scorecardresearch
 

TRP: ফের সেরার সেরা 'মিঠাই'! বিপুল পরিবর্তন বাকি মেগাগুলির রেটিংয়ে

একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। রেটিং চার্টে ধারাবাহিকগুলির স্থান পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলোনায়। 

Advertisement
শীর্ষে 'মিঠাই'-র স্থান অপরিবর্তিত শীর্ষে 'মিঠাই'-র স্থান অপরিবর্তিত
হাইলাইটস
  • এই সপ্তাহেও সেরার শিরোপা 'মিঠাই'-র মাথায়।
  • রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে।
  • এবারও জোরদার টক্কর দুই চ্যানেলেও।

বাংলা টেলিভিশনের টিআরপি চার্টে (TRP) প্রতি সপ্তাহে বদল আসছে। এই সপ্তাহেও রেটিং চার্ট নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার সমস্ত ধারাবাহিকগুলোর চেষ্টা চলছে। 

দীর্ঘ কুড়ি সপ্তাহ ধরে জি বাংলার 'মিঠাই' (Mithai)-র স্থান অপরিবর্তিত। এই সপ্তাহেও রেটিং চার্টে শীর্ষেই 'মিঠাই'। জনপ্রিয় এই মেগার প্রাপ্তি ১১.৫। এই সপ্তাহে ফের এগিয়ে এসে দ্বিতীয় স্থানে 'অপরাজিতা অপু' (Aparajita Apu), পেয়েছে ৯.৪ নম্বর। এক ধাপ নেমে তৃতীয় স্থানে রয়েছে 'খড়কুটো' (Khorkuto),প্রাপ্ত নম্বর  ৮.১। দীর্ঘদিন পর চতুর্থ স্থানে উঠে এসেছে 'কৃষ্ণকলি' (Krishnokoli),পেয়েছে ৭.৪। এই সপ্তাহে পঞ্চম স্থানে 'যমুনা ঢাকি' (Jamuna Dhaki)-র প্রাপ্ত নম্বর ৭.১। একমাত্র 'মিঠাই' ছাড়া প্রথম পাঁচ ধারাবাহিকের স্থান পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলোনায়। 

আরও পড়ুন:  Mithai: নয়া চমক! একেবারে নতুন রূপে আসতে চলেছে 'মিঠাই'!

এছাড়া ষষ্ঠ স্থানে নেমে 'শ্রীময়ী' (Sreemoyee) পেয়েছে  ৬.৯। সপ্তমে নেমেছে 'মহাপীঠ তারাপীঠ' (Mahapeeth Tarapith),পেয়েছে ৬.৮ নম্বর। অষ্টম স্থানেও রয়েছে দুই  ধারাবাহিক, 'জীবন সাথী' (Jibon Sathi) ও  'দেশের মাটি' (Desher Mati), পেয়েছে ৬.৬ নম্বর। নবম স্থানে রয়েছে 'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব' (Korunamoyee Rani Rasmoni Uttor Porbo), প্রাপ্ত নম্বর ৬.৫। দশম স্থানে উঠে এসেছে ' 'গঙ্গারাম' (Gangaram),পেয়েছে ৬.২। 

আরও পড়ুন: 'মিঠাই', 'অপরাজিতা অপু'-র জনপ্রিয়তা ছুঁয়ে TRP বদলাতে পারবে 'ধুলোকণা', 'মন ফাগুন'? 

প্রথম দশে না থাকলেও নতুন ধারাবাহিকগুলির মধ্যে ভাল পারফরম্যান্স 'ধুলোকণা' (Dhulokona)-র , পেয়েছে  ৫.৮। 'মন ফাগুন' (Mon Phagun)-র প্রাপ্ত নম্বর ৪.৬ এবং 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা' (ShreeKrishno Bhakto Meera) পেয়েছে ৪.৮। 

Advertisement

রিয়্যালিটি শোগুলির মধ্যে সবচেয়ে এগিয়ে জি বাংলার 'ডান্স বাংলা ডান্স' -পেয়েছে ৬.৪। সেই জায়গায় স্টার জলসার 'ডান্স ডান্স জুনিয়র সিজন ২' পেয়েছে  ৪.১। দিদি নম্বর ১ -র প্রাপ্ত নম্বর ৩.৭, 'রান্নাঘর' - ১.৪।

আরও পড়ুন:  মিঠুনের সঙ্গে মঞ্চে 'পিয়া তু' -তে নাচলেন হেলেন! আসছে জমজমাট গ্র্যান্ড ফিনালে 

'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব'-তে রানিমার জীবন শেষ হওয়ার পর গদাধরের গল্প ভাল লাগছে দর্শকদের। সেই সঙ্গে আগমন হয়েছে সারদামণীর। তবে আগের সপ্তাহের তুলনায় পিছিয়েছে এই ধারাবাহিক। অন্যদিকে খারাপ স্কোর 'শ্রীময়ী', 'খড়কুটো', 'মহাপীঠ তারাপীঠ', 'গ্রামের রাণী বীণাপাণি', 'বরণ'  ও 'ফেলনা'-র । অন্যদিকে তুলনামূলক ভাল স্কোর 'কৃষ্ণকলি', 'যমুনা ঢাকি', 'দেশের মাটি' -র। 

আরও পড়ুন:  'রাজা -মাম্পি' জুটির প্রশংসা করে বাকিদের কটাক্ষ নয়! নেটমাধ্যমে সোচ্চার রাহুল 

এই মুহূর্তে একাধিক বাংলা ধারাবাহিকে চলছে বিয়ের পর্ব। এর আগে গুনগুন -সৌজন্যের বিয়ের সময় বেশ কয়েক সপ্তাহ শীর্ষেই ছিল 'খড়কুটো'। অবস্থা বেগতিক দেখে একই স্ট্যাটিজি এনেছেন নির্মাতারা। যা যথেষ্ট সফল। এদিকে হিট মিঠাই- সিদ্ধার্থর একমাস ব্যাপী স্বামী -স্ত্রী হয়ে সংসার করার গল্প। নম্বর কম -বেশি হয়েছে বেশীরভাগ মেগার। আলাদা ভাবে দেখতে গেলে বেশীরভাগ মেগার নিজস্ব নম্বরও কমেছে। 'উচ্ছেবাবু' ও তাঁর 'তুফানমেইল'-র টক- ঝাল-মিষ্টি সম্পর্কের জন্য ১ নম্বরে থাকলে নিজস্ব নম্বর কমেছে 'মিঠাই'-র।   

আরও পড়ুন:  রবীন্দ্র প্রয়াণের আশিতম বার্ষিকী! ডিজিটাল কনসার্ট শ্রীকান্ত-জয়তীর! 

‘সপ্তাহ সেরা চ্যানেল’ বিভাগে জি বাংলা খুব কম ব্যবধানে এগিয়ে স্টার জলসার থেকে। জি বাংলার সংগৃহীত পয়েন্ট ৬৪৫ পয়েন্ট। সেখানে স্টার জলসা পেয়েছে ৬২৭ পয়েন্ট। দুটি চ্যানেলের তফাৎ খুবই কম এই সপ্তাহে। স্টার জলসায় নতুন তিনি ধারাবাহিকের সঙ্গে জি বাংলায় আসছে নতুন সিরিয়াল 'সর্বজয়া'। তাই টিআরপি -র লড়াইয়ে কে এগিয়ে থাকে তা বোঝা যাবে আগামী সপ্তাহের রেটিং চার্ট দেখে। 

 

Advertisement