scorecardresearch
 

Alexx O'Nell Exclusive: ধুতি-পাঞ্জাবিতে বাঙালিবাবু সেজে কলকাতায় দুর্গাপুজো দেখা! 'গোলন্দাজ'-এ নজর কাড়ছেন অ্যালেক্স ও'নেল

Alexx O'Nell: পুজোয় মুক্তিপ্রাপ্ত ছবি 'গোলন্দাজ' (Golondaaj)- এ মেজর ফ্রেডারিক জ্যাকশনের ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা অ্যালেক্স ও'নেল (Alexx O'Nell)। ইতিমধ্যে দর্শক মনে জায়গা করে নিতে পেরেছেন আমেরিকার এই তরুণ।

Advertisement
অভিনেতা অ্যালেক্স ও'নেল অভিনেতা অ্যালেক্স ও'নেল
হাইলাইটস
  • প্রথম সপ্তাহেই প্রায় ২ কোটি টাকার ব্যবসা করেছে 'গোলন্দাজ'।
  • ছবিতে মেজর ফ্রেডারিক জ্যাকশনের ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা অ্যালেক্স ও'নেল।
  • মুখ্য খলনায়কের চরিত্রে ইতিমধ্যে দর্শকদের মন জয় করেছেন তিনি।

ফোনের রিং বাজছে... ওপাশ থেকে হঠাৎ "নমস্কার! ক্যায়সে হো... ম্যায় থোরা থোরা শিখরহা হু..." এরপর সম্পূর্ণ কথোপকথন ইংরাজী হলেও, হিন্দি বা বাংলা শেখার আগ্রহ তাঁর অটুট। 

কোনও গল্পে নায়ক যেমন গুরুত্বপূর্ণ, সেরকমই গুরুত্বপূর্ণ নেতিবাচক চরিত্রে যারা অভিনয় করেন। যেমনটা এখন সকলের মুখে মুখে অভিনেতা অ্যালেক্স ও'নেলের (Alexx O'Nell) নাম। যারা ইতিমধ্যে পুজোয় মুক্তিপ্রাপ্ত ছবি 'গোলন্দাজ' (Golondaaj) দেখে ফেলেছেন, কিংবা ট্রেলার দেখে ছবিটি দেখতে যাবেন বলে ঠিক করেছেন, তাঁরা সকলেই জানেন এই স্পোর্টস ড্রামাতে (Sports Drama) মুখ্য খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন অ্যালেক্স। আমেরিকার এই তরুণ একের পর এক কাজ করছেন ভারতীয় ছবিতে। সেই তালিকায় রয়েছে বেশ কয়েকটি বাংলা কাজও। 

 

Alexx O Nell American born actor plays main antagonist in golondaaj - অ্যালেক্স ও'নেল

কলকাতা তথা পশ্চিমবঙ্গের প্রতি তাঁর টান জন্মেছে বেশ কিছুদিন হয়েছে। ঘুরে দেখেছেন রবি ঠাকুরের প্রাণের জায়গা শান্তিনিকেতন। এই বছর, প্রথমবার সাক্ষী থেকেছেন বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজোর (Durga Puja)। সেজন্য যথেষ্ট উৎসাহিত তিনি। আজতক বাংলাকে দেওয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে, কলকাতার প্রতি ভালোবাসার কথা শেয়ার করলেন অভিনেতা অ্যালেক্স ও'নেল। 

আরও পড়ুন:  'Golondaaj' প্রিমিয়ার নাইটে চাঁদের হাট! দেখুন PHOTOS

'গোলন্দাজ' ছবি নিয়ে অত্যন্ত আশাবাদী অ্যালেক্স মনে করেন বাঙালি দর্শকদের মনে গেঁথে থাকবে এই ছবি। তিনি বললেন, "যখনই আমি কোনও নতুন কাজ করি, একেবারে নতুন একটা জার্নি শুরু হয়। 'গোলন্দাজ' -ছবিতে যেহেতু আমি, একটি ঐতিহাসিক চরিত্র মেজর ফ্রেডারিক জ্যাকশনের ভূমিকায় অভিনয় করেছি, যে ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর একেবারে বিরোধী পক্ষ। সেজন্য আমায় কিছু রিসার্চ করার পাশাপাশি সৃজনশীল ব্যাখ্যা তৈরি করতে হয়েছে। যখনই কোনও অভিনেতা বাস্তব জীবনের কোনও চরিত্রে অভিনয় করেন, তখন আরও একটু বেশি সচেতন হতে হয়। আমায় সবার আগে জানতে হয়েছে, ফ্রেডারিক জ্যাকশন কে? এরপর সেই চরিত্রটাকে তৈরি করতে হয়েছে।" 

Advertisement

 

Alexx O Nell American born actor plays main antagonist in golondaaj - অ্যালেক্স ও'নেল

