scorecardresearch
 

Dadagiri- Dance Bangla Dance: 'ডান্স বাংলা ডান্স'-র জায়গায় 'দাদাগিরি'! কখন সম্প্রচার হবে নাচের রিয়্যালিটি শো?

Bengali Television Shows: আসছে জনপ্রিয় শো 'দাদাগিরি আনলিমিটেড' সিজন ৯ (Dadagiri Unlimited Seson 9)। ইতিমধ্যে এই খবর পেয়ে উৎসাহী দর্শকরা। আগের সাতটি সিজনের মতো এবারও সঞ্চালনা করবেন সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। সকলের মনে 'দাদাগিরি' সম্প্রচার নিয়ে বেশ কয়েকটি প্রশ্ন ছিল। অবশেষে মিলল সেই উত্তর। 

Advertisement
জিৎ- শুভশ্রী গাঙ্গুলী ও সৌরভ গাঙ্গুলী জিৎ- শুভশ্রী গাঙ্গুলী ও সৌরভ গাঙ্গুলী
হাইলাইটস
  • শুরু হতে চলেছে 'দাদাগিরি আনলিমিটেড' সিজন ৯।
  • পরিবর্তন হচ্ছে 'ডান্স বাংলা ডান্স' সিজন ১১ সম্প্রচারের সময়।
  • সেই জায়গায় বাদ যাচ্ছে অন্য একটি শোয়ের সম্প্রচার।

Bengali Television Shows: দীর্ঘদিনের ছন্দপতনের পর ধীরে ধীরে ছন্দে ফিরেছে বাংলা বিনোদন জগৎ। শুরু হচ্ছে একাধিক নতুন ধারাবাহিক। যার মধ্যে রয়েছে জনপ্রিয় শো 'দাদাগিরি আনলিমিটেড' সিজন ৯ (Dadagiri Unlimited Seson 9)। ইতিমধ্যে এই খবর পেয়ে উৎসাহী দর্শকরা। আগের সাতটি সিজনের মতো এবারও সঞ্চালনা করবেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। সকলের মনে 'দাদাগিরি' সম্প্রচার নিয়ে বেশ কয়েকটি প্রশ্ন ছিল। অবশেষে মিলল সেই উত্তর। 

আগামী  ২৫ সেপ্টেম্বর থেকে রাত ৯.৩০ মিনিটে জি বাংলায় প্রত্যেক শনি ও রবিবার দেখা যাবে 'দাদাগিরি'। সেই অবধি তো ঠিক ছিল। কিন্তু সমস্যা হল, সেই সময় অর্থাৎ শনি ও রবিবার রাত ৯.৩০ মিনিটে গত ২২ মে থেকে সম্প্রচার হয় নাচের রিয়্যালিটি শো (Dance Reality Show) 'ডান্স বাংলা ডান্স' সিজন ১১ (Dance Bangla Dance Season 11)। শুরু থেকেই হিট 'ডিবিডি' (DBD)-র এবারের সিজন। নাচপ্রেমীদের চিন্তা হয়েছিল, এখনও তো এই শো শেষ হতে অনেক দেরি আছে। তাহলে তাঁদের প্রিয় শো সম্প্রচার হবে কখন। এবার চ্যানেলের তরফ থেকে মিলল সেই উত্তর। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে প্রতি রবিবার রাত সাড়ে ৮ টায় দেখা যাবে 'ডান্স বাংলা ডান্স'।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Zee Bangla Official (@zeebanglaofficial)

Advertisement

এর আগে রবিবার রাত সাড়ে ৮ টায় দেখা যেত 'দিদি নম্বর ১' (Didi No 1) -র রবিবারের স্পেশাল পর্ব। এবার সেই জায়গায় দেখা যাবে 'ডান্স বাংলা ডান্স। দু' দিনের জায়গায় এবার থেকে একদিন দেখা যাবে নাচের এই রিয়্যালিটি শো। 'ডিবিডি'-র এই সিজনে বিচারকের আসনে বসেছেন বলিউড সুপারস্টার গোবিন্দা (Govinda), টলিউডের গ্ল্যামার ক্যুইন শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Gnguly) ও সুপারস্টার জিৎ (Jeet) । সেই সঙ্গে গুরুর আসনে রয়েছেন বাংলার চার অভিনেতা তথা নৃত্যশিল্পী- ওম সাহানী, দেবলীনা কুমার, রিমঝিম মিত্র ও সৌমিলি বিশ্বাস। শোয়ের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন অভিনেতা অঙ্কুশ হাজরা (Ankush Hazra) ও বিক্রম চট্টোপাধ্যায় (Bickram Chatterjee)। এছাড়াও প্রায়ই হাজির থাকেন বিভিন্ন অতিথি বিচারক বা শিল্পীরা। 

 

আরও পড়ুন: সেরা 'মিঠাই'! জোর টক্কর যমুনা -অপুর, কোথায় 'সর্বজয়া'?

