scorecardresearch
 

Shah Rukh Khan OTT SRK+ : ওটিটি মার্কেটে শাহরুখের এসআরকে+ বাজি মারতে পারবে? সবাই অপেক্ষায়

Shah Rukh Khan OTT SRK+: শাহরুখ খান (Shah Rukh Khan) অবশেষে জানিয়েছেন যে SRK+ শিগগিরি আসছে। "কুছ কুছ হোন ওয়ালা হ্যায়, ওটিটি কি দুনিয়া মে," তিনি লিখেছেন। চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)-ও তাঁর ওটিটি প্রকল্পে খানের সঙ্গে সহযোগিতা করবেন।

Advertisement
আসতে চলেছে শাহরুখ খানের ওটিটি এসআরকে প্লাস আসতে চলেছে শাহরুখ খানের ওটিটি এসআরকে প্লাস
হাইলাইটস
  • টুইটারে অভিনেতা-উদ্যোক্তা শাহরুখ খান তাঁর নতুন OTT (ওভার দ্য টপ) উদ্যোগের SRK+ ঘোষণা করেছেন
  • এই প্রথমবার নয় যে খান তার ওটিটি আত্মপ্রকাশের লঞ্চকে টিজ করেছেন
  • ২০২১ সালে বিজ্ঞাপনের একটি সিরিজ ডিজনি+ হটস্টারের সঙ্গে তাঁর সহযোগিতার কথা বলেছিলেন

Shah Rukh Khan OTT SRK+: টুইটারে অভিনেতা-উদ্যোক্তা শাহরুখ খান (Shah Rukh Khan) তাঁর নতুন OTT (ওভার দ্য টপ) উদ্যোগের কথা SRK+ ঘোষণা করেছেন। এই প্রথমবার নয় যে খান তার ওটিটি আত্মপ্রকাশের লঞ্চকে টিজ করেছেন। গত বছর মানে ২০২১ বিজ্ঞাপনের একটি সিরিজ ডিজনি+ হটস্টারের সঙ্গে তাঁর (Shah Rukh Khan) সহযোগিতার কথা বলেছিলেন। 

অনুরাগ কাশ্যপ সাহায্য করবেন
মঙ্গলবার অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan) অবশেষে জানিয়েছেন যে SRK+ শিগগিরি আসছে। "কুছ কুছ হোন ওয়ালা হ্যায়, ওটিটি কি দুনিয়া মে," তিনি লিখেছেন। চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)-ও তাঁর ওটিটি প্রকল্পে খানের সঙ্গে সহযোগিতা করবেন।

ভারতে ডিজনি+ হটস্টার, অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স ইত্যাদির মতো জনপ্রিয় ভিডিও-অন-ডিমান্ড পরিষেবা সহ ৪০টিরও বেশি OTT অ্যাপ রয়েছে। খানের নতুন উদ্যোগ কি ভারতের মতো একটি জমজমাট বাজারে একটি চিহ্ন তৈরি করতে পারবে?

আরও পড়ুন: পঞ্জাবের প্রিয় 'সর্ষো দা শাগ' পুষ্টিগুণে ভরপুর, ভাল রাখে চুল-ত্বক

বাজার বিশেষজ্ঞদের মত
“দুনিয়ার দর্শকদের কাছে SRK-এর খুব শক্তিশালী আবেদন আছে। সেখানেই প্ল্যাটফর্মটি একটি প্রান্ত পেতে চলেছে,” ইলারা ক্যাপিটালের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট করণ তৌরানি এমনই যুক্তি দেন। বিশেষজ্ঞরা উল্লেখ করেছেন যে প্ল্যাটফর্মে শুধুমাত্র SRK-এর ছবিই থাকবে, এমন কোনও প্রয়োজন নেই।

“বর্তমানে ওটিটি বাজার খুব খণ্ডিত। এমনকি YRF একটি OTT প্ল্যাটফর্ম ঘোষণা করেছে এবং YRF চলচ্চিত্রগুলির সঙ্গে একটি প্ল্যাটফর্ম তৈরি করার চেষ্টা করছে। বিষয়বস্তু অফার করার ক্ষেত্রে একটি বিশাল ওভারল্যাপ হতে চলেছে, "তিনি বলেছিলেন।

আরও পড়ুন: শুধু প্রধানমন্ত্রী পান এসপিজি নিরাপত্তা, দৈনিক খরচ ১.১৭ কোটি টাকা

Advertisement

ওটিটি প্ল্যাটফর্ম অভিনেতাদের তাঁদের ব্র্যান্ড মূল্যের ওপর নির্ভর করতে সাহায্য করবে, তৌরানি বলেছেন। “তাঁদের ভক্তরা তাঁর একচেটিয়া বিষয়বস্তু দেখতে চাইবে। একটি ব্যবসায়িক মডেল হিসাবে, এটিতে অন্যান্য অভিনেতাদের অভিনয়ও থাকতে পারে, যা তাঁদের বিষয়বস্তুকে আরও ভাল উপায়ে লাভ পেতে সাহায্য করতে পারে,” তিনি বলেছিলেন।

ডেলয়েটের রিপোর্ট
ডেলয়েট (Deloitte)-এর একটি সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, ভিডিও স্ট্রিমিং বাজার মূল বিষয়বস্তু এবং মূল্যের উদ্ভাবনের ওপর নির্ভর করে পরবর্তী দশকে ১৩ বিলিয়ন মার্কিন ডলার থেকে ১৫ বিলিয়ন মার্কিন ডলার স্পর্শ করতে ২০ শতাংশের বেশি একটি চক্রবৃদ্ধি বার্ষিক বৃদ্ধির হার (CAGR) রেকর্ড করতে পারে। "গ্রাহকদের ১৭ শতাংশের CAGR-এ প্রসারিত হতে ২০২৬ সালের মধ্যে বর্তমান ১০২ মিলিয়ন থেকে ২২৪ মিলিয়নে পৌঁছবে বলে অনুমান করা হয়েছে," তাজদের রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন যে তাঁর চলচ্চিত্রের চেয়ে বেশি, একচেটিয়া বিষয়বস্তু SRK+-কে আলাদা করে তুলবে। “এটি একটি বিশাল পার্থক্য তৈরি করবে। কারণ ভারতের বাইরে তাঁর প্রচুর ভক্ত রয়েছেন। এই ধরনের ওটিটি প্ল্যাটফর্মের সম্ভাবনা এবং স্কেল এখানেই রয়েছে। এখান থেকে ভাল ব্যবসা পাওয়া যেতেই পারে, "তৌরানি যোগ করেছেন।

শাহরুখ নেটফ্লিক্সে বার্ড অফ ব্লাড এবং বেটাল দিয়ে প্রযোজক হিসেবে ডিজিটাল স্ট্রিমিং স্পেসে প্রবেশ করেছিলেন। একজন অভিনেতা হিসেবে তাঁকে পরবর্তী বছরের শুরুতে মুক্তি পেতে চলা পাঠান ছবিতে দেখা যাবে।

 

Advertisement