scorecardresearch
 

Abar Bochhor Koori Pore: ছবির ডাবিংয়ে ব্যস্ত রুদ্রনীল - তনুশ্রী! বন্ধুত্বের বার্তা দিলেন অর্পিতা

গত মার্চ মাসে শেষ হয়েছে শ্রীমন্ত সেনগুপ্তের (Srimanta Senguptta) ছবি 'আবার বছর কুড়ি পরে' (Abar Bochhor Koori Pore)-র শ্যুটিং। ছবিতে মুখ্য চরিত্রে আবির চ্যাটার্জী (Abir Chatterjee), অর্পিতা চ্যাটার্জী (Arpita Chatterjee), তনুশ্রী চক্রবর্তী (Tnusree Chakraborty), রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। বর্তমানে চলছে ছবির ডাবিং। 

Advertisement
'আবার বছর কুড়ি পরে' -র ডাবিংয়ে রুদ্রনীল ঘোষ ও তনুশ্রী চক্রবর্তী  'আবার বছর কুড়ি পরে' -র ডাবিংয়ে রুদ্রনীল ঘোষ ও তনুশ্রী চক্রবর্তী
হাইলাইটস
  • পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই ধীরে ধীরে কাজে ফিরেছে ইন্ডাস্ট্রি।
  • ডাবিং চলছে শ্রীমন্ত সেনগুপ্তের ছবি 'আবার বছর কুড়ি পরে'-র।
  • ছবিতে মুখ্য চরিত্রে আবির, অর্পিতা, তনুশ্রী, রুদ্রনীল।

করোনা অতিমারীর দ্বিতীয় ঢেউয়ের জন্য কাজে সাময়িক বিরতি এসেছিল সব ক্ষেত্রেই। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই ধীরে ধীরে কাজে ফিরেছে ইন্ডাস্ট্রি। গত মার্চ মাসে শেষ হয়েছে শ্রীমন্ত সেনগুপ্তের (Srimanta Senguptta) ছবি 'আবার বছর কুড়ি পরে' (Abar Bochhor Koori Pore)-র শ্যুটিং। ছবিতে মুখ্য চরিত্রে আবির চ্যাটার্জী (Abir Chatterjee), অর্পিতা চ্যাটার্জী (Arpita Chatterjee), তনুশ্রী চক্রবর্তী (Tnusree Chakraborty), রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। বর্তমানে চলছে ছবির ডাবিং (Dubbing)। 

ছোটবেলায় আমরা  বন্ধুদের সঙ্গে শেষ কবে একসাথে খেলতে বাইরে গিয়েছিলাম, সেটা হয়তো কারও মনে নেই। সেই আবেগের সাগরে ডুব দিতেই আসছে এই নস্টালজিক ছবি। এছাড়াও রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য, রানা বসু ঠাকুর, সুমন্ত মুখোপাধ্যায়, রবি সাউ, স্বাগতা বসু, পুশন দাশগুপ্ত, তনিকা বসু, রাজর্ষি নাগ, অরিত্র দত্ত বনিক, দিব্যশা দাস, আর্য দাশগুপ্ত সহ আরও অনেকে। গত ফ্রেন্ডশিপ ডে -র দিন সামনে এসেছে ছবির প্রথম লুক। 

Abar Bochhor Koori Pore আবার বছর কুড়ি পরে

ভিন্ন স্বাদের এই ছবির সম্পর্কে অর্পিতা চ্যাটার্জী জানালেন, "বন্ধুত্বই বোধহয় একমাত্র সম্পর্ক যেটা জন্মগত নয়, অথচ নিঃশর্ত।  বন্ধুতের মূল্য বিচার থাকে না। তাই আমার মনে হয়, প্রত্যেকটা ভালবাসা বা আত্মীয়তার সম্পর্কের ভিত বন্ধুত্ব হওয়া উচিত। আমার ক্ষেত্রে অন্তত তাই। একদিকে যেমন বন্ধুত্ব না থাকলে রক্তের বা সামাজিক সম্পর্ক আমার কাছে ভিত্তিহীন, অন্যদিকে আমার সত্ত্বা, চিন্তাধারা এ সবেরই পিছনে আছে আমার এক বিশেষ বন্ধু।"

Abar Bochhor Koori Pore আবার বছর কুড়ি পরে

অভিনেত্রী আরও যোগ করলেন, "বাংলা সিনেমায় বন্ধুদের নিয়ে ছবি যেটা আমার মনে দাগ ফেলেছিল, তা হল ‘অরণ্যের দিনরাত্রি’ এবং ‘বসন্ত বিলাপ’। দুটো সিনেমাই আমি বহুবার দেখেছি আর দেখতেই থাকি। বলিউডের কথা বলতে গেলে আমার মনে হয় বন্ধুদের নিয়ে কাল্ট ছবি হল ‘দিল চাহতা হ্যায়’। ‘আবার বছর কুড়ি’ পরে সাম্প্রতিক কালে বাংলা সিনেমার জগতে একটা ট্রেন্ড সেটার ছবি হতে পারে বলে আমি আশাবাদী।" 

