scorecardresearch
 

5 MM On The Rock: ডিজিটাল মিউজিক প্ল্যাটফর্মে 'আমি বাংলায় গান গাই' গেয়ে মন জয় অনুপম-পিয়ার!

নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম 'উরিবাবা' (Uribaba) -র মিউজিক্যাল শো '৫ এমএম অন দ্য রক' (5 MM On The Rock) -র সিজন ১ - র প্রথম পর্বে গান গাইলেন অনুপম রায় (Anupam Roy) ও পিয়া চক্রবর্তী (Piya Chakraborty)। ইতিমধ্যে গানটি প্রশংসা কুড়িয়েছে শ্রোতাদের। 

Advertisement
অনুপম রায় ও পিয়া চক্রবর্তী (ছবি সৌজন্য: ফেসবুক) অনুপম রায় ও পিয়া চক্রবর্তী (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • এবার 'আমি বাংলায় গান গাই' শোনা গেল অনুপম রায় ও পিয়া চক্রবর্তীর কণ্ঠে।
  • ইতিমধ্যে গানটি প্রশংসা কুড়িয়েছে শ্রোতাদের। 
  • মিউজিক্যাল শো '৫ এমএম অন দ্য রক' -র সৌজন্য তাঁদের এই গান।

প্রবাদপ্রতিম শিল্পী প্রতুল মুখোপাধ্যায়ের (Protul Mukhopadhyay) কালজয়ী গান 'আমি বাংলায় গান গাই' (Ami Banglaye Gaan Gaai) এবার শোনা গেল অনুপম রায় (Anupam Roy) ও পিয়া চক্রবর্তীর (Piya Chakraborty) কণ্ঠে। নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম 'উরিবাবা' (Uribaba) -র মিউজিক্যাল শো '৫ এমএম অন দ্য রক' (5 MM On The Rock) -র সিজন ১ -র প্রথম পর্বে গান গাইলেন দম্পতি। ইতিমধ্যে গানটি প্রশংসা কুড়িয়েছে শ্রোতাদের। 

অনুপম রায় বলেন, "উরিবাবা -কে অনেক ধন্যবাদ আমায় ও পিয়াকে এরকম একটা প্ল্যাটফর্ম দেওয়ার জন্য। বহুদিন মানুষকে গান শোনাতে পাচ্ছি না, বাড়িতে আটকে বসে আছি। সেই জায়গায় আবার স্টেজ, আবার একসঙ্গে আনন্দ, হৈ- হুল্লোড় করে গান-বাজনা করা এবং সামনে কিছু অডিয়েন্স, সব মিলিয়ে খুব ভাল লাগলো।" 

গানটি শুরুর আগেই পিয়া বলেন, "আমরা বাংলার মানুষ। আমাদের ভালোবাসা, প্রেম, রাগ, দুঃখ, অভিমান সব কিছুই বাংলায়। আর সেই সবকিছু মনে রেখেই আমাদের এই গান 'আমি বাংলায় গান গাই'। 

 

'৫ এমএম অন দ্য রক' এমন একটি মিউজিক্যাল শো, যেখানে বাংলা মিউজিক ইন্ডাস্ট্রির জনপ্রিয় শিল্পীরা যুক্ত আছেন। গানের পাশাপাশি থাকবে আড্ডা, তাঁদের গানের সঙ্গে যুক্ত অজানা গল্প। এই সিজনে থাকবেন অনুপম রায়, পিয়া চক্রবর্তী, শিলাজিৎ মজুমদার, ধী, সাত্ত্বিক বিশ্বাস এবং প্রজ্ঞা। এই শো-টির পরিচালনা করছেন সৌরভ চক্রবর্তী।   

আরও পড়ুন: আসছে 'দাদাগিরি'! সঞ্চালনায় সৌরভই তো?

anupam roy piya chakraborty sings pratul mukhopadhyay song Ami Banglaye Gaan Gaai on 5 mm on the rocks musical show by sourav chakraborty

