scorecardresearch
 

Sreelekha Mitra Exclusive on Monsoon: "বর্ষা মানেই রোম্যান্টিসিজম! কিন্তু রাস্তার কুকুর -বিড়ালগুলোকে নিয়ে খুব চিন্তা হয়": শ্রীলেখা

বৃষ্টিতে প্রেম আর গান এই কম্বিনেশনটা খুবই পরিচিত প্রায় সকলেরই। তা সে রাজ কাপুরের 'পেয়ার হুয়া ইকরার হুয়া' কিংবা রবীনা টন্ডনের 'টিপ টিপ বরসা পানি' যাই হোক না কেন। বর্ষা শ্রীলেখা মিত্রের (Sreelekha Mitra) কাছে কতটা স্পেশাল, তা আজতক বাংলাকে জানালেন অভিনেত্রী। 

Advertisement
অভিনেত্রী শ্রীলেখা মিত্র অভিনেত্রী শ্রীলেখা মিত্র
হাইলাইটস
  • বৃষ্টিতে প্রেম আর গান এই কম্বিনেশনটা খুবই পরিচিত প্রায় সকলেরই।
  • অনেকের কাছেই বৃষ্টি মানে নস্টালজিয়া কিংবা রোম্যান্স।
  • বর্ষা শ্রীলেখা মিত্রের কাছে কতটা স্পেশাল, জানালেন অভিনেত্রী। 

বর্ষা (Monsoon) এসে গেছে। অনেকের কাছেই বৃষ্টি (Rain) মানে নস্টালজিয়া কিংবা রোম্যান্স, কারও আবার একরাশ মন খারাপ। বৃষ্টিতে প্রেম আর গান এই কম্বিনেশনটা খুবই পরিচিত প্রায় সকলেরই। বড় থেকে ছোট পর্দা, এমনকি মিউজিক অ্যালবামেও সেই দৃষ্টান্ত আমরা বারবার পেয়েছি। তা সে রাজ কাপুরের 'পেয়ার হুয়া ইকরার হুয়া' কিংবা রবীনা টন্ডনের 'টিপ টিপ বরসা পানি' যাই হোক না কেন। বর্ষা শ্রীলেখা মিত্রের (Sreelekha Mitra) কাছে কতটা স্পেশাল, তা আজতক বাংলাকে জানালেন অভিনেত্রী। 

শ্রীলেখা মিত্রের কথায়, "প্রচণ্ড গরমে মাটি যখন একদম শুকনো হয়ে যায়, তারপর বৃষ্টির জল পড়ে একটা সোঁদা সোঁদা গন্ধ বের হয়, সেই গন্ধটা আমায় পাগল করে দেয়। বর্ষাকে অবশ্যই স্বাগত জানানো উচিত। বর্ষার সঙ্গে রোম্যান্টিসিজম, ছোটবেলায় দেখা হিন্দি সিনেমার গান, স্কুলে অল্প লোকজন আসা এবং একটা পিকনিকের মতো ফিল, জল জমলে কাগজের নৌকো ভাসানো... এই সবই খুব স্পেশাল।"

আরও পড়ুন: TRP: ১ নম্বরেই 'মিঠাই'! জোরদার টক্কর 'খড়কুটো', 'শ্রীময়ী'-র! 

বৃষ্টিতে প্রেমের কথাও কি মনে পড়ে তাঁর? এই প্রশ্নে, হেসে শ্রীলেখার উত্তর, "কারও কথা ভাবা, একটু মন খারাপ করা, সেটা আগে হত। এখন আর এই সব হয় না।"  তিনি যোগ করলেন, "সব মিলিয়ে বর্ষাকাল অবশ্যই রোম্যান্টিক। তবে কোনও কিছুই যেমন বেশি ভাল নয়, সেরকম অতি বর্ষাও একদম ভাল লাগে না। সেই সঙ্গে ইদানিং আরও একটা বিষয় নিয়ে বর্ষায় খুব চিন্তা হয়। রাস্তার কুকুর -বিড়ালগুলো যেন না ভিজে যায়।"

Sreelekha Mitra with street animals

আরও পড়ুন: পাভেলের ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে Zomato Delivery Girl সঙ্গীতা! 

 "এই মেঘলা দিনে একলা ঘরে থাকে না তো মন, কাছে যাবো কবে পাবো ওগো তোমার নিমন্ত্রণ..." হেমন্ত মুখোপাধ্যায়ের এই জনপ্রিয় গান আরও শ্রোতাদের মনের একেবারে কাছের। কিছুদিন আগে বর্ষামুখর সপ্তাহান্তে শ্রীলেখা মিত্রও গুনগুন করেছিলেন সেই গান। শুধু তাই নয়, ছোট্ট একটি ভিডিয়ো ফ্যানেদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন তিনি। 

Advertisement

 

আরও পড়ুন: প্রথমবার গানের রিয়্যালিটি শোয়ের সঞ্চালনায় মীর!  

সম্প্রতি শ্রীলেখা মিত্রের ঝুলিতে যোগ হয়েছে বহু প্রশংসা ও সম্মান। ৭৮ তম ভেনিস ইন্টারন্যাশনাল চলচ্চিত্র উৎসব ( 78th Venice International Film Festival) স্থান করে নিয়েছে তাঁর অভিনীত ছবি। জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক আদিত্য বিক্রম  সেনগুপ্তের (Aditya  Vikram Sengupta) ছবি 'ওয়ানস আপন আ টাইম ইন ক্যালকাটা' (Once Upon A Time In Calcutta)- এ এছাড়াও রয়েছেন বাত্য বসু (Bratya Basu)। তিলোত্তমা কলকাতাকে (Kolkata) ঘিরেই গাঁথা হয়েছে এই ছবির গল্প।  

 

Advertisement