারীর জন্মদিবস উপলক্ষে ভক্তদের ভিড় হয় কচুয়ায়। দূর-দূরান্ত থেকে মানুষ আসেন সেখানে। সেই ভিড় সামাল দিতে স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। 

তারা জানিয়েছে, শিয়ালদহ ডিভিশনের বারাসাত–হাসনাবাদ সেকশনের কাঁকড়া মির্জানগর হল্ট স্টেশনের কাছে কচুয়া ধাম রয়েছে। লোকনাথ ব্রহ্মচারীর জন্মদিবস উপলক্ষে যাত্রী ও তীর্থযাত্রীদের প্রত্যাশিত ভিড় সামাল দিতে এক জোড়া ইএমইউ বিশেষ ট্রেন চালানোর ব্যবস্থা করেছে। বারাসাত এবং হাসনাবাদের মধ্যে ১৭ এবং ১৯ অগাস্টের মধ্যে চলাচল করবে। 

Advertisement

আপ ইএমইউ স্পেশাল ট্রেনটি বারাসাত থেকে বেলা ১২টা ১৫ মিনিটে ছাড়বে। এবং সেটা হাসনাবাদ পৌঁছবে বেলা ১টা ৩৮ মিনিটে। এবং ডাউন ইএমইউ স্পেশাল হাসনাবাদ থেকে ২টো ২৫ মিনিটে ছেড়ে যাবে। সেটা বেলা ৩টে ৪৫ মিনিটে বারাসত পৌঁছবে। দুটি ট্রেনই পথের সব স্টেশনে থামবে।

 

Advertisement