scorecardresearch
 

নতুন মাইল ফলক ছুঁতে চলেছে রঙ্গবতী! সাফল্যে উচ্ছ্বসিত টিম

শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shibaprasad Mukhopadhyay) ও নন্দিতা রায় (Nandita Roy) মানেই চেনা ব্যাকরণের বাইরে নতুন কিছু। ২০১৯ সালে উইন্ডোজ প্রোডাকশন হাউজের ছবি 'গোত্র' (Gotro) যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিল আপামর বাঙালির। তার মধ্যে আরও জনপ্রিয় হয়েছে ছবির গান 'রঙ্গবতী' (Rangabati)। সঙ্গীতশিল্পী সুরজিৎ চ্যাটার্জি (Surojit Chatterjee) ও ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) গলায় 'রঙ্গবতী' পেয়েছ এক নতুন ফ্লেবার। এই মুহূর্তে বাংলা ছবির সবচেয়ে জনপ্রিয় গান 'রঙ্গবতী', প্রায় ছুঁয়েই ফেলেছে ১ কোটি ৫০ লক্ষের ভিউয়ারসিপ।

শিবপ্রসাদ মুখোপাধ্যায়,ইমন চক্রবর্তী ও সুরজিৎ চ্যাটার্জি শিবপ্রসাদ মুখোপাধ্যায়,ইমন চক্রবর্তী ও সুরজিৎ চ্যাটার্জি
হাইলাইটস
  • শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় মানেই চেনা ব্যাকরণের বাইরে নতুন কিছু।
  • সুরজিৎ ও ইমনের গলায় 'রঙ্গবতী' পেয়েছ এক নতুন ফ্লেবার।
  • নতুন মাইল ফলক ছুঁতে চলেছে রঙ্গবতী!

শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shibaprasad Mukhopadhyay) ও নন্দিতা রায় (Nandita Roy) মানেই চেনা ব্যাকরণের বাইরে নতুন কিছু। এই পরিচালকদ্বয় বারবারই তাঁদের নতুন কোনও সমীকরণ সামনে এনে চমক দিয়েছেন সকলকে। ২০১৯ সালে উইন্ডোজ প্রোডাকশন হাউজের ছবি 'গোত্র' (Gotro) যথেষ্ট প্রশংসা কুড়িয়েছিল আপামর বাঙালির। তার মধ্যে আরও জনপ্রিয় হয়েছে ছবির গান 'রঙ্গবতী' (Rangabati)। এর আগে ওড়িশার  ফ্লেবারে বাঙালির মন প্রাণ জুড়ে ছিল এই গান। এরপর সঙ্গীতশিল্পী সুরজিৎ চ্যাটার্জি (Surojit Chatterjee) ও ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) গলায় 'রঙ্গবতী' পেয়েছ এক নতুন ফ্লেবার। এই মুহূর্তে বাংলা ছবির সবচেয়ে জনপ্রিয় গান 'রঙ্গবতী', প্রায় ছুঁয়েই ফেলেছে ১ কোটি ৫০ লক্ষের ভিউয়ারসিপ।

