scorecardresearch
 

TRP: সেরার সেরা 'মিঠাই'! শুরুতেই বাজিমাত 'উমা'-র, বিপুল পরিবর্তন বাকি মেগার স্কোরে

Bengali Serial BARC TRP List: একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। রেটিং চার্টে ধারাবাহিকগুলির স্থান পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলোনায়। 

এই সপ্তাহের রেটিং চার্ট এই সপ্তাহের রেটিং চার্ট
হাইলাইটস
  • এই সপ্তাহেও সেরার শিরোপা 'মিঠাই'-র মাথায়।
  • এবার পরিবর্তন হল প্রথম তিন মেগার স্থান।  
  • প্রথম পাঁচে নেই স্টার জলসার কোনও ধারাবাহিক।

Bengali Serial BARC TRP List: বৃহস্পতিবার মানেই ছোট পর্দার দর্শকেরা অপেক্ষা করেন, রেটিং চার্টে (Rating Chart) তাঁদের পছন্দ ধারাবাহিক কত স্কোর করেছে সেটা জানার। বাংলা টেলিভিশনের টিআরপি চার্টে প্রতি সপ্তাহে বদল আসছে। একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। এই সপ্তাহেও রেটিং চার্টে হাড্ডাহাড্ডি লড়াই জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। এবার পরিবর্তন হল প্রথম তিন মেগার স্থান।  

দীর্ঘ সাতাশ সপ্তাহ ধরে রেটিং চার্টে জি বাংলার 'মিঠাই' (Mithai)-র স্থান অপরিবর্তিত। জনপ্রিয় এই মেগা এই সপ্তাহেও শীর্ষে, প্রাপ্তি ১১.৩। অন্যান্য সব মেগার থেকে 'মিঠাই'-র স্কোরের তফাৎ অনেকটাই। দ্বিতীয় স্থানে উঠেছে 'অপরাজিতা অপু' (Aparajita Apu),পেয়েছে, ৮.৯ নম্বর। চমক দিয়ে প্রথমেই বাজিমাত নতুন মেগা 'উমা' (Uma)-র। তৃতীয় স্থানের এই মেগার প্রাপ্ত নম্বর ৮.৭। চতুর্থ স্থানে 'যমুনা ঢাকি' (Jamuna Dhaki)-র প্রাপ্ত নম্বর, ৮.৩।

আরও পড়ুন: ফের জট টেলিপাড়ায়! ফেডারেশন- প্রযোজক টানাপোড়েনে প্রশ্নের মুখে মেগার শ্যুটিং

দীর্ঘ দিন পর পঞ্চমে উঠে এসেছে 'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব' (Korunamoyee Rani Rasmoni Uttor Porbo)-র, প্রাপ্ত নম্বর ৮.২। জোরদার টক্কর ষষ্ঠ স্থান নিয়ে। 'সর্বজয়া' (Sharbojoya),'খড়কুটো' (Khorkuto) ও  'ধুলোকণা' (Dhulokona) একই সঙ্গে পেয়েছে ৭.৭ নম্বর। সপ্তম স্থানে উঠে এসেছে 'মন ফাগুন' (Mon Phagun), প্রাপ্ত নম্বর ৭.০।  যৌথভাবে অষ্টমে  'এই পথ যদি না শেষ হয়' (Ei Poth Jodi Na Sesh Hoy) এবং 'কড়ি খেলা' (Kori Khela), পেয়েছে ৬.৮ নম্বর। নবম স্থানে 'শ্রীময়ী' (Sreemoyee),পেয়েছে ৬.৫ নম্বর। দশম স্থানে 'কৃষ্ণকলি' (Krishnokoli), প্রাপ্ত নম্বর ৬.১।  

আরও পড়ুন: 'মিঠাই' -তে আরও এক নতুন জুটি? কোন দিকে এগোচ্ছে গল্প? 

