scorecardresearch
 

Dev: তৃণমূল সাংসদ দেবের মুখেও 'আত্মনির্ভরতা'র পাঠ! হঠাত্‍ কেন?

এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সুরে 'আত্মনির্ভরতার' কথা সাংসদ - অভিনেতা দেবের (Dev) মুখে। সেই সঙ্গে নিজের সমস্ত নির্বাচনী প্রচার বাতিল করেছেন তিনি। 

Advertisement
সাংসদ - অভিনেতা দেব (ছবি: ফেসবুক) সাংসদ - অভিনেতা দেব (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • নিজের সমস্ত নির্বাচনী প্রচার বাতিল করেছেন সাংসদ - অভিনেতা দেব।
  • বিভিন্ন ব্যঙ্গাত্মক মন্তব্য করে সংবাদের শিরোনামে থাকেন তিনি।
  • এবার নরেন্দ্র মোদীর সুরে 'আত্মনির্ভরতার' কথা অভিনেতার মুখে।

প্রায়শই বিভিন্ন ব্যঙ্গাত্মক মন্তব্য করে সংবাদের শিরোনামে থাকেন সাংসদ - অভিনেতা দেব (Dev)। আবারও তাঁর এক মন্তব্য আলোচনায়। এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সুরে 'আত্মনির্ভরতার' কথা অভিনেতার মুখে। সেই সঙ্গে নিজের সমস্ত নির্বাচনী প্রচার বাতিল করেছেন তিনি। 

বৃহস্পতিবার দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত জানিয়েছে নির্বাচন কমিশন (Election Commissioner Of India)। রাজ্যে সমস্ত রাজনৈতিক দলের ব়্যালি ও মিছিল নিষিদ্ধ করেছে কমিশন। এরপর বাংলার সমস্ত নির্বাচনী সভা বাতিল করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ট্যুইট করলেন একথা জানিয়েছেন তিনি নিজেই। সেই পথেই হেঁটে নিজের সমস্ত রাজনৈতিক সমাবেশ বাতিল করেছেন দেব।

এদিনই ট্যুইট করে একথা জানিয়েছেন দেব। সেই সঙ্গে রাজনীতিবীদদের কটাক্ষ করেই দেব আবারও জানলেন যে শুধুমাত্র রাজনীতিবীদ না হলে বাইরে বেরবেন না। সাংসদ- তারকা সেই সঙ্গে আত্মনির্ভর হওয়ার কথা বললেন। দেব লিখেছেন, "আমার সমস্ত রাজনৈতিক সমাবেশও বাতিল করেছি ...নিরাপদে থাকুন,যখনই বেরবেন অবশ্যই মাস্ক পরুন। আপনি যদি রাজনীতিবিদ না হন, তাহলে অপ্রয়োজনীয় কারণে বেরবেন না (কারণটি আপনারা জানেন)। অবশেষে আত্মনির্ভর হওয়ার সময় এসেছে (এটা কোনও মজা না, এটাই কঠিন বাস্তব)। নিজের জীবন বাঁচান।"

 

 

কিছুদিন আগেই করোনার আবহে মাস্ক বিহীন প্রচার এবং রাজনীতিকদের নিয়ম ভাঙার খেলা দেখেই সোশালে তীব্র খোঁচা দিয়েছিলেন দেব। লিখলেন, 'আমাদের দেশে একমাত্র রাজনীতিকরাই নিয়ম গড়তে বা ভাঙতে পারেন।'

Advertisement

 

Thanku for all the lovely feedback for #Golondaaj teaser.We are really touched🙏🏻 For time being Do share the Teaser...

Posted by Dev on Friday, 16 April 2021

 

আরও পড়ুন: এবার জুটিতে দেব- শ্রাবন্তী - পাওলি! আসছে নতুন ছবি 'খেলাঘর' 

দেব নিজেও রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। কিন্তু এই খোঁচা তাঁর দিকেও কী ব্যাক ফায়ার করবে? সোশালের কমেন্ট কিন্তু অন্য কথা বলছে। দেবের এই 'সত্য ভাষণ' সকলেই অত্যন্ত সাদরে গ্রহণ করেছেন। যাঁরা সম্প্রতি দেবের প্রচারের সাক্ষী থেকেছেন, তাঁরা প্রত্যেকেই জানেন, প্রতিবার মঞ্চে উঠে তিনি  প্রথমেই আগত জনতাকে মাস্ক পরা এবং কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। যার  দলমত নির্বিশেষ সকলেই প্রশংসা করেছেন সকলে। তফাতটুকু বোঝানোর জন্যেই হয়তো দেবের এই পোস্ট স্বতন্ত্র।

আরও পড়ুন: সৌজন্য নাকি রাজনৈতিক চাপানউতোর? চণ্ডীতলা কেন্দ্র নিয়ে ট্যুইট দেব-যশ-বনিদের 

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাজ্যে করা যাবে না কোনও রোড শো কিংবা পদযাত্রা। সাইকেল ও বাইক ব়্যালিতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজনৈতিক সভা ৫০০ জনের বেশি কাউকে নিয়ে করা যাবে না। সেই সভাতে সামাজিক দূরত্ব মানতে হবে। উপযুক্ত কোভিড বিধি মেনে তবেই সভা করা যাবে। ষষ্ঠ দফার নির্বাচনের পরে একটি বৈঠকে বসে নির্বাচন কমিশন। তারপরে এই বিষয়ে নির্দেশিকা দেওয়া হয়। আগামী ২৬ এপ্রিল সপ্তম ও ২৯ এপিল অষ্টম দফার নির্বাচন। ২ মে এই নির্বাচনের ফলাফল। তবে শেষমেশ কে বসবে মসনদে এবং কাদের মুখে থাকবে জয়ের হাসি, তা বলবে সময়। 

 

Advertisement