scorecardresearch
 

Tollywood Movies 2022 Exclusive: কারও চোখে হাউসফুল-কারও রিলিজেই ভয়! দোটানায় টলি পরিচালকরা

Tollywood Movies 2022: ফের ক্রমবর্ধমান করোনার গ্রাফ কপালে চিন্তার ভাঁজ ফেলেছে অনেকের। স্থগিত রাখা হচ্ছে একাধিক, আসন্ন ছবির মুক্তি। উল্টো দিকে কিছু নির্মাতা আশাবাদী, দর্শকেরা হলমুখী হবেন। আজতক বাংলা খোঁজ নিল, কোন পরিচালক কী ভাবছেন এই সময়। 

Advertisement
টলিউডে আসন্ন মুক্তিপ্রাপ্ত ছবি টলিউডে আসন্ন মুক্তিপ্রাপ্ত ছবি
হাইলাইটস
  • পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও, হলমুখী হচ্ছিলেন দর্শকেরা।
  • বারবার দ্বন্দ্বের মধ্যে পড়ছে টলিউড ইন্ডাস্ট্রি।
  • ক্রমবর্ধমান করোনার গ্রাফ, কপালে চিন্তার ভাঁজ ফেলেছে অনেকের।

বারবার দ্বন্দ্বের মধ্যে পড়ছে টলিউড ইন্ডাস্ট্রি (Tollywood Industry)। পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হলেও, হলমুখী হচ্ছিলেন দর্শকেরা। ধীরে ধীরে ছন্দে ফিরছিল টলি পাড়া। তবে ফের ক্রমবর্ধমান করোনার (Corona Virus) গ্রাফ, কপালে চিন্তার ভাঁজ ফেলেছে অনেকের। স্থগিত রাখা হচ্ছে একাধিক, আসন্ন ছবির মুক্তি (Movie Release)। উল্টো দিকে কিছু নির্মাতা আশাবাদী, দর্শকেরা হলমুখী হবেন। আজতক বাংলা খোঁজ নিল, কোন পরিচালক কী ভাবছেন এই সময়। 

গত ১৪ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল শ্রীমন্ত সেনগুপ্তের (Srimanta Sengupta) ছবি 'আবার বছর কুড়ি পরে' (Abar Bochhor Koorie pore)। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ। সঙ্গীত পরিচালনা রণজয় ভট্টাচার্যের। করোনা পরিস্থিতির জেরে আপাতত স্থগিত রয়েছে ছবি মুক্তি। 

 

Abar Bochhor Koorie pore

 

শ্রীমন্ত জানালেন, "৭০ শতাংশ থেকে কমিয়ে বর্তমানে ৫০ শতাংশ দর্শকের গাইডলাইন রয়েছে, সিনেমা হলের ক্ষেত্রে। কবে ঠিক দর্শকেরা আবার সিনেমা হলে পুরোপুরি যাওয়া শুরু করবেন, সেটা বোঝা মুশকিল। এরকম একটা অনিশ্চয়তার মধ্যে ছবি রিলিজ করা সত্যি সমস্যার। তবে প্রযোজকদের সঙ্গে বসে তারপর ছবি মুক্তির সঠিক তারিখ জানাতে পারব।" 

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসে ফুটবল ও দেশপ্রেমীদের 'মুক্তি'-র কাহিনি নিয়ে আসছেন ঋত্বিক

আগামী ১১ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল রাজর্ষি দে (Raajhorshee De)-এর ছবি 'আবার কাঞ্চনজঙ্ঘা' (Abbar Kanchenjungha)। একঝাঁক শিল্পী নিয়েই 'আবার কাঞ্চনজঙ্ঘা'-র গল্প গেঁথেছেন রাজর্ষি, যেটি  কিংবদন্তি সত্যজিৎ রায়ের (Satyajit Ray) জন্মশতবার্ষিকীকে তাঁকে সম্মান জানাতে তৈরি হয়েছে। ছবিতে অভিনয় করেছেন কৌশিক সেন, শাশ্বত চ্যাটার্জী, দেবশ্রী গাঙ্গুলী, অর্পিতা চ্যাটার্জী, তনুশ্রী চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, পদ্মনাভ দাশগুপ্ত, রূপঙ্কর বাগচী, রিচা শর্মা, বিদীপ্তা চক্রবর্তী, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার, সোহিনী গুহ রায়, অনিন্দ্য চ্যাটার্জী সহ আরও অনেকে। 

Advertisement
Abbar Kanchenjungha

রাজর্ষির কথায়, "এখনও দর্শকেরা সিনেমা হলে গিয়ে ছবি দেখতে ভয় পাচ্ছেন। সেজন্যে আমরা ভাবছি এপ্রিলের প্রথম সপ্তাহে 'আবার কাঞ্চনজঙ্ঘা' মুক্তির কথা। আশা করি সেই সময় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে এবং ছাত্র-ছাত্রীদের পরীক্ষাও শেষ হয়ে যাবে। সেই সঙ্গে ৫০ শতাংশ থেকে সিনেমা হলে তখন ১০০ শতাংশ দর্শকেরা যেতে পারবেন বলে আশাবাদী আমরা। যেহেতু এটা একটা পারিবারিক ছবি, তাই পরিবারের সকলে মিলে ছবিটা দেখতে না আসলে, এই সময় ছবি রিলিজ করে একেবারেই লাভ নেই।" 

আরও পড়ুন:  বাংলাদেশের আইটেম গানে 'ময়ূরী' নুসরত! বোল্ড লুকে আগুন ঝরাচ্ছেন তারকা-সাংসদ