আরও পড়ুন:  শেষ হচ্ছে 'দেশের মাটি'! লাইভে এসে আবেগপ্রবণ 'রাম্পি' জুটি

মুক্তি পাওয়ার পর প্রথম সপ্তাহেই প্রায় ২ কোটি টাকার ব্যবসা করেছে 'গোলন্দাজ'। ইতিমধ্যে অ্যালেক্স ও'নেল পাচ্ছেন প্রচুর পজিটিভ প্রতিক্রিয়া। তাঁর কথায়, "গোলন্দাজ মুক্তি পাওয়ার পর প্রায় রোজই আমি প্রচুর প্রশংসা ও শুভেচ্ছা বার্তা পাচ্ছি ছবিটি এবং সেই সঙ্গে আমার চরিত্র নিয়ে। (জোড়ে হেসে) এমনকী অনেকে আবদার করেছে আমি যেন পশ্চিমবঙ্গ ছেড়ে না যাই। কিন্তু আমার আরও ছবি ও ওয়েব সিরিজ আছে হাতে। তাই আমি কলকাতা থেকে ফিরেছি। তবে আশা করি আমি খুব তাড়াতাড়ি ফিরবো আবার। গোটা বাংলা তথা ভারতের মানুষ আমায় যতটা ভালোবাসা দিয়েছে, আমি সত্যি আপ্লুত।"  

 

Alexx O Nell American born actor plays main antagonist in golondaaj- অ্যালেক্স ও'নেল

ছবির মুখ্য অভিনেতা, দেব, পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় ও বাকি কলাকুশলীদের প্রশংসা বারবারই শোনা গেল অ্যালেক্সের মুখে। তাঁর কথায়, "দেব অসাধারণ অভিনয় করেছে। ছবির গোটা টিমই খুব ভাল। এমনকী যারা ক্যামেরার পিছনে রয়েছেন, তাঁরাও অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করেছেন। সেই সঙ্গে অবশ্যই বিশেষ ভাবে বলতে হয় ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের কথা। আমি তাঁর কাছে সত্যিই কৃতজ্ঞ, আমায় বিশ্বাস করার জন্য এবং এত ভাল করে ছবিটা পরিচালনা করার জন্য।" 

আরও পড়ুন:  একাধিক মেগা সিরিয়ালে চলছে দুর্গাপুজো উদযাপন! TRP-তে বদল আসবে?

 

Alexx O Nell American born actor plays main antagonist in golondaaj- অ্যালেক্স ও'নেল

প্রথমবার কলকাতার সবচেয়ে বড় উৎসব দুর্গা পুজোর সাক্ষী হয়েছেন অ্যালেক্স। ধুতি -পঞ্জাবি পরে, একেবারে বাঙালি সাজে দেখা গিয়েছে তাঁকে। অভিনেতা শেয়ার করলেন, "দুর্গা পুজোর সময় প্রথম কলকাতায় আমার অসাধারণ অভিজ্ঞতা হয়েছে। আমি নিজেকে অত্যন্ত ভাগ্যবান মনে করি যে, এরকম শুভ সময় 'গোলন্দাজ' মুক্তি পেয়েছে। এর আগে আমি বহুবার পশ্চিমবঙ্গে এসেছি। অনেকগুলি কাজ ইতিমধ্যে আমি বাংলা ইন্ডাস্ট্রিতে করে ফেলেছি। তবে দুর্ভাগ্যবশত এর আগে কোনও কাজের জন্য দর্শকদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারিনি। তাঁদের প্রতিক্রিয়া নিজের চোখে দেখতে পারিনি। যেটা এবার হয়েছে..."

Alexx O Nell American born actor plays main antagonist in golondaaj- অ্যালেক্স ও'নেল

আরও পড়ুন:  সোহিনীর খোলা পিঠে সিঁদুর দিয়ে স্বস্তিক আঁকছেন রণজয়!

তিনি আরও যোগ করলেন, "আমি প্যান্ডেলেও ঘুরেছি। সেখানে নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর বিশাল মূর্তি রাখা ছিল। সেই সঙ্গে ছিল মা দুর্গার মূর্তি। সব মিলিয়ে আবারও বলবো, এত সুন্দর একটা উৎসবের অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। কলকাতা থেকে আমাকে কিছু কাজের জন্যে মুম্বই ও তারপর চেন্নাইতে আসতে হয়েছে। এর মধ্যেই আমি শহরটা মিস করতে শুরু করেছি...।"

 

Alexx O Nell American born actor plays main antagonist in golondaaj- অ্যালেক্স ও'নেল

আরও পড়ুন: Raavan: জিতের 'রাবণ'-এ তনুশ্রীই কি সীতা? প্রকাশ্যে ছবি

প্রসঙ্গত, 'গোলন্দাজ' ছাড়াও সৃজিত মুখোপাধ্যায়ের 'ইয়াতি অভিযান', 'এক যে ছিল রাজা' ছবিতেও অভিনয় করেছেন অ্যালেক্স ও'নেল। এছাড়াও, সৃজিতেরই 'রবীন্দ্রনাথ এখনও এখানে খেতে আসেননি' (REKKA) ওয়েব সিরিজে একটি ক্যামেও চরিত্রে দেখা গেছে তাঁকে। অ্যালেক্সের ঝুলিতে রয়েছে একাধিক হিন্দি, মালায়লাম, তেলেগু ও মারাঠি ছবি। যার মধ্যে, 'চিনি কম', 'রুহি', 'ভূত পুলিশ' উল্লেখযোগ্য। তাঁর হাতে এই মুহূর্তে রয়েছে আরও বেশ কয়েকটি ছবি ও সিরিজের কাজ। যা নিয়ে খুব শীঘ্রই জানান দেবেন অভিনেতা।        

Advertisement

  

Advertisement