scorecardresearch
 

Sa Re Ga Ma Pa-র চ্যাম্পিয়ন অর্কদীপকে নিয়ে মিশ্র প্রতিক্রিয়া! উঠল সমালোচনা

'সারেগামাপা' -র গ্র্যান্ড ফিনালেতে প্রতিযোগীরা ও বিচারকেরা ছাড়াও মঞ্চ মাতিয়ে দিয়েছেন অতিথি বিচারকেরা। সেই অবধি সবই ঠিক ছিল। এরপর ঘোষণা হল বিজয়ীদের নাম। আর তারপর থেকেই চটেছেন নেটিজেনরা।

Advertisement
'সারেগামাপা ২০২০'-র গ্র্যান্ড ফিনালেতে বিদীপ্তা, নীহারিকা, অনুষ্কা ও অর্কদীপ 'সারেগামাপা ২০২০'-র গ্র্যান্ড ফিনালেতে বিদীপ্তা, নীহারিকা, অনুষ্কা ও অর্কদীপ
হাইলাইটস
  • 'সারেগামাপা’-র জনপ্রিয়তার মাত্রা অন্য রকম।
  • দর্শকদের খুবই কাছের এই গানের শোয়ের ফিনালে সম্প্রচার হল রবিবার।
  • তবে ফলাফল ঘিরে উঠছে পক্ষপাতের দাবি।

গানের রিয়্যালিটি শো 'সারেগামাপা' (SaReGaMaPa 2020’-র জনপ্রিয়তার মাত্রা অন্য রকম। দর্শকদের খুবই কাছের এই গানের শোয়ের ফিনালে সম্প্রচার হল রবিবার। গ্র্যান্ড ফিনালেতে প্রতিযোগীরা ও বিচারকেরা ছাড়াও মঞ্চ মাতিয়ে দিয়েছেন অতিথি বিচারকেরা। সেই অবধি সবই ঠিক ছিল। এরপর ঘোষণা হল বিজয়ীদের নাম। আর তারপর থেকেই চটেছেন নেটিজেনরা। তাঁদের দাবি পক্ষপাত করা হয়েছে। উপযুক্ত প্রতিযোগীর মাথায় ওঠেনি জয়ী হওয়ার শিরোপা। 

প্রতি সিজনে জি বাংলা খোঁজ করে সেরার সেরা প্রতিভাদের। সেই সঙ্গে নন-ফিকশন সঙ্গীতের ইতিহাসে এতজন প্রতিভা এক সঙ্গে মিলিত হওয়ার সুযোগ কম পান। গান, মিউজিক অ্যারেঞ্জমেন্ট, সাজানো মঞ্চ, সব মিলিয়ে এক রাজকীয় আয়োজন থাকে প্রায় প্রতি পর্বেই। 'সারেগামাপা ২০২০'-র এই সিজনের বিজয়ী হয়েছেন অর্কদীপ মিশ্র (Arkadeep Mishra )। দ্বিতীয় স্থানে রয়েছেন নীহারিকা নাথ (Niharika Nath) ও তৃতীয় স্থানে বিদীপ্তা চক্রবর্তী (Bidipta Chakraborty)। অনুষ্কা পাত্র পেয়েছেন 'কালিকাপ্রসাদ ভট্টাচার্য স্মৃতি পুরস্কার' এবং ফেসবুকের ভিত্তিতে 'ভিউয়ার্স চয়েজ অ্যাওয়ার্ডস' পেয়েছেন। সেই সঙ্গে গায়ক ও মেন্টর মনোময় ভট্টাচার্যের টিম পেয়েছে 'টিম অফ দ্য সিজন'। 

কিন্তু এই ফলাফলে বেজায় অখুশী দর্শকদের অনেকেই। সোস্যাল মিডিয়ায় এই নিয়ে সরব হচ্ছেন তাঁরা। এই নেটিজেনরা লিখছেন যোগ্য প্রতিযোগী বিজয়ী হয়নি। উঠে আসছে 'পক্ষপাত', 'টাকা নিয়ে বিচার করেছে', 'পুরোটা স্ক্রিপ্টেট'-র মতো কথা। এমনকি বাদ যায়নি গায়িকা তথা শোয়ের মেন্টর ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) করা পোস্টও। বিজয়ী অর্কদীপের মেন্টর ছিলেন ইমন। আর শো শেষ হওয়ার পর তিনি একটি পোস্ট করে লেখেন, "তোমায় নিয়ে আমি গর্বিত অর্কদীপ মিশ্র'। আর তাতেই ক্ষোভ উগড়ে দিতে শুরু করেন নেটিজেনরা।

 

Arkadeep Mishra , I am proud of you. ❤️❤️

Advertisement
Posted by Iman Chakraborty on Sunday, 18 April 2021

 

সোমবার লাইভে এসেও এই প্রসঙ্গে কথা বলেন ইমন চক্রবর্তী। তাঁর বার্তা ,"কারও প্রশংসা না করতে পারেন, এভাবে নিন্দে করবেন না।" তিনি আরও বলেন,"যা পরিস্থিতি দেখছি আর কিছুদিনেরই আবার লকডাউন হবে। আবার কোনও শিল্পী শো পাবেন না। ভেবে দেখেছেন তাঁদের অবস্থাটা?"

 


'সারেগামাপা'-র গ্র্যান্ড ফিনালেতে প্রথম ৬-এ উঠেছিলেন - রক্তিম, নীহারিকা, অনুষ্কা, অর্কদীপ, জ্যোতি এবং বিদীপ্তা। তাঁদের নিজেদের প্রমাণের জন্য দুটি রাউন্ড দেওয়া হয়েছিল। প্রথম রাউন্ড শেষেই বাদ পড়েন রক্তিম ও জ্যোতি। এরপরের রাউন্ড অনুযায়ী চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। 

আরও পড়ুন: বিয়ের পর প্রথম নববর্ষ! বিশেষ ভাবে কাটাবেন ইমন- নীলাঞ্জন 

দ্বিতীয় রাউন্ডে প্রতিযোগীদের সঙ্গ দিয়েছেন কিংবদন্তি ভারতীয় পারকাশনিস্ট - শিবমনি। এছাড়াও সঙ্গীত পরিচালক শঙ্কর মহাদেবন, আইকনিক প্লেব্যাক গায়ক কে কে এবং শানের মতো বিশেষ অতিথিরাও ছিলেন। এই বারের সিজনে বিচারক আসনে ছিলেন আকৃতি কক্কর, মিকা সিং, শ্রীকান্ত আচার্য ও জয় সরকার। সঙ্গীত গুরুর আসনে ছিলেন ইমন চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য ও রাঘব চট্টোপাধ্যায়। আর সঞ্চালনার দায়িত্ব সামলেছেন অভিনেতা আবির চট্টোপাধ্যায়। টানা ৬ মাসের একটি দারুণ মিউজিক্যাল জার্নি এবার শেষ হল। বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে সঙ্গীত জগতের তারকাদের হাই ভোল্টেজ পারফরম্যান্সের মাধ্যমে অনুষ্ঠিত হল 'সারেগামাপা'-র এই সিজনের গ্র্যান্ড ফিনালে

 

Advertisement