ফিকশন থেকে নন-ফিকশন, সিটকম থেকে সিরিজ, সঙ্গীত থেকে নাটক সমস্ত ধরণের কনটেন্ট 'উরিবাবা' ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্যে দর্শকদের কাছে পৌঁছে যাবে। বলা চলে, একই থালায় একাধিক পদের নতুন স্বাদ পাবেন তাঁরা। কিছুদিন আগেই হয়েছে আপকামিং দুটি কনটেন্টের ট্রেলার লঞ্চ। '৫ এমএম অন দ্য রক' এবং 'বিরোহী' -এই জুটি ভিন্ন ফ্লেবারের কনটেন্টের কলা-কুশলীরা হাজির ছিলেন সেদিনের অনুষ্ঠানে। বাংলা বিনোদনের এই নতুন প্ল্যাটফর্ম 'উরিবাবা' মূলত সৌরভ চক্রবর্তী (Sourav Chakraborty) ও অমিত বসুর মস্তিষ্ক প্রসূত। এছাড়াও তাঁদের সঙ্গে রয়েছেন বিজ্ঞাপন জগতের নরেশ ক্ষেত্রপাল ও সঞ্জীব ধিরানি। 

Advertisement

আরও পড়ুন: বডি শেমিংয়ের শিকার! রূপান্তর ঘটিয়ে জবাব দিলেন 'ঝিলিক'

আজতক বাংলাকে সৌরভ জানালেন, "গত বছর যখন অতিমারীর জন্য আমরা ঘরবন্দী হয়ে গেলাম, তখন থেকেই এই ভাবনার সুত্রপাত। আশেপাশে কত মানুষকে দেখছিলাম তাঁরা ভাল কাজ করতে চাইছেন, আমাদের কাছে কত রকম কাজের নতুন কনসেপ্ট শুরু করল। কিন্তু একটা প্ল্যাটফর্মের প্রয়োজনীয়তা বোধ করছিলাম তখন। এরপরই আমি, অমিত দা, ঈশিতা ভাবতে শুরু করলাম, এমন একটা প্ল্যাটফর্ম যদি করা যায়, যেখানে ইন্ডিপেন্ডেন্ট কনটেন্টগুলোকে একটা জায়গা দেওয়া যাবে। এভাবে আসতে আসতে ধাপে ধাপে কাজ এগোল। লঞ্চ করার পর খুব ভাল সাড়া পাচ্ছি। আমরা চাইছি এখানে এরকম কনটেন্ট থাকুক, যাতে বাঙালি মনে করেন 'উরিবাবা' তাঁদের নিজস্ব একটা স্টেশন।" 

anupam roy piya chakraborty sings pratul mukhopadhyay song Ami Banglaye Gaan Gaai on 5 mm on the rocks musical show by sourav chakraborty

আরও পড়ুন: TRP: শীর্ষেই 'মিঠাই'! বাজিমাত নতুন মেগা 'সর্বজয়া'-র 

 মিউজিক্যাল শো '৫ এমএম অন দ্য রক' -র বিষয়ে সৌরভ জানালেন, "বাংলায় সেই অর্থে কোনও স্টুডিও নেই যেখানে ইন্ডিপেন্ডেন্ট মিউজিক নিয়ে চর্চা করা যাবে। এখনে এত ভাল ট্যালেন্ট রয়েছে। এত সুন্দর মিউজিক কম্পোজ হচ্ছে, তাহলে কেন তাঁরা পারফর্ম করবেন না। '৫ এমএম অন দ্য রক' অনেকটা ক্যাফে মিউজিক গোছের। এখানে পারফর্মারের মতো দর্শকেরাও ততটাই গুরুত্বপূর্ণ। বলতে পাড়ি এখানে 'গান এবং ফান' দুটোই রয়েছে।"

5 MM on the rock by uribaba

আরও পড়ুন: স্যান্ডিকে 'নির্বোধ গুন্ডা' বলে ফের আক্রমণ অভিমন্যুর! ছেলেকে সমর্থন মা শ্রাবন্তীর

'৫ এমএম অন দ্য রক' -র সিজন ২ তে আরও বৃহৎ আকারে সকলের সামনে আনার চিন্তা- ভাবনা রয়েছে সৌরভ ও তাঁর টিমের। কোভিডের বিধি নিষেধের কথা মাথায় রেখে এখন অনেক কিছুই করা সম্ভব হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে, সেই শো-তে দর্শকেরাও সরাসরি যোগাযোগ করতে পারবেন পারফর্মারদের সঙ্গে।

গত প্রায় দেড় বছর সময়কালে এই ডিজিটাল মাধ্যমের গুরুত্ব কতটা বেড়েছে তা আজ আর বলতে বাকি রাখে না। আর সেই কথা মাথায় রেখেই কলকাতাবাসীদের জন্যে সামনে এসেছে প্রথম ফ্রি কনটেন্ট স্টেশন 'উরিবাবা'। এই নতুন ওটিটি প্ল্যাটফর্মে একের পর এক চমক পাবেন দর্শকেরা। 

 

Advertisement