scorecardresearch
 

News Wrap : দিনভর ঘটছে নানান ঘটনা, আপনি জেনে নিন এক ক্লিকে

দিনভর খবরের ঘনঘটা। রাজ্য, দেশ তথা বিশ্বজুড়ে ঘটে চলেছে কতকিছু। এছাড়া ঝুড়ি ঝুড়ি খবর বিনোদন, খেলা-সহ বিভিন্ন ক্ষেত্রে। সেই সমস্ত খবর থেকেই বাছাই করা খবর আমরা জানাবো আপনাকে। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি। 

Advertisement
News Wrap News Wrap
হাইলাইটস
  • সারাদিন প্রচুর খবর
  • যা আপনার জানা জরুরি
  • জেনে নিন এখানে

News Wrap 29th August 2022 : দিনভর খবরের ঘনঘটা। রাজ্য, দেশ তথা বিশ্বজুড়ে ঘটে চলেছে কতকিছু। এছাড়া ঝুড়ি ঝুড়ি খবর বিনোদন, খেলা-সহ বিভিন্ন ক্ষেত্রে। সেই সমস্ত খবর থেকেই বাছাই করা খবর আমরা জানাবো আপনাকে। চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা খবরগুলি। 

১. মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সম্পত্তির হিসেব চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে । মামলা দায়ের করলেন আইনজীবী তথা বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। মামলাকারীর অভিযোগ, ২০১১ সালে মমতা মুখ্যমন্ত্রী হওয়ার পর বেড়েছে পরিবারের সম্পত্তি। মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যরা কম দামে সরকারি  জমি কিনেছে। তাঁরা সকলেই ২০১৩ সালে সেই সম্পত্তি কিনেছে। 

২. মমতার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলাতেও শোনা গিয়েছে একই সুর। তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন,'২১ জুলাই আমাদের সমাবেশ হল। ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডি পাঠিয়ে দেওয়া হল। ২২ জুলাই কেন? 

৩. তৃণমূল ছাত্র পরিষদের মঞ্চ থেকে সরাসরি বিজেপিকে আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, এরা কখনও নাম নিয়ে বলেন না। "আমি নাম নিয়ে বলছি বেইমান,গদ্দার, ঘুষখোর শুভেন্দু অধিকারী। বুকের পাটা থাকলে আমার নামে মামলা কর।" শুধু শুভেন্দু নন, দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদারকেও সরাসরি আক্রমণ করেন তিনি। 

৪. আবারও ফেসবুক লাইভ (Facebook Live) করে আত্মহত্যা। এবার ঘটনাস্থল হুগলির ব্যান্ডেলের কেওটার মিলিটারি কলোনি এলাকা। আত্মঘাতী যুবক বিজেপি (BJP) কর্মী বলে জানা গিয়েছে। এই ঘটনার জন্য ফেসবুক লাইভে স্থানীয় এক ক্লাবের কর্মকর্তাকে দায়ী করে গিয়েছেন অভিষেক চৌধুরী নামে ওই যুবক। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। 

৫. রিলায়েন্সএর কর্ণধার মুকেশ আম্বানি জানিয়ে দিলেন কবে দেশের প্রত্যেক শহর, জেলা এবং ব্লকে জিওর ৫জি সার্ভিস পৌঁছে যাবে। তিনি জানিয়েছেন যে, Jio 5G সার্ভিস সমস্ত মানুষকে এবং সমস্ত জায়গাকে কানেক্ট করবে।

Advertisement

৬. দেশে ক্রমশই বাড়ছে আত্মহত্যার সংখ্যা। এনসিআরবি-র (NCRB) রিপের্ট অনুযায়ী ২০২১ সালে সারা দেশে ১.৬৪ লক্ষরও বেশি মানুষ আত্মহত্যা করেছেন। এই সংখ্যাটি ২০২০ সালের তুলনায় ৭.২ শতাংশ বেশি। ২০২০ সালে এই সংখ্যাটা ছিল ১.৫৩ লক্ষ।  

৭. সূত্রের খবর, সৌরভের বায়োপিক হওয়া নিয়ে যে জল্পনা চলছিল তা নিয়েই ভক্তদের সারপ্রাইজ দিতে চাইছে মহারাজ। তবে কী সেই সারপ্রাইজ, তা এখনও স্পষ্ট নয়। কিছুদিনের মধ্যেই  গোটা বিষয়টা স্পষ্ট হয়ে যাবে বলে সূত্রের দাবি।  

৮. শেষবার পন্তকে ক্রিকেটে মন দিতে উপদেশ দিয়েছিলেন ঊর্বশী। কিন্তু রবিবারের ম্যাচে খেলেননি তিনি। মাঠে ঊর্বশী দেখা যেতেই মিম ভাইরাল হয়ে শুরু করে দেয়। দুই তারকার ছবি নিয়ে মজার মিম বানাতে থাকেন নেটিজেনরা।

৯. গত কয়েক দিন ধরে সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ফুসফুসে সংক্রমণ তো ছিলই। তার সঙ্গে সেপ্টিমেমিয়া হওয়ায় রক্তে সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ে। সোমবার ২৯ অগাস্ট সকাল সওয়া ৮টা নাগাদ দমদম ক্যান্টনমেন্টের মিউনিসিপ্যাল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়।

১০. পানমশলা কোম্পানির বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন কার্তিক আরিয়ান। একজন প্রথম শ্রেণির অ্যাড গুরুর তরফে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, "এটি সম্পূর্ণ সত্য। ৯ কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন কার্তিক আরিয়ান। বিজ্ঞাপনটি একটি পান মশলা কোম্পানির। যা কার্তিক অস্বীকার করেন। কার্তিককে খুব নীতিবান মনে হয়। ওর মধ্যে এমন কিছু আছে যা আজকের অভিনেতাদের মধ্যে নেই। মানুষ প্রায়শই এই ধরনের অফার গ্রহণ করেন। এত বিপুল পরিমাণ অর্থ প্রত্যাখ্যান করা একটি বড় ব্যাপার। এটি কোন সহজ কাজ নয়। তবে তরুণদের মধ্যে নিজের ভাবমূর্তি নিয়ে খুবই দায়িত্বশীল কার্তিক।"

 

Advertisement