scorecardresearch
 

Bengali Serial Durga Puja Celebrations: একাধিক মেগা সিরিয়ালে চলছে দুর্গাপুজো উদযাপন! TRP-তে বদল আসবে?

Bengali Serial Durga Puja Celebrations: কিছুদিন আগেই শেষ হয়েছে দুর্গাপুজো। কিন্তু মেগা সিরিয়ালগুলির সুবাদে সেই স্বাদ আরও একবার পাচ্ছেন দর্শকেরা। একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। এবার সেই লড়াই আরও একধাপ বাড়ল।

'মিঠাই ও 'খড়কুটো' ধারাবাহিকের মুখ্য চরিত্ররা 'মিঠাই ও 'খড়কুটো' ধারাবাহিকের মুখ্য চরিত্ররা
হাইলাইটস
  • একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে সব বাংলা মেগা সিরিইয়ালগুলি।
  • ছোট পর্দার সুবাদে দুর্গাপুজোর স্বাদ আরও একবার পাচ্ছেন দর্শকরা।
  • সেই তালিকায় রয়েছে একাধিক মেগা।

Bengali Serial Durga Puja Celebrations: দর্শকদের বিনোদনের জন্য ছোট পর্দা (Bengali Television) কতটা গুরুত্বপূর্ণ তা হয়তো সকলেরই জানা। ধারাবাহিকের (Mega Serials) চরিত্রগুলি নিয়ে আলোচনা, দর্শকদের রোজনামচার সঙ্গে জড়িয়ে ড্রইং রুম থেকে খাবার টেবিল অবধি পৌঁছে যায়। সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন (Entertainment) করার। রেটিং চার্টে (Rating Chart)  প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে মূলত জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। এবার সেই লড়াই আরও একধাপ বাড়ল। একাধিক ধারাবাহিকে একই সঙ্গে চলছে দুর্গাপুজো উদযাপন (Durga Puja Celebrations)। 

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। কিছুদিন আগেই শেষ হয়েছে দুর্গাপুজো। কিন্তু মেগা সিরিয়ালগুলির সুবাদে সেই স্বাদ আরও একবার পাচ্ছেন দর্শকেরা। কোন কোন মেগা রয়েছে সেই তালিকায় জানেন? 

গত একত্রিশ সপ্তাহ ধরে রেটিং চার্টে (TRP)  জি বাংলার 'মিঠাই' (Mithai)-সেরা। এই সপ্তাহে 'মিঠাই' -র প্রাপ্তি ৯.৬। মোদক পরিবারে হঠাৎই সিদ্ধান্ত হয়, দুর্গাপুজো উদযাপন হবে। হল্লা পার্টি থেকে শুরু করে বাড়ির বড়রা খুব উৎসাহিত। বাড়ি ভর্তি অতিথিদের নিয়ে নাচে -গানে -আড্ডায় জমজমাট পুজো। 

 

 

আরও পড়ুন: সোহিনীর খোলা পিঠে সিঁদুর দিয়ে স্বস্তিক আঁকছেন রণজয়!

জি বাংলার আরও এক ধারাবাহিক 'উমা' ( Uma) শুরু থেকেই বাজিমাত করেছে। শেষ রেটিং চার্টেও তৃতীয় স্থানে রয়েছে 'উমা', পেয়েছে  ৭.৪ নম্বর। ক্রিকেটপ্রেমী এক মেয়ের কঠোর পরিশ্রম ও স্বপ্ন দেখার গল্প বলবে এই ধারাবাহিক। 'উমা' -তে মুখ্য চরিত্রে অভিনয় করছেন নীল ভট্টাচার্য ও শিঞ্জিনী চক্রবর্তী। ধারাবাহিক তো বটেই, তাছাড়া কলাকুশলীদের সোশ্যাল পেজে চোখ রাখলেও মিলবে দুর্গাপুজো উদযাপনের ঝলক। 

 

 

বাদ যায়নি স্টার জলসাও। 'দেশের মাটি' (Desher Mati) ধারাবাহিকে মুখার্জি পরিবারেও আয়োজন হয়েছে দুর্গাপুজোর। দাদান, ঠাম্মা, কিয়ান, নোয়া, রাজা, মাম্পি সহ পরিবারের সকলে মেতে উঠেছেন দুর্গাপুজোয়। মাম্পি ও নোয়া, অর্থাৎ অভিনেত্রী শ্রুতি দাস ও রুকমা রায়ের দুর্গা ঠাকুরের সামনে করা একটি রিল ভিডিও রীতিমতো ভাইরাল। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Rooqma Ray (@rayrooqma)

 

আরও পড়ুন: জিতের 'রাবণ'-এ তনুশ্রীই কি সীতা? প্রকাশ্যে ছবি

এই চ্যানেলেরই আরেক জনপ্রিয় ধারাবাহিক 'খড়কুটো' (Khorkuto) -তে বিভিন্ন সময় উদযাপন চলতে থাকে। দুর্গাপুজো কি তাহলে আর বাদ দেওয়া যায়? গুনগুন, বাবিন, পটকা, মিষ্টিরা সকলে মিলে নেচে -গেয়ে আনন্দে উদযাপন করছে দুর্গা পুজো। হাসি, ঠাট্টা, মজা সব মিলিয়ে একেবারে জমে উঠেছে বিশেষ পর্ব। 

 

আরও পড়ুন: সুহানার বেস্ট ফ্রেন্ড অনন্যা, আরিয়ানের সঙ্গে ড্রাগস চ্যাট?

 এই সপ্তাহের রেটিং চার্টে বিপুল পরিবর্তন এসেছে অনেকটাই। এবারও প্রায় প্রতিটা ধারাবাহিকের নিজস্ব নম্বর কমেছে। মনে করা হচ্ছে উৎসবের মরসুম বলেই এতটা কমেছে সব মেগার নম্বর। এদিকে ঢাকের তালে, ধুনুচি নাচ, সাজগোজ, সেটের জাকজমক সব মিলিয়ে বাঙালি আরও একবার গা ভাসাতে পেড়েছে দুর্গাপুজোর আবহে। টিআরপি প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে একই দিকে এগোচ্ছে অনেক মেগা। তবে শেষ পর্যন্ত কে এগিয়ে যাবে, তা বলবে আগামী সপ্তাহের রেটিং চার্ট।   
 

 
; ; ;