অন্যদিকে আগের আটটি সিজনের সাফল্যের পর ফের আসছে 'দাদাগিরি'। ২০০৯ সালে জি বাংলা চ্যানেলে প্রথম সম্প্রচারিত হয়েছিল এই ক্যুইজ শো। এরপর সাতটি সিজনের সঞ্চালনার দায়িত্ব পালন করেন সৌরভ গাঙ্গুলী। টেলিভিশন জগতে সেটাই তাঁর হাতেখড়ি। শুধুমাত্র সিজন ৩ -র সঞ্চালনা করেছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। কিন্তু অন্যান্য সিজনের তুলনায় সেই সিজনটি কিছুটা কম জনপ্রিয় হয়েছিল। 'দাদাগিরি'-র শেষ সিজন অর্থাৎ সিজন ৮ শুরু হয়েছিল ২০১৯ সালের ৩ অগাস্ট। এরপর ২০২০ সালের মার্চ মাসে লকডাউনের জন্য তা স্থগিত হয়। ফের অগাস্ট মাসে পুরনায় ফ্লোরে ফিরে ১৩ সেপ্টেম্বর হয়েছিল গ্যান্ড ফিনালে। শেষ সিজনে বিজয়ী জেলা ছিল দার্জিলিং। 

 

আরও পড়ুন:  ভবিষ্যতের গল্প বুনছেন সৌরভ! আসছে নতুন ওয়েব সিরিজ 'সাড়ে সাঁইত্রিশ'

'ডান্স বাংলা ডান্স'-র এই সিজন শুরু থেকেই যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে। আর সেই প্রমাণ মিলছে প্রতি সপ্তাহের রেটিং চার্টে। গত সপ্তাহের রেটিং চার্টে (Rating Chart) 'ডিবিডি' পেয়েছে ৭.২ নম্বর। সেই জায়গায় দেখা যাবে 'দাদাগিরি আনলিমিটেড'। যা, নিঃসন্দেহে বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় নন-ফিকশন শো এবং দর্শকেরা বিপুল ভাবে এটি উপভোগ করেন। শুধুমাত্র সপ্তাহান্তে সম্প্রচারিত হওয়া সত্ত্বেও, অনুষ্ঠানটি অন্যান্য সমস্ত মেগা সিরিয়ালগুলিকে টিআরপি -রেটিং চার্টেও যথেষ্ট টেক্কা দেয়। প্রতি পর্বেই বুদ্ধিমত্তার পাশাপাশি উঠে আসে নিত্য নতুন প্রতিভা।

আরও পড়ুন:  ব্রহ্মচারিণী দেবী সাজবেন জেসমিন! শেষ হল অভিনেত্রীর মহালয়ার শ্যুটিং 

আরও একটি বিষয় অবশ্যই নজরে পরার মতো। গত ৪ সেপ্টেম্বর থেকে কালার্স বাংলা চ্যানেলে শুরু হয়েছে নতুন গানের রিয়্যালিটি শো 'সঙ্গীতের মহাযুদ্ধ' (Sangeeter Maha Juddho)। শুরুর দু' সপ্তাহের মধ্যেই যথেষ্ট জনপ্রিয় এই শো। প্রতিযোগী ও বিচারকদের মিউজিক পারফরম্যান্সে এটি মধ্যে মুগ্ধ দর্শকেরা। সঙ্গীতের মহাযুদ্ধ'-তে নতুন কোনও প্রতিযোগী নয়, বরং দর্শকদের প্রিয় ও পরিচিত সঙ্গীত শিল্পীরাই আরও একবার করছেন সেরার সেরা হওয়ার লড়াই। অন্যান্য একাধিক গানের রিয়্যালিটি শোয়ের বিভিন্ন সিজনের প্রতিযোগীরা রয়েছেন একই মঞ্চে। এই শোয়ে বিচারক আসনে রয়েছেন জিৎ গাঙ্গুলী, অভিজিৎ ভট্টাচার্য , লোপামুদ্রা মিত্র ও উস্তাদ রশিদ খান এবং সঞ্চালনা করছেন মীর। নতুন ফ্লেবারের এই শো এসেছে পরিচালক -প্রযোজক তথা বিধায়ক রাজ চক্রবর্তী প্রযোজনায়। 

Advertisement

 

আরও পড়ুন:  পুজোয় টুম্পার জায়গা নেবে 'ময়না'! নজর কাড়বে সায়ন -ঋত্বিকা জুটি

প্রতি শনি ও রবিবার রাত ৮.৩০ টায় সম্প্রচার হয় 'সঙ্গীতের মহাযুদ্ধ'। আগামী সপ্তাহ থেকে রবিবার সেই সময়ই দেখা যাবে 'ডান্স বাংলা ডান্স'। বলাই বাহুল্য যার প্রভাব পড়বে টিআরপি রেটিং চার্টে। কালার্স বাংলার রেটিং কমাতেই কি জি বাংলার এই স্ট্যাটিজি? নাকি গানের শোয়ের সাফল্য, কিছুটা প্রভাব ফেলবে নাচের শোয়ের সাফল্যে? 'দাদাগিরি' -র সম্প্রচারের সময়ই স্টার জলসাতে দেখা যায় 'সুপার সিঙ্গার'  (Super Singer) সিজন ২। সেটা নিঃসন্দেহে প্রভাব ফেলেব টিআরপি-তে। এই সমস্ত প্রশ্নের উত্তর মিলবে আগামী কয়েক সপ্তাহের রেটিং চার্টে।    

 

Advertisement