Advertisement
Abar Bochhor Koori Pore আবার বছর কুড়ি পরে

আরও পড়ুন:  'ম্যাকবেথ'-এর ছোঁয়া এবার রাজর্ষির 'মায়া'-য়! রইল ছবির Exclusive সিক্রেট 

এখন পর্যন্ত রুদ্রনীল ঘোষ ও তনুশ্রী চক্রবর্তীর ডাবিং সম্পন্ন হয়েছে। সেই প্রসঙ্গে তনুশ্রী জানালেন, "খুব ধরে ধরে ডাবিং করতে হয়েছে। অনেক সংলাপ রয়েছে ছবিতে। ডাবিংয়ের মধ্যেও গান -বাজনা, খাওয়া -দাওয়া হয়। তাই মজা করে কাজটা করছি।" 

Abar Bochhor Koori Pore আবার বছর কুড়ি পরে

আরও পড়ুন: ফের সেরার সেরা 'মিঠাই'! বিপুল পরিবর্তন বাকি মেগাগুলির রেটিংয়ে 

ছবিটিতে স্কুল বন্ধুদের একটি গ্রুপের রিইউনিয়ন হবে যারা তাঁদের নিজ নিজ জীবনের অশান্তিতে প্রাণ খুলে হাসতেও ভুলে গিয়েছিলেন। প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে তাঁরা ব্যস্ত হয়ে পড়েছিলেন। ফের তাঁরা সিদ্ধান্ত নেন, নিজেদের প্রাপ্তবয়স্ক জীবনের একঘেয়েমি থেকে ২০ বছর পরে তাঁদের সোনালী দিনগুলিতে পুনরায় ফেরত পেতে। 

Abar Bochhor Koori Pore আবার বছর কুড়ি পরে

অরুণ এমন একজন ব্যক্তি যিনি সফল হতে একেবারে শূন্য থেকে কাজ শুরু করেছেন। তবে কর্পোরেট দুনিয়ার চাপে হারিয়ে গিয়েছেন। অন্যদিকে বনি, একজন ডাক্তার। তাঁর রোজকার ব্যস্ততায়,জীবনের কিছু পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে সে। নীলা তাঁর স্বামী, সন্তানদের নিয়ে সংসার নিয়ে ব্যস্ত সে। ছবির আরও একটি চরিত্র দত্তা, শুধুমাত্র কলকাতায় থাকেন। দীর্ঘদিন ধরে সে একটি রিইউনিয়নের প্ল্যান করছেন। বিভিন্ন শহরে থাকা এই বন্ধুরা কীভাবে সমস্ত প্রতিকূলতাকে জয় করে আবার এক জায়গায় হয়, তা এই ছবিতে বিশেষভাবে দেখা যাবে। 

Abar Bochhor Koori Pore আবার বছর কুড়ি পরে

আরও পড়ুন:  মিঠুনের সঙ্গে মঞ্চে 'পিয়া তু' -তে নাচলেন হেলেন! আসছে জমজমাট গ্র্যান্ড ফিনালে 

পিএসএস এন্টারটেইনমেন্টস এবং প্রোমোড ফিল্মের প্রযোজনা সংস্থার ব্যানারে, প্রতীক চৌধুরী, সৌম্য সরকার ও অনিমেশ গাঙ্গুলীর প্রযোজনায় তৈরি হচ্ছে 'আবার বছর কুড়ি পড়ে'। ছবির গল্প ও চিত্রনাট্য শ্রীমন্ত সেনগুপ্ত এবং মোনালী সেন চৌধুরীর। সংলাপ লিখেছেন শ্রীমন্ত নিজেই। সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন প্রতীপ মুখোপাধ্যায় এবং সঙ্গীত পরিচালনা রণজয় ভট্টাচার্যের।  

Abar Bochhor Koori Pore আবার বছর কুড়ি পরে

আরও পড়ুন: "চল্লিশোর্ধদের প্রধান চরিত্রে নিয়ে সিরিয়াল চলবে?" কটাক্ষ নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন শ্রীময়ীর রোহিন সেন 

নব্বইয়ের দশকের শেষের দিকের কলকাতার প্রেক্ষাপট, স্কুলের বন্ধুবান্ধব, নস্টালজিয়া এবং কয়েকটি অন্যান্য নানা ট্যুইস্ট নিয়ে তৈরি হবে। এখনও ছবি মুক্তির সঠিক তারিখ জানা যায়নি। তবে সব ঠিক থাকলে এই বছরই মুক্তি পাবে 'আবার বছর কুড়ি পরে'।  

 

Advertisement