scorecardresearch
 

Ram Mandir: জয় শ্রীরাম' ধ্বনি দিয়ে সবার কাছে রাম মন্দির তৈরির অনুদান চাইলেন অক্ষয়

গত ৫ অগস্ট করোনা কালেই অযোধ্যায় গিয়ে রাম মন্দিরের (Ayodhya Ram Mandir) ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সম্প্রতি শুরু হয়েছে সেই মন্দির নির্মাণের জন্যে অর্থ সংগ্রহের কাজ। আর প্রথমেই চাঁদা দিয়ে তার সূচনা করেছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। এবার মন্দির স্থাপনের জন্যে অনুদানের আহ্বান জানিয়ে এগিয়ে এলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar)।

 অক্ষয় কুমার অক্ষয় কুমার
হাইলাইটস
  • এবার 'জয় শ্রী রাম' ধ্বনি অক্ষয় কুমারের মুখে।
  • অযোধ্যায় রাম মন্দির নির্মাণে সকলের কাছে অনুদানের আবেদন তাঁর
  • প্রথমেই চাঁদা দিয়ে অনুদানের সূচনা করেছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

গত ৫ অগস্ট করোনা কালেই অযোধ্যায় গিয়ে রাম মন্দিরের (Ayodhya Ram Mandir) ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সম্প্রতি শুরু হয়েছে সেই মন্দির নির্মাণের জন্যে অর্থ সংগ্রহের কাজ। আর প্রথমেই চাঁদা দিয়ে তার সূচনা করেছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind)। এবার মন্দির স্থাপনের জন্যে অনুদানের আহ্বান জানিয়ে এগিয়ে এলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar)। নিজের সোশ্যাল পেজে একটি ভিডিও শেয়ার করে বার্তা খিলাড়ি অভিনেতার। 

বিদেশি অর্থ বা বিদেশি অনুদানের প্রয়োজন নেই। রাম মন্দির তৈরি হবে দেশের মানুষের টাকা দিয়েই। শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের পক্ষ থেকে আগেই এমনটা ঘোষণা করা হয়েছে। ট্রাস্ট জানিয়েছে, বাড়ি বাড়ি গিয়ে টাকা তোলা হবে। চাঁদা নেওয়া হবে। বিদেশি অনুদান নেওয়ার ব্যাপারে আপত্তি রয়েছে ট্রাস্টের। কোনও ভাবেই কোনও বিদেশি অর্থ মন্দির তৈরিতে ব্যবহার করা হবে না। সে বিষয়ে স্পষ্ট করে দিয়েছেন  শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই। গত শুক্রবার রাম মন্দির নির্মাণের জন্যে রাম মন্দির ট্রাস্টের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এবার এগিয়ে এলেন অক্ষয় কুমার।

আরও পড়ুন: মন্দিরে ভক্তদের মাথায় হাত রেখে 'আর্শীবাদ' করছে কুকুর, হতবাক নেটিজেনরা

তিনি সোস্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তা দিয়ে ক্যাপশনে লিখেছেন, "অত্যন্ত আনন্দের বিষয় যে অযোধ্যায় শ্রী রামের মন্দিরের নির্মাণকাজ শুরু হয়েছে ... এখন আমাদের অবদানের পালা। আমি শুরু করেছি, আশা করি আপনারাও আমাদের  সঙ্গে যোগদান করবেন। জয় সিয়ারাম।"

প্রসঙ্গত, কিছুদিন আগেই সামনে এসেছে অক্ষয় কুমারের পরবর্তী ছবি 'রাম সেতু' (Ram Setu)-র পোস্টার। যেখানে প্রশ্ন তোলা হয়েছে রাম সত্যি নাকি কল্পনা? অক্ষয় নিজেই শেয়ার করেছিলেন ছবির পোস্টার। জানিয়েছেন আগামী দীপাবলিতে আসছে ছবিটি। এরপর তিনি দেখা করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সঙ্গে। শোনা গেছে সেই মিটিংয়ের পর অযোধ্যা ভূমিতেই হবে ছবির শুটিং। মুম্বই মিরর-এর রিপোর্ট অনুযায়ী, যোগী আদিত্যনাথের সঙ্গে 'রাম সেতু'-এর গল্প নিয়ে আলোচনা করেছেন অক্ষয় এবং যার ফলে অযোধ্যাতেই শুটিং করার অনুমতি মিলেছে। সেদিনের মিটিংয়ে ছবির শুটিং নিয়ে আলোচনা ছাড়াও বৃহত্তম 'ফিল্ম সিটি' বানানোর যোগীর প্রস্তাব নিয়েও কথাবার্তা এগিয়েছে। 

আরও পড়ুন: Tandav: হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন সইফ, ক্ষমা চান, দাবি BJP নেতাদের

শোনা যাচ্ছে, পুরাণের কথা থাকলেও আধুনিক প্রেক্ষাপটের ওপর দাঁড়িয়ে রয়েছে এই ছবি। সেইজন্যে রামের জন্মভূমি অযোধ্যাতেই আগামী বছরের মাঝামাঝি শুটিং করতে চান ছবির পরিচালক অভিষেক শর্মা।