scorecardresearch
 

Sreelekha Mitra: এক টুকরো পাউরুটিই প্রেমের অনুঘটক! ব্লাইন্ড ডেটে গিয়ে উপলব্ধি শ্রীলেখার

কীভাবে ব্লাইন্ড ডেটে গিয়ে শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) একেবারে ফ্ল্যাট হয়েছিলেন, সেই গল্প তিনি সকলের সঙ্গে শেয়ার করলেন এবার। তবে জানেন নতুন প্রেমের অনুঘটক হিসাবে কে ছিল? 'পাউরুটি'! 

Advertisement
অভিনেত্রী শ্রীলেখা মিত্র অভিনেত্রী শ্রীলেখা মিত্র
হাইলাইটস
  • ব্লাইন্ড ডেটে যাওয়ার অভিজ্ঞতা শেয়ার করলেন শ্রীলেখা মিত্র।
  • তিনি বরাবরই ভালোবাসায় বিশ্বাসী।
  • সেই রাত এখনও সযত্নে তোলা আছে শ্রীলেখার মননে। 

অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) ভালোবাসায় বিশ্বাসী। একথা বারবার তিনি বিভিন্ন ভাবে জানান দিয়েছেন। সোশ্যাল মিডিয়াতেও তাঁর করা প্রতিটা পোস্টের নীচে হ্যাশট্যাগ থাকে #myreligionoflove। কীভাবে ব্লাইন্ড ডেটে (Blind Date) গিয়ে শ্রীলেখা একেবারে ফ্ল্যাট হয়েছিলেন, সেই গল্প তিনি সকলের সঙ্গে শেয়ার করলেন। তবে জানেন নতুন প্রেমের অনুঘটক হিসাবে কী ছিল? 'পাউরুটি'! 

শুনতে অবাক লাগছে? শেষে কিনা, 'পাউরুটিতে প্রেম' (Paurutite Prem)? আজ্ঞে হ্যাঁ! হয়তো সেই জন্যেই প্রেম মানে না কোনও স্থান-কাল-পাত্র। ডিভোর্সের পর মেয়েকে প্রাক্তন স্বামীর সঙ্গে কো -পেরেন্টিং করেন শ্রীলেখা। টানা বারো দিন নন-এসি ফ্লোরে কাজ করে যখন প্রচণ্ড স্ট্রেসে রয়েছেন, এরকম একদিন মেয়েকে, তাঁর বাবার কাছে রেখে ব্লাইন্ড ডেটে বেরলেন তিনি। তাঁর কথায়, "বিশ্বাস করুন আমি যে এতটা দুঃসাহসী হতে পারি তা বেরনোর আগের মুহূর্ত অবধি জানতাম না।" 

sreelekha mitra new shorts

আরও পড়ুন:  'ম্যাকবেথ'-এর ছোঁয়া এবার রাজর্ষির 'মায়া'-য়! রইল ছবির Exclusive সিক্রেট 

বয়সে ছোট ডেটের সঙ্গে কোনও পরওয়া না করেই কিছুটা ভাল লাগার মুহূর্ত শেয়ার করলেন তিনি। কিঞ্চিত নেশাও করলেন। আর ব্যস, তারপরই একেবারে অন্য জগতে তিনি। হালকা নেশার ঘোরে, মনে সেই সময় তাঁর জেগেছিল অনেক প্রশ্ন। "আমার এরকম অবস্থার কোনও সুযোগ নেওয়া হবে না তো?"... একটা ক্যাফেতে নিয়ে গেলেন তাঁর ডেট। সেখানে তাঁদের জন্য এল স্যান্ডউইচ। খেতে না চেয়েও জোড় করায় এক টুকরো মেয়ো স্যান্ডউইচ মুখ দিতেই শারীরিক অস্বস্তি হতে শুরু করে তাঁর। এরপর তিনি ফের ঘোরে...

আরও পড়ুন: করণ জোহারের ছবিতে গান গাইবেন বনগাঁর অরুনিতা! দেখুন সেই ভিডিয়ো 

কিছুটা বাস্তবে ফিরলেন যখন অনুভব করলেন মেয়োনিজ সরিয়ে তাঁর মুখের সামনে শুকনো পাউরুটি তুলে ধরেছেন তাঁর ডেট। অজন্তেই যেন তৈরি হল এক অদ্ভুত বিশ্বাসযোগ্যতা, বন্ধুত্ব ও প্রেম মাখা মুহূর্ত। সেই রাত এখনও সযত্নে তোলা আছে শ্রীলেখার মননে। 

Advertisement

আরও পড়ুন:  "বর্ষা মানেই রোম্যান্টিসিজম! কিন্তু রাস্তার কুকুর -বিড়ালগুলোকে নিয়ে খুব চিন্তা হয়": শ্রীলেখা 

শ্রীলেখা মিত্রের নির্দেশনায় তৈরি হয়েছে এক ছোট ছবি, যার ভাবনাও তাঁর। 'পাউরুটিতে প্রেম' এই গল্পে বলা তাঁর জীবনের অংশ পর্দায় তুলে ধরেছেন অমৃতা চট্টোপাধ্যায় এবং তাঁর সেই ডেটের চরিত্রে দেখা গেছে মৈনাক গঙ্গোপাধ্যায়কে। ছবির চিত্রগ্রহণ করেছেন গৌতম ভট্টাচার্য এবং সম্পাদনা অলোক ধারার। 

sreelekha mitra new shorts

আরও পড়ুন: 'রাম্পি' -র ফুলশয্যা! চলছে 'দেশের মাটি'-র টানটান পর্ব 

শ্রীলেখা মিত্রের কথায়, "জীবনের এক টুকরো ভাগ করে নেওয়ার এটা আমার একটা প্রচেষ্টা..ভালোবাসা আমাদের কাছে নিছক রহস্য হয়ে থেকে গেছে। 'ভালোবাসার' এই ধারণাকেই আমি ভালোবাসি। কতটা সঠিক ভাবে নির্দেশনা করতে পেরেছি তা আপনারা বিচার করবেন। যেমন কথা দিয়েছিলাম, এটা আমার তৈরি প্রথম শর্ট ফিল্ম।" 

 

আরও পড়ুন:  "শ্রাবন্তীর জন্য অপেক্ষা করব!" শেষমেশ মুখ খুললেন রোশন 

 প্রসঙ্গত, কিছুদিন আগে নিজের ইন্সটা পেজে একটি ঘোষণা করেছিলেন শ্রীলেখা মিত্র। ভিডিয়োর মাধ্যমে তিনি জানিয়েছিলেন, প্রতিদিন ফ্যানেদের একটা করে প্রশ্নের উত্তর দেবেন। আর সেই মতোই শুরু হয়েছে একের পর এক প্রশ্নবাণ! ইতিমধ্যে বহু প্রশ্নের উত্তর দিয়েছেন অভিনেত্রী। যার মধ্যে এক নেটিজেন তাঁকে জিজ্ঞেস করেন, বয়সে বড় মেয়ের প্রেমে পড়লে কী করা উচিত? অভিনেত্রীর পরামর্শ, "প্রেমে পড়লেও, ওঠো। বয়সে বড় হলে কী হয়েছে?  তুমি তো ভালোবাসছো তাঁকে, কারও ক্ষতি করছো না..."

Advertisement