পরিচালক যোগ করলেন, "যেহেতু এটা ফেব্রুয়ারিতে রিলিজ হওয়ার কথা ছিল, তাই নতুন প্রোজেক্টের জন্য একটু সময় রাখছিলাম হাতে। তবে ওয়েব সিরিজ ও ছবির কথার চলছে। স্ক্রিপ্ট লেখা হচ্ছে। এছাড়া 'মায়া' (Maaya) মুক্তি পাওয়ার কথা ছিল পয়লা বৈশাখ। তবে যেহেতু 'আবার কাঞ্চনজঙ্ঘা' মুক্তি পিছিয়ে গেল, তাই এই ছবিটাও কিছুটা পিছিয়ে হয়তো মে মাসে মুক্তি পাবে।" 

Kakababur Protyabortan

এদিকে ৪ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) ছবি 'কাকাবাবুর প্রত্যাবর্তন' (Kakababur Protyabortan)। তবে এই প্রসঙ্গে সৃজিতকে যোগাযোগ করা হলে, তিনি ফোনে সাড়া দেননি। তবে এই ছবির প্রযোজনা সংস্থা এসভিএফ-এর তরফে জানানো হয়েছে,  'কাকাবাবুর প্রত্যাবর্তন'-এর মুক্তিও আপাতত স্থগিত থাকছে। তবে মুক্তির নতুন তারিখ এখনও ঠিক হয়নি। 

আরও পড়ুন: তৃতীয় সন্তান দত্তক নিচ্ছেন? জল্পনার অবসান ঘটিয়ে নিজেই উত্তর দিলেন সুস্মিতা

এ তো গেল ছবি স্থগিত থাকার কথা। তবে কিছু ছবি মুক্তি পাচ্ছে পূর্ব পরিকল্পিত দিনেই। যেমন কথা মতো ৪ ফ্রেবুয়ারিই আসছে অরিত্র মুখোপাধ্যায়ের (Aritra Mukherjee) 'বাবা বেবি ও' (Baba Baby O)। 'রম -কম' এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন যিশু সেনগুপ্ত এবং শোলাঙ্কি রায়। ছবিতে 'মেঘ রোদ্দুর'-র ভূমিকায় অভিনয় করছেন যিশু, যিনি একজন সিঙ্গেল ফাদার এবং সারোগেসির মাধ্যমে যমজ ছেলের বাবা হয়েছেন। দুই সন্তানকে সামলানোর মাঝেই কীভাবে বৃষ্টির (শোলাঙ্কি) প্রেমে পড়েন তিনি, এইভাবেই ছবির গল্প এগোবে। 

 

Baba Baby O

অরিত্র বললেন, "আসতে আসতে আবার যেহেতু বেশ কিছু গাইডলাইন শিথিল হচ্ছে, ছাড় দেওয়া হচ্ছে, বইমেলা হবে, তার মানেই দর্শকেরাও ভরসা করে এগোতে থাকবেন। আগে যে রকম একেবারেই হলমুখী হচ্ছিলেন না দর্শকেরা। 'টনিক', 'পুষ্পা' কিন্তু ভাল ব্যবসা করেছে। এছাড়া '৮৩' -এর ক্ষেত্রে যতটা ব্লকব্লাস্টার হবে বলে আশা করা হয়েছিল হয়তো সেটা হয়নি। তবে দর্শকেরা একেবারেই দেখেননি তা কিন্তু নয়। এটা যথেষ্ট পজিটিভ একটা দিক। তার মানে ভাল ছবি দর্শকেরা সিনেমা হলে গিয়ে দেখতে চাইছে। আশা করি ৪ ফেব্রুয়ারি পরিস্থিতির আরও উন্নতি হবে।"    

আরও পড়ুন: করোনার গ্রাফ প্রতিদিন ঊর্ধ্বমুখী! কতটা সাবধানতা মেনে চলছেন টেলি অভিনেতারা?

আগামী ২১শে জানুয়ারি মুক্তি পাবে সায়ন্তন ঘোষালের (Sayantan Ghosal) "স্বস্তিক সংকেত" Swastik Sanket)। অন্যদিকে প্রজাতন্ত্র দিবসের দিনই অর্থাৎ ২৬ জানুয়ারি মুক্তি পাবে অরুণ রায়ের (Arun Roy) '৮/১২' (8/12)। অমর স্বাধীনতা সংগ্রামী বিনয় বসু, বাদল গুপ্ত এবং দীনেশ গুপ্তের  স্মরণীয় রাইটার্স অভিযান এই ছবির প্রেক্ষাপট।  

812 Arun roy film

অরুণ রায় জানালেন, "করোনা এখন এমন এক পরিস্থিতিতে আমাদের দাঁড় করিয়েছে...তবে সমস্যার মধ্যেও একটা কথা অনস্বীকার্য যে, করোনা আমাদের দৈনন্দিন জীবনের অঙ্গ হয়ে যাচ্ছে। তার মধ্যেই মানুষ যদি সাবধানতা অবলম্বন করে রেস্তোরাঁতে যেতে পারেন, বাইরে ঘুরতে পারেন তবে, ভাল কনটেন্ট হলে সিনেমা হলে ছবি দেখতে কেন আসবেন না? বাঙালিকে বাংলা ছবির ক্ষেত্রে হলমুখী করতে প্রয়োজন মৌলিক সৎ পরিবেশনা, এমন বিষয়বস্তু, যা আমাদের নিজেদের জীবনযাপন, আমাদের গল্প নিজেদের মতো করে তুলে ধরবে। যা মানুষকে বিনোদনের সঙ্গে আরও বেশি কিছু দিতে পারবে, যা বাংলা ছবিকে সমৃদ্ধ করতে পারবে। আমি আশাবাদী '৮/১২' ছবির বিষয়বস্তু মানুষকে নিশ্চিতভাবেই হলমুখী করবে।" 

Advertisement

 

Advertisement