scorecardresearch
 

KIFF 2021: "সিনেমাপ্রেমী শহরে - দ্য শো মাস্ট গো অন!" 'মুল্ক' পরিচালক অনুভবকে ধন্যবাদ জানিয়ে ট্যুইট মমতার

চলছে ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (26th Kolkata International Film Festival / KIFF)। এবছর অতিথি হিসাবে হাজির ছিলেন বলিউড পরিচালক অনুভব সিনহা (Anubhav Sinha)। মুম্বই যাওয়ার আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ধন্যবাদ জানিয়ে ট্যুইট করলেন পরিচালক। পাল্টা উত্তর দিলেন মুখ্যমন্ত্রীও।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও অনুভব সিনহা মমতা বন্দ্যোপাধ্যায় ও অনুভব সিনহা
হাইলাইটস
  • KIFF ২০২১-র অতিথি ছিলেন বলিউড পরিচালক অনুভব সিনহা।
  • মুম্বই যাওয়ার আগে সৌজন্য ট্যুইট করলেন পরিচালক।
  • তাঁকে ধন্যবাদ জানিয়ে পাল্টা ট্যুইট মুখ্যমন্ত্রীর।

চলছে ২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (26th Kolkata International Film Festival / KIFF)। নন্দন চত্বতে দেখা মিলছে উৎসব ও সিনেমাপ্রেমী বাঙলিদের। জাঁকজমক কিছুটা কম হলেও আপোস হয়নি সিনেমার মানে। এবছর অতিথি হিসাবে হাজির ছিলেন বলিউড পরিচালক অনুভব সিনহা (Anubhav Sinha)। শনিবারে সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচার দিয়েছেন তিনি। মুম্বই যাওয়ার আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ধন্যবাদ জানিয়ে ট্যুইট করলেন পরিচালক। পাল্টা উত্তর দিলেন মুখ্যমন্ত্রীও।

অনুভব ও রাজ

বলিউড পরিচালক অনুভব সিনহা উপস্থিত ছিলেন এবারের চলচ্চিত্র উৎসবের বিভিন্ন অনুষ্ঠানে। তাঁর ছবি 'মুল্ক' স্ক্রি নিংয়ের মাধ্যমে তিনি প্রয়াত বলিউড অভিনেতা ঋষি কাপুরকে শ্রদ্ধা জানিয়েছেন। 'তুম বিন', 'দশ', 'রা ওয়ান', 'থাপ্পর', 'আর্টিকাল ১৫'-র মতো একাধিক ছবিতে কাজ করে যথেষ্ট জনপ্রিয় তিনি। অনুভব একাধারে পরিচালক, প্রযোজক ও চিত্রনাট্য লেখক। তাঁর বেশিরভাগ ছবিতে নিজেই চিত্রনাট্যে লেখেন তিনি। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও অনুভব হাজির ছিলেন দ্বিতীয় দিনের অনুষ্ঠানে‌ও। 

অনুভব সিনহা

আরও পড়ুন: KIFF 2021: চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিনের ডায়েরি, দেখুন ছবিতে

মুম্বই ফেরার আগে সকলকে ধন্যবাদ জানিয়ে ট্যুইট করেছেন অনুভব‌। তিনি লিখলেন, "কিছু শহর তাদের নিরলস ও অপরিবর্তিত উদ্যমের জন্যে পরিচিত।কলকাতাও এমনই একটি শহর। অনেক ধন্যবাদ দিদি এরকম সুন্দর আপ্যায়নের জন্যে। KIFF-র পুরো টিমকেও অনেক ধন্যবাদ সুসংহতভাবে সব আয়োজনের জন্যে। ছবিগুলি দেখার জন্যে কলকাতাকে অনেক ধন্যবাদ। শীঘ্রই আবার দেখা হবে!"

অনুভবের ট্যুইটের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে পাল্টা ট্যুইট, "ধন্যবাদ অনুভব সিনহা আমাদের সঙ্গে KIFF-র  উদ্বোধনে থাকার জন্যে।আপনাকে স্বাগত জানাতে পেরে আমাদের আনন্দিত।কলকাতার ‘নিরলস ও অপরিবর্তিত উদ্যমের’ প্রশংসা করার জন্যেও ধন্যবাদ। এই সিনেমাপ্রেমী শহরে - দ্য শো মাস্ট গো অন!"

প্রতিবারের ন্যায় এবছরেও রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন উন্নতমানের চলচ্চিত্র। সিনেমা, শর্ট ফিল্ম, তথ্যচিত্র মিলিয়ে মোট ১১৭০টি আবেদন জমা পড়েছিল। তার মধ্যে থেকে এবার ৪৫টি দেশের ৮১টি সিনেমা বেছেছেন শ্রীজাত, সোহিনী সেনগুপ্তর মতো বিচারকরা। বাছা হয়েছে ৫০টি শর্ট ফিল্ম। মেনে চলা হচ্ছে কোভিড ১৯- র সমস্ত নিয়মাবলী। আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

Advertisement