scorecardresearch
 

Rahul Banerjee: 'রাজা -মাম্পি' জুটির প্রশংসা করে বাকিদের কটাক্ষ নয়! নেটমাধ্যমে সোচ্চার রাহুল

'রাজা-মাম্পি' ওরফে রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Banerjee) ও রুকমা রায়ের (Rooqma Roy) জুটি ছোট পর্দায় একেবারে হিট। তবে সমস্যা তৈরি হল যখন থেকে একই ধারাবাহিকের অন্য চরিত্রকে কটাক্ষ করা শুরু হল। এই ঘটনার বিরুদ্ধে ফের সামাজিক মাধ্যমে সোচ্চার হলেন অভিনেতা।

'দেশের মাটি'-র সেট থেকে রুকমা রায়, শ্রুতি দাস ও রাহুল বন্দ্যোপাধ্যায় 'দেশের মাটি'-র সেট থেকে রুকমা রায়, শ্রুতি দাস ও রাহুল বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • মিম, ট্রোলিং, বর্ণ বিদ্বেষের বারবার স্বীকার হচ্ছেন অভিনেতারা।
  • এই ঘটনার বিরুদ্ধে ফের সামাজিক মাধ্যমে সোচ্চার হলেন রাহুল বন্দ্যোপাধ্যায়।
  • তাঁকে সমর্থন করলেন অভিনেত্রী রুকমা রায়।

ধারাবাহিকের চরিত্রগুলি বরাবর দর্শকদের খুব কাছের হয়। তবে তাঁদের নিয়ে নিজেদের আবেগ প্রকাশ করা সম্প্রতি খুবই সহজ হয়েছে সোশ্যাল মিডিয়ার সুবাদে। এর যেমন রয়েছে কিছু ভাল গুণ। সেরকমই খারাপ দিকগুলিও বর্তমানে সামনে আসছে প্রায়শই। মিম (Memes), ট্রোলিং (Trolling), বর্ণ বিদ্বেষ (Rascism) ইত্যাদির বারবার স্বীকার হচ্ছেন অভিনেতারা। এরকমই এক ঘটনার বিরুদ্ধে ফের সামাজিক মাধ্যমে সোচ্চার হলেন অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Banerjee)। 

জনপ্রিয় ধারাবাহিক 'দেশের মাটি' (Desher Mati) -র রাজা চরিত্রে অভিনয় করে এই মুহূর্তে দর্শকদের মন ফের জিতেছেন রাহুল। শুধু তাই নয়, বলা চলে 'রাজা- মাম্পি' জুটি অর্থাৎ রাহুলের সঙ্গে রুকমা রায়ের (Rooqma Roy) জুটি ছোট পর্দায় একেবারে হিট। এই অবধি তো ঠিক ছিল। তবে সমস্যা তৈরি হল যখন থেকে একই ধারাবাহিকের অন্য চরিত্রকে কটাক্ষ করা শুরু হল। এর আগে বড় কিংবা ছোট পর্দার ভিলেনদের এই ধরণের গালমন্দ জুটতো ঠিকই। কিন্তু সিরিয়ালের মুখ্য চরিত্রকে বর্ণ বিদ্বেষের স্বীকার হতে হচ্ছে বারবার, তা অত্যন্ত হতাশাজনক। 

rahul banerjee aka raja of desher mati bengali serial protests on social media on trolling co actor shruti das and praising raja mampi pair television

আরও পড়ুন: একই সময় দুই চ‍্যানেলে মেগা রোহন- সৃজলার! TRP বিবাদ কি সম্পর্কেও আসবে? 

এর আগেও বিভিন্ন সময়ে বহু নেটিজেনদের কটাক্ষের স্বীকার হয়েছেন 'দেশের মাটি'-র নোয়া ওরফে অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। "আপনাকে মানায় না মুখ্য চরিত্রে", "রাজা -মাম্পিকেই বেশি দেখানো হোক, "কালো মেয়ে..." ইত্যাদি বহু কমেন্ট দেখা গেছে সোশ্যাল মিডিয়ায়। শ্রুতিকে কদর্য ভাষায় আক্রমণ করে ধারাবাহিক থেকে বাদ দেওয়ার দাবী জানিয়েছিলেন এক নেটাগরিক। যার জেরে আইনি পথে হেঁটেছিলেন অভিনেত্রী। দ্বারস্থ হয়েছিলেন কলকাতা পুলিশের সাইবার শাখায় (Kolkata Police Cyber Cell)।  

rahul banerjee aka raja of desher mati bengali serial protests on social media on trolling co actor shruti das and praising raja mampi pair television

আরও পড়ুন: 'পর্দার কাসভ' মুর্শিদাবাদের শোয়েব কবীর, এবার একতা কাপুরের ওয়েব সিরিজে 

একটি ফেসবুক গ্রুপের তরফ থেকে ফের এইরূপ কুরুচিপূর্ণ মিম শেয়ার করা হয় সম্প্রতি। যার জেরে নেট মাধ্যমে এর বিরুদ্ধে প্রতিবাদ করলেন রাহুল বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, "অনেকদিন অনেক কিছু সহ্য করছি,কিন্তু রাজা-মাম্পি কে ভালোবাসার অর্থ যদি হয় আমার সহ অভিনেতা/ অভিনেত্রীদের অপমান করা...রক্ষে করুন,চাই না এমন ভালোবাসা…" সেই গ্রুপের নাম উল্লেখ করেও রাহুল জানিয়েছেন, এটা শুরু মাত্র তাঁদের উদ্দেশ্যে করা। বাকি ফ্যানেদের জন্য তাঁর ভালোবাসা অটুট রয়েছে। 

raja mampi pair television

আরও পড়ুন: নয়া চমক! একেবারে নতুন রূপে আসতে চলেছে 'মিঠাই'! 

রাহুলের করা এই পোস্টে কমেন্ট করেছেন কবি শ্রীজাত। তাঁকে সমর্থন করেছেন বহু নেটিজেন। অভিনেত্রী শ্রুতি দাস লিখেছেন, "তোমার মতো সহ -অভিনেতা পাশে থাকলে অনেক কটুকথাও গা সওয়া করে নিতে ইচ্ছে হয়।" এর উত্তরে অভিনেতা লিখেছেন, "লিমিট ক্রস হচ্ছে...।" যেটি আবার সমর্থন করে অভিনেত্রী রুকমা রায় লিখেছেন, "একদম ঠিক কথা বলেছো। সব কিছুর লিমিট থাকা উচিত।" 

rahul banerjee social protest

আরও পড়ুন: রবীন্দ্র প্রয়াণের আশিতম বার্ষিকী! ডিজিটাল কনসার্ট শ্রীকান্ত-জয়তীর! 

প্রসঙ্গত,'দেশের মাটি' ধারাবাহিকে বর্তমানে চলছে রাজা -মাম্পির বিয়ের পরবর্তী পর্ব। বহু অশান্তি, লড়াই, সমস্যা কাটিয়ে শেষমেশ একে অপরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন দর্শকদের প্রিয় জুটি। চলতি বছরের প্রথম দিকেই শুরু হয়েছিল এই ধারাবাহিক। ধীরে ধীরে সকলের মনের একেবারে কাছের হয়ে উঠেছে সব চরিত্রগুলিই। যার প্রতিফলন মাঝে মধ্যে পাওয়া যায় টিআরপি তালিকায়। বেশীরভাগ সপ্তাহে প্রথম দশেই থাকে 'দেশের মাটি'।