scorecardresearch
 

Sonu Nigam: হিন্দি রিয়‍্যালিটি শো-তে মিথ্যে প্রশংসা করে বিরক্ত হয়ে গেছি, বাংলায় ভিন্ন চিত্র: সোনু নিগম

Sonu Nigam On Reality Show: কলকাতার রিয়্যালিটি শো-এর অংশ হতে পেরে দারুণ খুশি সোনু নিগম, একথা বারবারই জানাচ্ছিলেন তিনি। সেই সঙ্গে তাঁর গলায় শোনা গেল হিন্দি রিয়্যালিটি শো নিয়ে তিক্ততা।

Advertisement
সঙ্গীতশিল্পী সোনু নিগম সঙ্গীতশিল্পী সোনু নিগম

শেষ হতে চলেছে গানের রিয়্যালিটি শো 'সুপার সিঙ্গার' সিজন ৩ (Super Singer Season 3)। প্রতি সিজনের ন্যায় এবারও এই শোয়ের সঙ্গে যুক্ত ছিলেন সঙ্গীত জগতের রথী- মহারথীরা। বিচারক আসনে ছিলেন কুমার সানু (Kumar Sanu), সোনু নিগম (Sonu Nigam) ও কৌশিকী চক্রবর্তী (Koushiki Chakraborty)। এবারও সঞ্চালকের ভূমিকা পালন করছেন যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta)। 

৩২ জন প্রতিযোগী নিয়ে শুরু হয়েছিল, 'সুপার সিঙ্গার'-র এই সিজন। ফিনালেতে পৌঁছেছেন তাঁদের মধ্যে সেরার সেরা ৭ জন। শেষ ধাপে জোরদার লড়াই হবে সুচিস্মিতা, মানসী, প্রণয়, কুমার গৌরব, সৌমি এবং দিয়াসিনি শুভজিতের মধ্যে। সম্প্রতি গ্র্যান্ড ফিনালে (Grand Finale) সংক্রান্ত বিষয় একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করা হয়। যেখানে হাজির ছিলেন যিশু সেনগুপ্ত, সোনু নিগম, ইলা অরুণ ও পলক মুচ্ছল। 

 

Sonu Nigam says he is irritated doing scripted reality shows

আরও পড়ুন:  TRP: 'মিঠাই'-র নম্বর বেড়ে, কমল 'গাঁটছড়া-র'! এবার সফল ঋষি- পিহু ম্যাজিক

কলকাতার রিয়্যালিটি শো -এর অংশ হতে পেরে দারুণ খুশি সোনু নিগম, একথা বারবারই জানাচ্ছিলেন তিনি। সেই সঙ্গে তাঁর গলায় শোনা গেল হিন্দি রিয়্যালিটি শো নিয়ে তিক্ততা। সোনু বললেন, "আমি এত বছর ধরে একাধিক রিয়্যালিটি শো-এর সঙ্গে যুক্ত ছিলাম। সঞ্চালক, বিচারক, অতিথি বিচারক ইত্যাধি নানা ভূমিকা পালন করেছি ২৭ বছর ধরে। হিন্দির অনেক শো ছেড়ে আমি বাংলায় এসেছিলাম। বিরক্তি হয়ে গেছি হিন্দি শো-তে মিথ্যে বলে বলে।" 

আরও পড়ুন:  কলকাতায় হচ্ছে না 'দীক্ষামঞ্জরী'-র অনুষ্ঠান! ডোনার তত্ত্বাবধানে লন্ডনে বসন্ত উৎসব

সঙ্গীতশিল্পী আরও যোগ করলেন, "খুব ভাল গেয়েছেন, এই মিথ্যে প্রশংসা করে করে আর ভাল লাগে না। তবে এখানে এসেই আমার মনে হয়েছিল যে, ভাল লাগবে। বাংলায় এটা ভাবা হয় না যে, শো-এর জন্য কোনটা ভাল। উল্টে এটা ভাবা হয়, প্রতিযোগীদের জন্য কোনটা।"  

Advertisement

 

Sonu Nigam says he is irritated doing scripted reality shows

 

আরও পড়ুন:  সৌরভ বনাম জিৎ! জোর টক্করে বাজিমাত করবে কে?

এর আগেও রিয়্যালিটি শো-এর সত্যতা নিয়ে মুখ খুলেছিলেন সোনু নিগম। 'সুপার সিঙ্গার' শুরুর সময় সাংবাদিক বৈঠকে তাঁকে প্রশ্ন করা হয়, এরপরও কেন বিচারক আসনে তিনি? এই প্রশ্নের উত্তরে শিল্পী বলেন, "সব সময় রিয়্যালিটি শো সৎ হওয়া উচিত। যদি অযথা প্রতিযোগীদের প্রশংসা করে চাই তাহলে কী করে হবে? যেদিন তাঁরা সত্যিই ভাল গাইবে, প্রশংসা শুনে তাঁদের মনে হবে হয়তো স্ক্রিপ্টের জন্য বলছি।"

 

আরও পড়ুন:  দোলে মিঠাইয়ের আবদারে মোদকদের 'বিজিনেস'-এ যোগ দেবে সিড?

তবে তিনি মনে করেন ইচ্ছে এবং চেষ্টা থাকলেই রিয়্যালিটি শো থেকে বেড়িয়ে ভিড়ে না হারিয়ে নিজের একটা জায়গা করা যায়। "সোনুর কথায়, "ভাগ্যের ওপর সাফল্য নির্ভর করে ঠিকই। কিন্তু সেই সঙ্গে কঠোর পরিশ্রম ও চেষ্টা করে যেতে হবে। একটা শোয়ে আমি জনপ্রিয় হলাম বলে, অহংকার হয়ে গেল, তাহলে চলবে না। কাজ পাওয়ার আগে হোক বা পড়ে, মাথা ঝুঁকিয়েই চলতে হবে। এর মানে একদমই না যে, আনুগত্য করা বা ছোট হওয়া। সেই সঙ্গে সকলের সঙ্গে যোগাযোগ রাখতেই হবে। তাহলে সময় লাগলেও সাফল্য ঠিক আসবে।"

আরও পড়ুন:  ২৫ বছর ধরে অভিনয় করছি, আমার মূল্যায়ন নিশ্চই TRP দিয়ে হবে না: অপরাজিতা আঢ্য

প্রসঙ্গত, খুব আগামী ২০ মার্চ দুপুর ১ টা থেকে সম্প্রচারিত হবে 'সুপার সিঙ্গার' সিজন ৩-র গ্র্যান্ড ফিনালে। দর্শকদের মনোরঞ্জনের জন্য থাকবে দারুণ নাচ-গানের পারফরম্যান্স। যেখানে হাজির থাকবেন টলি থেকে বলির সুপারস্টারেরা। মাধুরী দীক্ষিত, পলক মুচ্ছল, শান, ইলা অরুণ, দেব, জিৎ -দের উপস্থিতিতে হবে জমজমাট টানা ১০ ঘণ্টার ফিনালে। বলাই বাহুল্য এই পর্যায় এসে, যে দিতে পারবেন সেরার সেরা পারফরম্যান্স, তাঁর মাথায়ই উঠবে বিজয়ীর শিরোপা।

     

Advertisement