ওড়িশা সম্বলপুর সর্বকালের জনপ্রিয় লোকগীতিগুলির মধ্যে একটি 'রঙ্গবতী'। সেই গানের অনুপ্রেরণায় 'গোত্র' ছবিতে ফের নতুন করে তৈরি হয় এই গান। 'রঙ্গবতি'-র বাংলা গানটি লিখেছেন ও পুনরায় সুর দিয়েছেন সুরজিৎ চ্যাটার্জী নিজেই। আজতক বাংলা, সুরজিৎকে যোগাযোগ করায়, এখনও 'রঙ্গবতী'-ই কলার টিউন শুনতে পাওয়া যায় তাঁর ফোনে। তিনি জানালেন, "মূল গানের পর সোনা মহাপাত্রের গলায় কোক স্টুডিওর 'রঙ্গবতী' গানটা জনপ্রিয় হয়েছিল। কিন্তু আমাদের এই বাংলা গানটার জনপ্রিয়তা সেটাকেও ছাপিয়ে যাবে এটা ভাবতে পারিনি। গানটি তৈরি করা হয়েছিল দর্শক ও শ্রোতারা যাতে আনন্দ পায় সেকথা ভেবে। সেক্ষেত্রে এই সাফল্য সত্যিই আমাদের পুরো টিমের জন্যে খুব বড় প্রাপ্তি। ব্যক্তিগতভাবে 'বারান্দায় রোদ্দুর'- র পর এটা আমার সবচেয়ে হিট গান। সিনেমার গল্পের কথা মাথায় রেখেই গানের কথা লিখেছিলাম। তবে মূল গানের প্রতিটি কথার অর্থ কী সেটা বোঝার চেষ্টা করিনি। যাতে প্রভাবিত না হয়ে আমি ভালভাবে লিখতে পারি। 'রঙ্গবতী' মূলত প্রেমে পড়ার গান এবং সব বয়সের মানুষ এটাকে এতটা পছন্দ করছে সত্যি খুব ভাল লাগছে"।

আরও পড়ুন: Tollywood Wedding 2020: করোনা আবহেই সম্পর্কে সিলমোহর পড়ল যে তারকাদের

অন্যদিকে 'রঙ্গবতী'-র আরেক শিল্পী ইমন চক্রবর্তীর কথায়, " যেই মাইল ফলকটা 'রঙ্গবতী' ছুঁয়েছে সেটা সত্যিই প্রশংসনীয়। বাংলা গানের একটা মার্কেট আছে ঠিকই। তবে এইরকম যত বেশি মাইল ফলক ছুঁতে পারবে, তার মানে তত বেশি মানুষের কাছে গানটা পৌঁছাচ্ছে। আমার বিশ্বাস এই গানটা পশ্চিম বাংলার বাইরের মানুষও খুব পছন্দ করছেন এবং বাংলা গানকে এইভাবে জাতীয় স্তরের লোকজনের কাছে আরও পৌঁছে দেওয়া আমাদের অনেক বড় দায়িত্ব। একটা সময় ছিল যখন বাংলা গান থেকে প্রচুর হিন্দি গানের রিমেক হয়েছে। এখনকার সময়ের গানগুলিও আরও অনেক মানুষের কাছে পৌঁছানো উচিত বলে আমার মনে হয়।" 

নতুন মাইল ফলক ছুঁতে চলেছে রঙ্গবতী! সাফল্যে উচ্ছ্বসিত টিম

আরও পড়ুন: Exclusive: শোয়ের অনুমতি পেলেও রয়েছে 'ফান্ডিং ক্রাইসিস! কী বলছেন রাজ্যের শিল্পীরা

বিয়ে বাড়ি থেকে যে কোনও পার্টি, সবেতেই রঙ্গবতীর তালে কোমড় দোলাতে পছন্দ করেন আট থেকে আশি সকলেই। দেশ-বিদেশের বাঙ্গালীদের নেট দুনিয়ায় আলোড়ন তুলেছে এই গান। এই মুহুর্তে দায়িত্ব কতটা বেড়ে গেল? এ প্রশ্নের উত্তরে শিবপ্রসাদ আজতক বাংলাকে জানালেন, " অবশ্যই দায়িত্ব অনেক বেড়ে গেল আর রেকর্ড তৈরি হয় নিজেদের রেকর্ড ভাঙার জন্যে। কোনও বাংলা গান প্রায় ২০০ মিলিয়ন ছুঁতে চলেছে এটা তো একটা পরম প্রাপ্তি। তবে এরকম কোন বড় কীর্তি যখন হয়, তখন আমরা বুঝতে পারি তার মানে এটাও করা অসম্ভব না। যেমন 'বেলা শেষে' ২৫০ দিনের বক্স অফিসে একটা রেকর্ড তৈরি করেছিল।"