scorecardresearch
 

Swastika- Sreelekha: কার্নিভালে মমতার সঙ্গে সৌজন্য বিনিময়! এবার 'খামতি দিদিমণি' বলে স্বস্তিকাকে কটাক্ষ শ্রীলেখার

Swastika- Sreelekha: এবার স্বস্তিকাকে কটাক্ষ করলেন শ্রীলেখা। এমনকি সোশ্যাল মিডিয়ায় পর্দার 'শ্রীমতী'-কে 'নেকু' বলেও সম্বোধন করলেন অভিনেত্রী। কিন্তু হঠাৎ কী এমন ঘটল? 

Advertisement
অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় ও শ্রীলেখা মিত্র (ছবি: ফেসবুক) অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় ও শ্রীলেখা মিত্র (ছবি: ফেসবুক)

টলিউড ইন্ডাস্ট্রিতে 'ঠোঁটকাটা' বলে পরিচিত স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) ও শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) দু'জনেই। সোজাসাপ্টা কথা থেকে স্টাইল স্টেটমেন্ট, বিভিন্ন সময় ট্রোলড হন দুই অভিনেত্রীই। তবে নিন্দুকরা শত কটূকথা বললেও, 'কেয়ার নট অ্যাটিটিউটই' রাখতে পছন্দ করেন তাঁরা। তবে এবার স্বস্তিকাকে কটাক্ষ করলেন শ্রীলেখা। এমনকি সোশ্যাল মিডিয়ায় পর্দার 'শ্রীমতী'-কে 'নেকু' বলেও সম্বোধন করলেন অভিনেত্রী। কিন্তু হঠাৎ কী এমন ঘটল? 

আসলে গত কয়েকদিন ধরেই আলোচনার শীর্ষে আছেন স্বস্তিকা। সৌজন্যে দুর্গাপুজোর কার্নিভাল। শনিবার রেড রোডে আয়োজন করা হয়েছিল দুর্গা পুজো কার্নিভাল ২০২২-র। ইউনেস্কোর হেরিটেজ তকমা পাওয়ার পরে এটাই ছিল প্রথম দুর্গাপুজোর কার্নিভাল।  দক্ষিণপাড়া দুর্গোৎসব কমিটির হয়ে কার্নিভালের অংশগ্রহণ করেছিলেন স্বস্তিকা। সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হওয়ায়, তাঁর সঙ্গে সৌজন্য বিনিময় করেন নায়িকা। মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁর হাতে দুটি চকোলেট দেন। আর এরপর থেকে শুরু হয় সমালোচনার ঝড়। অভিনেত্রীকে কটাক্ষ শুরু করেন নেটিজেনদের একাংশ। অবশেষে রবিবার, এবিষয় মুখ খুলেছেন নায়িকা। 

আরও পড়ুন:  এবছরই অনুষ্ঠিত হবে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব! দেখুন দিনক্ষণ...

মুখ্যমন্ত্রীর সঙ্গে স্বস্তিকার বেশ কয়েকটি ছবি ভাইরাল হয়েছে। একটি পোস্ট শেয়ার করে শ্রীলেখা লেখেন, "আমার 'খামতি' দিদিমণি। আপনি চোখে আঙুল দিয়ে আমায় দেখিয়ে দিলেন আমার খামতিটা কোথায়। আপনাদের মতো হতে পারলাম না, এটাই তো? ঝুঁকুন ঝুঁকুন পায়ের তলার তল ঠিক পেয়ে যাবেন। কারেক্ট আছে...।" এই পোস্টের নিজের অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায় লেখেন, "এতো চমকাচ্ছো কেন? সায়নীকে দেখার পরেও...।" উত্তরে শ্রীলেখা বলেন, "আমি এক বিন্দু চমকাইনি এনাকে আমি খুব ভাল করে চিনি...।" এক নেটিজেন কমেন্ট করেছেন, "'সৌজন্য', প্রীতি ও শুভেচ্ছা জানাচ্ছে...।" তাঁর উত্তরে আবার শ্রীলেখা লিখেছেন , "আহা নেকু...।"

Advertisement

 

