scorecardresearch
 

মৈনাকের নতুন ছবিতে অপরাজিতা- সৌরসেনী! বাঁধবেন 'একান্নবর্তী' পরিবারের গল্প

বাঙালির সবচেয়ে বড় পুজো ও যৌথ পরিবার ঘিরে পরবর্তী ছবির গল্প বুনছেন মৈনাক ভৌমিক (Mainak Bhaumik)। এসভিএফ (SVF)-র ব্যানারে এই ফ্যামিলি ড্রামার নাম 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন' (Ekannoborti- 51 noye, Ek Onno)।

Advertisement
আসছে নতুন ছবি 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন' আসছে নতুন ছবি 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন'
হাইলাইটস
  • আসছে মৈনাক ভৌমিকের নতুন ছবি 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন'।
  • বাঙালির সবচেয়ে বড় পুজো ও যৌথ পরিবার ঘিরেই এই ছবির গল্প তৈরি।
  • মুখ্য চরিত্রে দেখা যাবে অপরাজিতা আঢ্য ও সৌরসেনী মৈত্রকে।

এক সময়ে যৌথ পরিবারের  চলই বেশি ছিল। বনেদি সেই পরিবারগুলি কালের নিয়মে বর্তমানে আলাদা। পরিবারের সদস্যরা সারা বছর একসঙ্গে না থাকলেও, মিলিত হয় বাড়ির দুর্গাপুজোয়। আর বাঙালির সবচেয়ে বড় পুজো ও যৌথ পরিবার ঘিরে পরবর্তী ছবির গল্প বুনছেন মৈনাক ভৌমিক (Mainak Bhaumik)। এসভিএফ (SVF)-র ব্যানারে এই ফ্যামিলি ড্রামার নাম 'একান্নবর্তী, ৫১ নয় এক অন্ন' (Ekannoborti- 51 noye, Ek Onno)

এর আগে মুক্তিপ্রাপ্ত মৈনাক ভৌমিকের ছবি 'চিনি' দর্শকদের মনের যথেষ্ট কাছে পৌঁছতে পেরেছে। মূলত মা-মেয়ের এই গল্পের মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল অপরাজিতা আঢ্য ও মধুমিতা সরকারকে। তার আগে মৈনাকের ছবি 'জেনারেশন আমি' -তে একসঙ্গে দেখা গিয়েছিল অপরাজিতা আঢ্য (Aparajita Adhya) ও সৌরসেনী মৈত্রকে (Sauraseni Maitra)। এই ছবিতেও ফের মুখ্য চরিত্রে রয়েছেন অপরাজিতা ও সৌরসেনী। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে অলকানন্দা রায় (Alokananda Roy) ও অনন্য সেনকে (Ananya Sen)। 

Ekannoborti- 51 noye একান্নবর্তী

দুর্গাপুজোয় পুনর্মিলনের মাধ্যমে পরিবারিক মূল্যবোধ ও শিকড়ের টান অনুভব করবেন ব্যানার্জি পরিবারের আলদা হওয়া সদস্যরা। ছবির চিত্রনাট্য লিখেছেন খোদ মৈনাক। মূলত দুই বোনের গল্প নিয়েই তৈরি হবে এই ছবি। যাঁদের মধ্যে একজনের প্রাপ্তি বেশি, তো অপরজনের প্রাপ্তি নিতান্তই কম। এই দুই বোনের চরিত্রে অভিনয় করছেন সৌরসেনী এবং অনন‌্যা। তাঁদের মায়ের চরিত্রে অপরাজিতা আঢ্য ও ঠাকুমার ভূমিকা অলকানন্দা রায়কে দেখা যাবে। 

আরও পড়ুন: প্রকাশ্যে 'সিক্রেট' শেয়ার করলেন মিমি! কী বললেন? দেখুন Video 


ছবির পরিচালক মৈনাকের কথায়, "একান্নবর্তী এমন একটা ছবি যা যৌথ পরিবারের মেজাজকে উদযাপন করবে, যখন বাড়ির পুজোগুলো ক্রমশ হারিয়ে যাচ্ছে। এই ছবি একাধারে আনন্দ- মজা- দুঃখ এরকম নানা আবেগ ও অনুভূতির মেলবন্ধন তৈরি করবে, যা এই মনখারাপের সময়ে আমাদের পজিটিভিটি দেবে।"

Advertisement

আরও পড়ুন:  "অ্যাই শোনো না..." থেকে "এই এদিকে আয়"! 'মৌচাক' রিলিজ়ের আগে খোলামেলা আড্ডায় 'মৌ-বৌদি' 

অন্যদিকে এসভিএফ-র সহ-প্রতিষ্ঠাতা ও ডিরেক্টর মহেন্দ্র সোনি জানান, "মৈনাক ভৌমিকের ছবির নাম শুনলেই দর্শকেরা অনেকটা প্রত্যাশা করেন এবং আমরাও তাই করি। আমরা গর্বের সঙ্গে ঘোষণা করছি যে এই, ছবিটি এসভিএফ-র অন্যতম বিশেষ পরবর্তী প্রযোজনা। 'বনেদি' বাড়ির দুর্গাপুজোর উদযাপনকে ঘিরে যৌথ পরিবারের পুরনো উৎসাহ পুনরুদ্ধার করবে এই ছবি। পোস্টারটি ইতিমধ্যে সকলের দৃষ্টি আকর্ষণ করেছে এবং যে প্রতিক্রিয়া আমরা পাচ্ছি, তার জন্যে অত্যন্ত আনন্দিত।"

আরও পড়ুন: "বাংলা থিয়েটার অভিভাবকহীন হল!" স্বাতীলেখা সেনগুপ্তর স্মৃতিচারণায় বাংলার নাট্য ব্যক্তিত্বরা 

'একান্নবর্তী' ছবির সঙ্গীত পরিচালনা করছেন প্রসেন এবং ক‌্যামেরার দায়িত্ব সামলাছেন প্রসেনজিৎ চৌধুরি। ইতিমধ্যে সামনে এসেছে ছবির পোস্টার। সব ঠিক থাকলে আগামী ৮ জুলাই থেকে শুরু হতে চলেছে 'একান্নবর্তী' ছবির শ্যুটিং।
 

Advertisement