scorecardresearch
 

অক্ষয় শেয়ার করলেন FAU-G অ্যান্থেম! ঘোষণা করলেন গেম লঞ্চের তারিখও

PUBG – র দুঃখ ভোলাতে বছরে শুরুতেই আসছে নতুন গেমিং অ্যাপ  FAU-G। রবিবার বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) নিজের ইনস্টাগ্রামে একাউন্টে শেয়ার করেছেন 'Fearless and United Guards, FAUG - অ্যান্থেম (‘FAU-G Anthem)। তার সঙ্গে আসন্ন এই মাল্টিপ্লেয়ার গেম লঞ্চের তারিখও ঘোষণা করেছেন খিলাড়ি অভিনেতা।

Advertisement
অক্ষয় শেয়ার করলেন FAU-G অ্যান্থেম অক্ষয় শেয়ার করলেন FAU-G অ্যান্থেম
হাইলাইটস
  • অক্ষয় শেয়ার করলেন FAU-G অ্যান্থেম!
  • আগামী প্রজাতন্ত্র দিবস উপলক্ষে লঞ্চ হবে FAU-G।
  • চলছে এই গেমিং অ্যাপের প্রি-রেজিস্ট্রেশন।

PUBG – র দুঃখ ভোলাতে বছরে শুরুতেই আসছে নতুন গেমিং অ্যাপ  FAU-G। রবিবার বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) নিজের ইনস্টাগ্রামে একাউন্টে শেয়ার করেছেন 'Fearless and United Guards, FAUG - অ্যান্থেম ( ‘FAU-G Anthem)। তার সঙ্গে আসন্ন এই মাল্টিপ্লেয়ার গেম লঞ্চের তারিখও ঘোষণা করেছেন খিলাড়ি অভিনেতা। FAUG - অ্যান্থেমটি গেয়েছেন সঙ্গীতশিল্পী সুখবিন্দর সিং (Sukhwinder Singh)। 

১.৩০ মিনিটের একটি ভিডিও শেয়ার করে অক্ষয় কুমার লিখেছেন," FAU-G অ্যান্থেম! দেশের ভেতরের হোক বা সীমান্তের সমস্যা, ভারতীয় বীরেরা সবসময় আমাদের জন্যে রয়েছেন। তাঁরা আমাদের নির্ভিক এবং ঐক্যবদ্ধ রক্ষাকর্তা। আমাদের FAU-G। এই অ্যান্থেমটি দেখুন, প্রি-রেজিস্ট্রেশন করুন। লঞ্চ ২৬ জানুয়ারি.."

আরও পড়ুন: 'বচ্চন পান্ডে' ছবিতে এবার অক্ষয়ের সঙ্গে জুটিতে পঙ্কজ ত্রিপাঠি

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

 

FAU-G কী?

দেশের সার্বভৌমত্ব ও সুরক্ষা বজায় রাখতে দু’দফায় প্রায় ১৫০ টি চীনা অ্যাপ ব্যাবহারে নিষেধাজ্ঞা দিয়েছিল কেন্দ্রীয় সরকার। গত ২ সেপ্টেম্বর জনপ্রিয় অ্যাকশন গেমিং অ্যাপ PUBG ব্যান করায় মনক্ষুন্ন হয় নেটিজেনদের। সেই পরিস্থিতিতেই সকলের জন্যে আসছে এই সুখবর। দেশীয় এই অ্যাপের নাম রাখা হয়েছে ‘ফিয়ারলেসস অ্যান্ড ইউনাইটেড গার্ডস’ যা সংক্ষেপে ‘ফৌ-জি’ নামে পরিচিত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) আত্মনির্ভর ভারতের সমর্থনে এই মাল্টিপ্লেয়ার অ্যাকশন গেমের ঘোষণা করেন। বলা চলে PUB-G-র ভারতীয় ক্লোন হিসেবে পরিচিত FAU-G। এই দেশীয় অ্যাপটি, ব্যবহারকারিদের বিনোদনের পাশাপাশি দেবে কিছু প্রয়োজনিয় তথ্যও। দেশের বীর জওয়ানদের আত্মত্যাগের কথাও জানা যাবে এই অ্যাপ থেকে। ভারতীয় মোবাইল গেম প্রকাশক এনকোর (nCore Games) তৈরি করছে এই গেমটি। এর আগে কথা ছিল ২০২০ সালের নভেম্বর মাসে লঞ্চ করা হবে এটি। কিন্তু পরে সে তারিখ পিছিয়ে দেওয়া হয়। 

Advertisement

আরও পড়ুন: ভিডিও গেমসের 'নেশা', মায়ের ক্রেডিট কার্ড থেকে ১২ লক্ষ টাকা খোয়াল খুদে

এর আগে অক্ষয় কুমার গত বছর দশহরা উপলক্ষে ইনস্টাগ্রামে গেমটির টিজার শেয়ার করেছিলেন। ক্যাপশনে তিনি লিখেছেন, “আজ আমরা খারাপের মধ্যেও ভালোর জয় উদযাপন করি এবং আমাদের নির্ভীক ও ইউনাইটেড গার্ডস, আমাদের FAU-G উদযাপন করার জন্য এর চেয়ে ভাল দিন আর কী! দশহরার শুভ দিন উপলক্ষে FAU-G-র টিজার উপস্থাপনা করছি। ”

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

গত ২০ সেপ্টেম্বর, একটি ইনস্টাগ্রাম পোস্টে FAU-G-র  ঘোষণা করেছিলেন অক্ষয়। তিনি লিখেছিলেন, "প্রধানমন্ত্রীর আত্মনির্ভর আন্দোলনকে সমর্থন করছি।একটি অ্যাকশন গেম আপনাদের সামনে আনতে পেরে আমি গর্বিত। নির্ভীক এবং ইউনাইটেড-গার্ডস FAU-G থেকে বিনোদন ছাড়াও খেলোয়াড়রা আমাদের সৈন্যদের ত্যাগ সম্পর্কে জানতে পারবেন। FAU-G –র ব্যবহারের ফলে ইন্টারনেট থেকে প্রাপ্ত আয়ের, ২০% চলে যাবে ‘ভারত কে বীর’ ট্রাস্টের সাহায্যার্থী।"

আরও পড়ুন: টি-শার্টে লেখা, 'Love is Power,' ভাইকে নিয়ে বাড়ি খুঁজছেন রিয়া, ধরা পড়ল ছবি

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

আরও পড়ুন: বিরল দৃশ্য! রনথম্বোরে একই ফ্রেমে প্রাক্তন- বর্তমান দুই জুটি

ভারতের যুবসমাজের খুব গুরুত্বপূর্ণ বিনোদনের মাধ্যম গেমিং অ্যাপ। তাই তাঁদের কথা মাথায় রেখেই মুলত আনা হবে FAU-G। গুগল স্টোর ও আই স্টোরে পাওয়া যাবে এই গেমিং অ্যাপ। আগামী ২৬ জানুয়ারী ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে লঞ্চ হবে FAU-G।

Advertisement