এদিকে রিয়্যালিটি শোগুলির মধ্যে জি বাংলার 'ডান্স বাংলা ডান্স' সিজন ১১-র রেটিং অনেকটা কমে হয়েছে, ৬.৬। একই সময়ে স্টার জলসাইয় সম্প্রচার হয় 'সুপার সিঙ্গার' সিজন ২। এই শো পেয়েছে ৫.০ রেটিং পয়েন্ট। 


প্রথম দশে কোন মেগা : 

*  প্রথম - মিঠাই (  ১১.৩) 

* দ্বিতীয় - অপরাজিতা অপু (৮.৯) 

* তৃতীয় - উমা (৮.৭)

* চতুর্থ - যমুনা ঢাকি (৮.৩)

* পঞ্চম - করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব (৮.২)

*  ষষ্ঠ - ধুলোকণা (৭.৭) 

*  ষষ্ঠ -    খড়কুটো  (৭.৭) 

*  ষষ্ঠ - সর্বজয়া (৭.৭) 

* সপ্তম -  মন ফাগুন (৭.০) 

* অষ্টম - কড়ি খেলা (৬.৮)

* অষ্টম -  এই পথ যদি না শেষ হয় (৬.৮)  

* নবম -  শ্রীময়ী (৬.৫)  

 * দশম - কৃষ্ণকলি (৬.১)

আরও পড়ুন:  'ডান্স বাংলা ডান্স'-র জায়গায় 'দাদাগিরি'! কখন সম্প্রচার হবে নাচের রিয়্যালিটি শো?

এই সপ্তাহের রেটিং চার্টে বিপুল পরিবর্তন এসেছে অনেকটাই। প্রায় প্রতিটা ধারাবাহিকের নিজস্ব নম্বর কম-বেশি হয়েছে। খারাপ স্কোর 'শ্রীময়ী', 'কৃষ্ণকলি', 'সর্বজয়া', 'মহাপীঠ তারাপীঠ', 'গঙ্গারাম' (Gangaram),'বরণ'(Boron), 'জীবন সাথী ' (Jibon Sathi), 'দেশের মাটি' (Desher Mati), 'গ্রামের রাণী বীণাপাণি' (Gramer Rani Binapani) ও 'ফেলনা' (Phelna)-র । অন্যদিকে চমক দিয়ে ভাল ফল 'উমা', 'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব'-র।  

আরও পড়ুন: রান্নার সঙ্গে নিছক মজার ফ্লেভার! আসছে নতুন শো, 'গোলেমালে গোল'

গত ১৩ সেপ্টেম্বর থেকে 'কৃষ্ণকলি'-র স্লটে ঢুকেছে নতুন ধারাবাহিক 'উমা'। আর রেটিং চার্টেও তার প্রভাব পড়েছে যথেষ্ট পরিমাণে। অন্যদিকে 'সর্বজয়া' -র জায়গায় শুরু হয়েছে 'আয় তবে সহচরী'। প্রথমে দশে না থাকতে পারলেও যথেষ্ট ভাল স্কোর এই মেগার। প্রাপ্ত নম্বর ৫.৬। এই সপ্তাহান্তে শুরু হবে জনপ্রিয় গেম শো 'দাদাগিরি'। বদলে যাচ্ছে 'ডান্স বাংলা ডান্স'-র সময়ও।  

আরও পড়ুন: ছোট পর্দায় রমরমা ভক্তিমূলক ও পৌরাণিক ধারাবাহিকের!

‘সপ্তাহ সেরা চ্যানেল’ বিভাগে জি বাংলা ও স্টার জলসার ব্যবধান অনেকটা। প্রথম পাঁচে নেই স্টার জলসার কোনও ধারাবাহিক। জি বাংলার সংগৃহীত পয়েন্ট ৭০২ পয়েন্ট। সেখানে স্টার জলসা পেয়েছে ৬৪৭ পয়েন্ট। দুই চ্যানেলের নতুন মেগাগুলি আসায় এবং নতুন সম্প্রচারের সময়ের ফলে, অনেকটাই পরিবর্তন হয়েছে রেটিং চার্টে। তাই টিআরপি -র লড়াইয়ে কে এগিয়ে থাকে তা বোঝা যাবে আগামী সপ্তাহের রেটিং চার্ট দেখে।