scorecardresearch
 

Kangana Ranaut:'নদীতে ভাসমান দেহের ছবি নাইজিরিয়ার', ফের বিতর্কে কঙ্গনা

গত কয়েক দিন ধরে গঙ্গায় সার সার মৃতদেহ ভাসার ছবি দেখে গোটা দেশ যখন শিউড়ে উঠেছে, সে সময় ফের একবার ছবিকে ভুয়ো বলে ভিডিও আপলোড করলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সেখানে তিনি দাবি করলেন, গঙ্গায় ভাসমান মৃতদেহের ছবি আসলে নাইজিরিয়ার। উত্তরপ্রদেশের সঙ্গে বা এ দেশের সঙ্গে তার কোনও সম্পর্ক নেই।

Advertisement
কঙ্গনা রানাউত কঙ্গনা রানাউত
হাইলাইটস
  • দেশকে বদনাম করার জন্য কিছু মানুষ এ সব ইন্টারনেটে ছড়াচ্ছেন।
  • এমনটাই দাবি করেছেন কঙ্গনা

কঙ্গনা ফের একবার সোশাল মাধ্যমে মুখ খুললেন, যথারীতি ফের বিতর্ক তৈরি হল তাঁর মন্তব্য ঘিরে। গত কয়েক দিন ধরে গঙ্গায় সার সার মৃতদেহ ভাসার ছবি দেখে গোটা দেশ যখন শিউড়ে উঠেছে, সে সময় ফের একবার ছবিকে ভুয়ো বলে ভিডিও আপলোড করলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সেখানে তিনি দাবি করলেন, গঙ্গায় ভাসমান মৃতদেহের ছবি আসলে নাইজিরিয়ার। উত্তরপ্রদেশের সঙ্গে বা এ দেশের সঙ্গে তার কোনও সম্পর্ক নেই। দেশকে বদনাম করার জন্য কিছু মানুষ এ সব ইন্টারনেটে ছড়াচ্ছেন।

কঙ্গনা এ কথা বলছেন বটে, তবে কেন্দ্রীয় সরকার উত্তরপ্রদেশ, বিহার এবং মধ্যপ্রদেশ সরকারকে নির্দেশ দিয়েছে যাতে মৃতদের যথোপযুক্ত শেষকৃত্য করা হয়। গঙ্গায় ফেলে যাতে দূষণের মাত্রা না বাড়ানো হয় তার দিকে খেয়াল রাখতে। গোটা দেশের প্রায় সমস্ত সংবাদমাধ্যমে এ ছবি সকলকে নাড়িয়ে দিয়েছে। সম্প্রতি আরও কিছু ছবি সামনে এসেছে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড এবং গঙ্গার তীরবর্তী আরও কিছু অংশ থেকে। যেখানে পর্যাপ্ত কাঠের অভাবে রাতের অন্ধকারে নদীর তীরেই বালি এবং মাটি খুঁড়ে মৃতদেহ পুঁতে দেওয়া হচ্ছে। উপর থেকে তোলা ছবিতে সে কথা স্পষ্ট বোঝা যাচ্ছে।

 

কঙ্গনা ভিডিওতে বলেন, 'ইজরায়েল যে ভাবে প্যালেস্তাইনকে শায়েস্তা করছে ও দেশে এর বিরুদ্ধে কথা বলার কেউ নেই। অথচ ভারতে এমনটা হলে বহু মানুষ দাঁড়িয়ে মজা দেখেন আর সমালোচনা করেন। কিছু দিন আগে অক্সিজেন মাস্ক লাগানো এক বৃদ্ধার ছবি ভাইরাল হয়েছিল। পরে জানা যায় তাঁর সঙ্গে করোনার কোনও সম্পর্ক নেই। এটা অনেক আগের ছবি। এই যেমন নদীতে মৃতদেহ ভাসার ছবি দেখে সকলে উত্তরপ্রদেশ বিহারের কথা বলছে। এখন জানা যাচ্ছে সে ছবি নাইজিরিয়ার।'

Advertisement

ভিডিওর পর বহু মানুষ উত্তরপ্রদেশকে নাইজিরিয়া বলে উল্লেখ করে সোশাল মিডিয়ায় পোস্ট করে চলেছেন। কঙ্গনাকে নিয়েও চলছে ট্রোলিং। এটা অবশ্য নতুন কিছু নয়। প্রায় প্রতি বারই আলটপকা মন্তব্য করে ট্রোলিড হয়েছেন অভিনেত্রী।

 

Advertisement