scorecardresearch
 

Corona Update Bengal Kolkata : ভয় ধরাচ্ছে করোনা, বাংলায় একদিনে আক্রান্তের হার বাড়ল ৭০%

Corona Update West Bengal Kolkata: ফের রাজ্যে ভয় ধরাচ্ছে করোনা সংক্রমণ। একই ছবি কলকাতাতেও। সেখানেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বেড়েছে পজিটিভিটি রেটও। কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১০০ পেরিয়েছি। মারা গিয়েছেন একজন। এই নিয়ে উদ্বিগ্ন চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

Advertisement
রাজ্যে ফের বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা (প্রতীকী ছবি) রাজ্যে ফের বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ফের রাজ্যে ভয় ধরাচ্ছে করোনা সংক্রমণ
  • একই ছবি কলকাতাতেও
  • সেখানেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

COVID Update West Bengal Kolkata: ফের রাজ্যে ভয় ধরাচ্ছে করোনা সংক্রমণ। একই ছবি কলকাতাতেও। সেখানেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বেড়েছে পজিটিভিটি রেটও। কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১০০ পেরিয়েছি। মারা গিয়েছেন একজন। এই নিয়ে উদ্বিগ্ন চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 

কোভিড বুলেটিন
বুধবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের কোভিড বুলেটিন থেকে জানা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৩০ জন। এর মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ১০৫। বাংলায় একদিনে আক্রান্তের হার বাড়ল ৭০ শতাংশের সামান্য বেশি।

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে এরপর রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানেই গত ২৪ ঘন্টায় ৬৮ জন আক্রান্ত হয়েছেন। 

আরও পড়ুন: গাছের 'রক্ত' দেখতে সেগুলোকে খুঁচিয়ে মেরেই ফেলছেন পর্যটকরা

আরও পড়ুন: আদানি উইলমার আইপিও করতে পারে মালামাল! অ্যালটমেন্ট চেক করুন এভাবে

আরও পড়ুন: পুরুষ-শরীরে এই ১০ লক্ষণ চিন্তার, ক্যান্সার নয় তো?

বিভিন্ন জেলায় আক্রান্ত মানুষ
এরপর রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে ১৩ জন মানুষ করোনা সংক্রমণের শিকার হয়েছেন। হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, বাঁকুড়া জেলায় করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। 

সংক্রমণের হার চিন্তা বাড়াচ্ছে
রাজ্যে বুধবার দৈনিক সংক্রমণের হার ছিল ২.৯৫%। যা মঙ্গলবার ছিল ১.৮৫ শতাংশ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলে দিচ্ছে, সংক্রমণের হার অনেকটাই বেড়ে গিয়েছে। 

একদিনে রাজ্যে করোনা থেকে সেরে উঠেছেন ৫৮ জন। এখন রাজ্যে সুস্থতার হার ৯৮.৯০ শতাংশ। হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৭ জন। অন্যদিকে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩০ জন। এখন রাজ্যে করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১,০৩৭।

দেশের বিভিন্ন অংশে কোভিড বাড়ছে
গত কয়েকদিন রাজ্য তো বটেই দেশের বিভিন্ন অংশে করোনা সংক্রমণ বাড়ছে। এমনই ছবি ধরা পড়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, করোনা বিধিতে না মানার মানসিকতা এ জন্য দায়ী। দেখা যাচ্ছে অনেক মানুষ মাস্ক পরছেন না। বা মাস্ক পরতে অনীহা রয়েছে। সে কারণে করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে বলে মনে করা হচ্ছে। 

Advertisement

দেশে করোনার টিকা দেওয়া চালু হয়ে গেছে। অনেকেই দ্বিতীয় টিকাও নিয়েছেন। তবে করোনা টিকা নেওয়ার ব্যাপারে অনেকের মধ্যে অনীহা রয়েছে। এই সব মিলিয়ে পরিস্থিতি আরও জটিল করছে।

 

Advertisement