scorecardresearch
 

Golondaaj: পুজোয় আসছে দেবের 'গোলন্দাজ'! আরও একধাপ প্রত্যাশা বাড়িয়ে দিল ট্রেলার

Golondaaj: বিশ্বকর্মা পুজোর (Vishwakarma Puja) শুভ তিথিতে প্রকাশ্যে এল এসভিএফ (SVF) প্রযোজিত এবং ধ্রুব ব্যানার্জি (Dhrubo Banerjee) পরিচালিত ছবি 'গোলন্দাজ'-র ট্রেলার। যা সকলের প্রত্যাশা বাড়িয়ে দিল আরও একধাপ।

'গোলন্দাজ' ছবিতে নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর চরিত্রে দেব 'গোলন্দাজ' ছবিতে নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর চরিত্রে দেব
হাইলাইটস
  • প্রকাশ্যে এল বহু প্রতীক্ষিত ছবি 'গোলন্দাজ'-র ট্রেলার।
  • ধ্রুব ব্যানার্জির পরিচালনায় আসছে এই ছবি।
  • পর্দায় ফুটে উঠবে কিংবদন্তি ফুটবলার নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর গল্প।

Golondaaj Movie: "সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল..."  ২০২০ সালের ফেব্রুয়ারি মাস নাগাদ খবর চাউর হতেই দর্শকদের মনে উত্তেজনা শুরু হয় নতুন ছবি 'গোলন্দাজ' (Golondaaj) -কে ঘিরে। এক্ষেত্রে উত্তেজনার জন্য কাজ করছে বেশ কয়েকটি ফ্যাক্টর। যার মধ্যে সর্ব প্রথম, ফুটবল! এই খেলার সঙ্গে বাঙালির যে নাড়ির টান রয়েছে, তা বোধ হয় সকলের জানা। সেই সঙ্গে রয়েছে প্রযোজনা সংস্থা এবং সুপারস্টার দেব সহ আরও বেশ কয়েকটি প্রথম সারির টলি অভিনেতার নাম। 

বিশ্বকর্মা পুজোর (Vishwakarma Puja) শুভ তিথিতে প্রকাশ্যে এল এসভিএফ (SVF) প্রযোজিত এবং ধ্রুব ব্যানার্জি (Dhrubo Banerjee) পরিচালিত ছবি 'গোলন্দাজ'-র ট্রেলার (Golondaaj Trailer)। যা সকলের প্রত্যাশা বাড়িয়ে দিল আরও একধাপ। ট্রেলার অনুযায়ী, যেখানে ফুটবল মিশেছিল বিপ্লবে, যেখানে জাতি- ধর্ম ও শ্রেণীবৈষম্য ভেদ করে বাংলার মাটিতে গড়ে উঠেছিল এক নতুন ইতিহাস, যেখানে এক বাঙালি এক নতুন স্বপ্ন দেখিয়েছিলেন এক অজানা স্বাধীন ভারতের - সেখান থেকে শুরু হয় কিংবদন্তি নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর (Nagendra Prasad Sarbadhikari) গল্প। ছবিতে সেই গুরু দায়িত্ব পালন করছে অভিনেতা দেব (Dev)। 

আরও পড়ুন: সেরা 'মিঠাই'! জোর টক্কর যমুনা -অপুর, কোথায় 'সর্বজয়া'?

dev's new movie Golodaaj trailer launches- গোলন্দাজ

'গোলন্দাজ' ছবিতে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে অভিনয় করছেন দেব। তাঁর সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, ইশা সাহা, ইন্দ্রাশিষ রায়, শ্রীকান্ত আচার্য, জন ভট্টাচার্য, অ্যালেক্স ও নিল এবং আরও অন্যান্যরা। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র স্ত্রী কমলিনীর ভূমিকায় দেখা যাবে ইশাকে। ছোট্ট নগেন্দ্রপ্রসাদের ভূমিকায় অভিনয় করেছে নেতাজি ধারাবাহিক খ্যাত অঙ্কিত মজুমদার। ট্রেলারে ফুটে উঠে কীভাবে খারাপ সময়ে নগেন্দ্রপ্রসাদের পাশে ছিলেন কমলিনী। অর্থাৎ দেব ও ইশার অনস্ক্রিন রসায়ন চোখে পড়ার মতো।  

 

এই চরিত্রে অভিনয় করার জন্য রীতিমতো প্রশিক্ষণ নিয়েছেন সাংসদ - অভিনেতা দেব। গত নভেম্বর মাসে তিনি শেয়ার করেছিলেন শ্যুটিং শুরুর আগে কোচ দুলাল দে- এর সঙ্গে প্রশিক্ষণ নেওয়ার ও প্রস্তুতি পর্বের ছবি। শোনা যায়, ভারতীয় জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়ার তত্ত্বাবধানেও রীতিমতো প্র্যাক্টিস করেছেন তিনি, ফুটবলার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীকে পর্দায় আরও ভাল ভাবে ফুটিয়ে তোলার জন্য। এমনকী ছবি প্রস্তুতি নেওয়ার সময়ে দেবের পায়ে ফ্র্যাকচার হয়ে যায় গত বছর মার্চ মাসে। তাঁর জন্যে সার্জারিও করিয়েছিলেন তিনি। 

dev's new movie Golodaaj trailer launches- গোলন্দাজ

আরও পড়ুন: পুজোয় টুম্পার জায়গা নেবে 'ময়না'! নজর কাড়বে সায়ন -ঋত্বিকা জুটি

'গোলন্দাজ' -র সিনেমাটোগ্রাফি করেছেন সৌমিক হালদার। সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন বিক্রম ঘোষ (Bickram Ghosh)। গানের কথা লিখেছেন শ্রীজাত ও সুগত গুহ এবং সংলাপ লিখেছেন ধ্রুব ব্যানার্জি এবং অনির্বাণ ভট্টাচার্য। 

dev's new movie Golodaaj trailer launches- গোলন্দাজ

আরও পড়ুন: ব্রহ্মচারিণী দেবী সাজবেন জেসমিন! শেষ হল অভিনেত্রীর মহালয়ার শ্যুটিং

'গোলন্দাজ'-র  গল্প ফুটবল কেন্দ্রিক হলেও ইংরেজদের সঙ্গে সংঘাতের আবহে তা খানিকটা স্বাধীনতার যুদ্ধেও পরিণত হয়েছিল। বুটের বিরুদ্ধে খালি পায়ের লড়াই। শাসকের বিরুদ্ধে শোষিতের লড়াই। সেই সঙ্গে অবশ্যই সবুজ মাঠে মোটা চামড়ার ফুটবলের লড়াই দেখা যাবে স্ক্রিনে। আগে কথা ছিল স্বাধীনতা দিবসের আগে মুক্তি পাবে এই ছবি। তবে কোভিড পরিস্থিতির জন্য তা পিছিয়ে আগামী ১০ অক্টোবর, দুর্গাপুজোয় প্রেক্ষাগৃহে আসছে 'গোলন্দাজ'!