বিভিন্ন নেতিবাচক কমেন্টে নেটমাধ্যম ভরে যাওয়ার পর, স্বস্তিকা ফেসবুকে সাফাই দিয়ে লেখেন, "কাল রাত থেকেই চলছে তাই ভাবলাম কথাগুলো বলা দরকার। আমি একটা ক্লাবের সাথে কার্নিভালে গেছিলাম, এই প্রথমবার। ৯৫ টারও বেশি ক্লাব যেখানে অংশগ্রহণ করেছে, সেই সমস্ত প্যান্ডেলে হাজার হাজার মানুষ ঠাকুর দেখতে গেছেন, সেই সমস্ত ক্লাব আমাদের রাজ্যের। কালকেও উপচে পরা ভীড় ছিল। রাজ্যের কি খারাপ অবস্থা সেটা ভেবে কেউ বাড়িতে বসে পুজো বয়কট করেনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হওয়ায় তাঁকে নমস্কার করে বিজয়া জানানোটা ভদ্রতা, সৌজন্য। আমায় দুটো চকলেট দেওয়াটা ওনার ইচ্ছে, সেটা খেয়ে নেওয়াটা আমার । চকলেট নিয়েছি ইলেকশন টিকিট নয়, চকলেট খেয়েছি মোটা টাকার ঘুষ নয়।" 

আরও পড়ুন:  বিচ্ছেদের পর ফের একসঙ্গে রোহন- সৃজলা! সমস্যার ইতি না কর্মের স্বার্থে?

নায়িকা আরও লেখেন, "আমরা একটা সভ্য দেশে বাস করি, বর্বর নই। কাল দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেও একই ভাবে নমস্কার করব কারণ সেটাই ঠিক। মাননীয়া মুখ্যমন্ত্রীর ব্যাক্তিত্বকে আমি শ্রদ্ধা করি। তার মানে রাজনৈতিক মতবিরোধিতার সঙ্গে আপোষ করা নয়। যেটা অন্যায় তা নিয়ে নিশ্চই বলব কিন্তু পৃথিবীর সমস্ত বিষয় নিয়ে আমায় জিহাদ ঘোষনা করতেই হবে নাহলেই আমার মেরুদন্ড ধ্বসে পরবে এমন কোনো দাসখত আমি লিখিনি। আর আমার ধ্যান ধারণা বিবেক বিচার আপনাদের কথায় ওঠা নামা করেনা। পরে আবার কোনো অনুষ্ঠানে যদি মাননীয়া মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার দেখা হয় আমি আবারও ওনাকে নমস্কার জানাব এবং উনি চকলেট দিলে নেব এবং খাব। অসভ্য হওয়ার জন্য যে শিরদাঁড়াহীনতা লাগে সেটাও আমার নেই। তাই বেশ করেছি...।" 

 

আরও পড়ুন:  'কলকাতায় শীতে স্নান করি না...!' ইউরোপ ট্যুরে ঠাণ্ডায় কাবু হয়ে সিক্রেট শেয়ার উষসীর

স্বস্তিকার এই পোস্ট দেখে অনেকে তাঁকে সাধুবাদ জানিয়েছেন। কেউ লিখেছেন, "আপনার ব্যক্তি স্বাধীনতা আছে। যা করেছেন ঠিক করেছেন। আপনার থেকে এখনও দৃঢ় অবস্থান আশা করি। তবে কিছু মানুষ অবশ্যই ব্যথিত হয়েছেন।" অন্য আরেক ব্যক্তি লিখেছেন, "বেশীরভাগ মানুষ জবলেস আজকাল। সবার সব বিষয় কথা বলা একটা স্বভাব।" তবে সেই সঙ্গে এই পোস্টের কমেন্ট বক্সেও ভরে গেছে সমালচনা, কটুকথার ঝড়। একজন লিখেছেন, "একদমই আমরা সভ্য দেশে বাস করি!অনশন মঞ্চ বসে থাকা মানুষগুলো এই সমাজের নয়, ওরা তো এলিয়েন। ওদের নিয়ে ভাবলে চলে...।" আরেকজনের মন্তব্য, "শাঁক দিয়ে মাছ ঢাকার আপ্রাণ চেস্টা করলেন গলা মোটা করে...।"  
 

Advertisement