scorecardresearch
 

Mahalaya on Television: কোন চ্যানেলে কে সাজবেন দেবী দুর্গা? জোরদার টক্কর কোয়েল, শুভশ্রী, দিতিপ্রিয়ার

Mahalaya 2021 on Television: শুধু রেডিও না টেলিভিশনের পর্দায় প্রতি বছর মহালয়া দেখার উৎসাহ কম থাকে না দর্শকদের। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা রূপে, এই নিয়ে থাকে কৌতূহল। আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে প্রথম সারির চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া।

Advertisement
দেবী দুর্গা রূপে কোয়েল মল্লিক, শুভশ্রী গাঙ্গুলী এবং দিতিপ্রিয়া রায় দেবী দুর্গা রূপে কোয়েল মল্লিক, শুভশ্রী গাঙ্গুলী এবং দিতিপ্রিয়া রায়
হাইলাইটস
  • আশ্বিনের 'শারদ প্রাতে' আলোকবেণু বাজতে আর কয়েকদিন অপেক্ষা।
  • কে সাজবেন দেবী দুর্গা রূপে, এই নিয়ে থাকে কৌতূহল।
  • দেবীপক্ষের সূচনায় প্রতিবারই চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে।

Mahalaya 2021 on Television: চারিদিকে পুজো পুজো (Durga Puja 2021) গন্ধ। আশ্বিনের 'শারদ প্রাতে' আলোকবেণু বাজতে আর কয়েকদিন অপেক্ষা। মহালয়ার (Mahalaya) দিন ভোরে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের (Birendra Krishna Bhadra) কন্ঠে মহিষাসুরমর্দিনীর (Mahishasura Mardini) শোনার রীতি বাঙালির যুগ যুগ ধরে চলে আসছে। তবে শুধু রেডিও না টেলিভিশনের পর্দায়, মহালয়া দেখার উৎসাহ কম থাকে না। সেই সঙ্গে কে সাজবেন দেবী দুর্গা রূপে, এই নিয়ে থাকে কৌতূহল। আগে শুধু দূরদর্শনে সম্প্রচারিত হলেও, বর্তমানে প্রথম সারির চ্যানেলগুলিতে দেখা যায় মহালয়া।

দেবীপক্ষের সূচনায় প্রতিবারই চ্যানেলগুলির মধ্যে একটা প্রতিযোগিতা থাকে, কে হবেন দেবী দুর্গা এই নিয়ে। আর সেরকমই থাকে একে অপরের সঙ্গে টক্কর ও চমক। ইতিমধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে তিন চ্যানেলের দুর্গা কারা হবেন তা নিয়ে। শোনা যাচ্ছে কোয়েল মল্লিক (Koel Mallick), শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) এবং দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) সাজবেন এই বছরের দেবী দুর্গা। 

Mahalaya 2021 Mahishasura Mardini on Television

আরও পড়ুন:  রানু মণ্ডলের বায়োপিক! নাম ভূমিকায় 'সেক্রেড গেমস'-র ঈশিকা

খবর অনুযায়ী, এই বছর কালার্স বাংলা চ্যানেলের দুর্গা সাজবেন কোয়েল মল্লিক। অন্যদিকে জি বাংলাতে দুর্গা রূপে দেখা যাবে শুভশ্রী গাঙ্গুলীকে এবং স্টার জলসার পর্দায় দুর্গা হবেন দিতিপ্রিয়া রায়। বলাই বাহুল্য তিনজনেই তুমুল জনপ্রিয়। তাই সেরা মহালয়া সম্প্রচারের এবং দর্শক আকর্ষণের টক্করও হবে জোরদার। যদিও এখনও পর্যন্ত কোনও চ্যানেল বা অভিনেত্রীই এই নিয়ে মুখ খোলেননি। 

Mahalaya 2021 Mahishasura Mardini on Television

আরও পড়ুন:  হ্যাপি মাম্মির ফোটোশ্যুট! অথচ আদালতের শুনানিতে গরহাজির নিখিল -নুসরত

এর আগে জি বাংলায় দুর্গা রূপে দেখা গিয়েছিল 'করুণাময়ী রাণি রাসমণি' খ্যাত দিতিপ্রিয়াকে। তবে স্টার জলসায় তাঁর দুর্গা সাজ এই প্রথম। এই মহিষাসুরমর্দিনীতে থাকবে ইমন চক্রবর্তী ও শোভন গাঙ্গুলী জুটির একসঙ্গে গানও। আসলে এই চ্যানেলের মহালয়ার আবহ, যন্ত্রানুসঙ্গ এবং সঙ্গীতের দায়িত্বভার রয়েছে শোভনের কাঁধে। আর সেনে দুটি গান শোনা যাবে ইমনের কণ্ঠে।

Advertisement
Mahalaya 2021 Mahishasura Mardini on Television

আরও পড়ুন: দেবী দুর্গার হাতে থাকে দশ অস্ত্র! জানেন কী এর তাৎপর্য? 

ইন্ডাস্ট্রিতে দিতিপ্রিয়ার থেকে কোয়েল, শুভশ্রী অনেক প্রবীণা। তবে সকলেরই রয়েছে আলাদা ফ্যানবেস। এমনিতেই চ্যানেলগুলিতে চলে টিআরপি নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই। এবার দেখার শুভশ্রী, কোয়েল না দিতিপ্রিয়া, কাকে দর্শকেরা বেশি কাছে টেনে দেন দেবী দুর্গা রূপে, এই বছর।

          

Advertisement