scorecardresearch
 

Shani Margi & Mahadasha: শনির বক্রী থেকে মার্গী দশা ও কর্মফল! কীভাবে বাঁচবেন গ্রহরাজের দৃষ্টি থেকে?

Shani Margi & Mahadasha: শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন। তবে যারা খারাপ কাজ করেন তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। কোনও ব্যক্তিকে তাঁর কর্মফল (Karma) ভোগ করতেই হয়। আর এদিকে শনিদেব কড়া নজর রাখেন। অনেকে ভাবেন এই কর্মফল থেকে বাঁচতে অনেক কিছু করা সম্ভব। তবে এতে হিতে -বিপরীত হওয়ার সম্ভাবনা থাকে।

Advertisement
গ্রহরাজ শনিদেব গ্রহরাজ শনিদেব
হাইলাইটস
  • শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন।
  • যারা খারাপ কাজ করেন তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। 
  • শনিদেবের পুজো করার সময় কখনও সরাসরি শনি মূর্তি দর্শন করবেন না।

Shani Margi & Mahadasha: শনিদেব ন্যায়বিচারের দেবতা এবং মানুষকে তাঁদের কর্মের ভিত্তিতে ফল দেন তিনি। শনি (Shani Dev) হল কর্মিক গ্রহ। শনিদেবের নাম শোনা মাত্রই মনের মধ্যে অনেক প্রশ্ন জাগতে শুরু করে। শনির সাড়ে সাতি (Shani Sade Satiবা মহাদশা প্রভাবের কারণে অনেক দুর্দশা ভোগ করতে হয়। শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন। তবে যারা খারাপ কাজ করেন তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। 

কোনও ব্যক্তিকে তাঁর কর্মফল (Karma) ভোগ করতেই হয়। আর এদিকে শনিদেব কড়া নজর রাখেন। অনেকে ভাবেন এই কর্মফল থেকে বাঁচতে অনেক কিছু করা সম্ভব। তবে এতে হিতে -বিপরীত হওয়ার সম্ভাবনা থাকে। উল্টে এর ফলে শনিদেবের ক্রোধের সৃষ্টি হয়। 

কোনও ব্যক্তি তাঁর কর্মফল থেকে বাঁচতে হতই গ্রহপূজা, পূজাপাঠ, তাবিজ, কবজ, মাদুলি কিংবা রত্নের সাহায্য নিক না কেন, তাতে যতটা না কাজ হয়, তার থেকে বেশি কাজ হয় এই কর্মফলকে মেনে নিলে। তবে কর্মফল মানে শুধুই যে খারাপ ফল তা কিন্তু নয়। ভাল কাজের জন্য ভাল ফলও মেলে। 

 

Shani Margi 2021 and Karma effects how to get rid of shanidev mahadasha

আরও পড়ুন: স্বামীর দীর্ঘায়ু কামনায় কবে পালন করবেন করবা চৌথ? জানুন দিনক্ষণ, শুভ মুহূর্ত

শনির বক্রী থেকে মার্গী দশা

বর্তমানে, শনি বিপরীতমুখী। ১১ অক্টোবর, সকাল ৮ টার পর, শনি মার্গীতে পরিণত হবে। এই বছর শনির রাশি পরিবর্তন হবে না। আগামী বছর ২৯ এপ্রিল, মকর থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করবে শনি। ফলস্বরূপ, ধনু রাশিতে শনির সাড়ে সাতির অন্ত হবে এবং মীন রাশিতে শুরু হবে সাড়ে সাতির প্রথম পর্যায়। 

Advertisement
shani dev margi bakri

শনির ক্রোধ ও মহাদশা 

জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহরাজ 'শনিদেব' কোনও ব্যক্তির উপর শনিবার রুষ্ট হলে, তার জীবনে নানা বিপদ আসে। তাই ভাল কর্ম করে যাওয়াই শ্রেয়। এছাড়াও কিছু উপায় আছে শনিদেবকে সন্তুষ্ট করার। সকালে সূর্যদেবকে প্রণাম করে বিশেষ মন্ত্র জপ করুন। 

* মন্ত্র - 'সূর্যপুত্র দীর্ঘদেহী বিশালাক্ষঃ শিবপ্রিয়ঃ। 
          মন্দচার প্রসন্নাত্মা পীড়া দহতু শনিঃ।' 

আরও পড়ুন:  দুর্গাপুজো থেকে লক্ষ্মীপুজো! জানুন পার্বণে ভরা অক্টোবর মাসের ব্রত- উৎসবের দিনক্ষণ

 

Shani Margi 2021 and Karma effects how to get rid of shanidev mahadasha

* সূর্যাস্তের পর, একটি অশত্থ গাছের সামনে প্রদীপ জ্বালান, যেটি একটি নির্জন স্থানে বা একটি মন্দিরে রয়েছে। এর ফলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হবে।

* শনিদেবকে তেল উৎসর্গ করুন। শনিদেবকে নীল ফুল দিয়ে পুজো করুন। শনিদেবের পুজো করার সময় কখনও সরাসরি শনি মূর্তি দর্শন করবেন না।

* অশত্থ গাছে জল দিন, সাতবার প্রদক্ষিণ করে পুজো করুন। অন্তত একজন দরিদ্র ব্যক্তিকে খাবার সরবরাহ করুন। এটি কাজগুলি করলে শনিদেব সন্তুষ্ট হন এবং দারিদ্রতা দূর হয়।

*  স্নান করার পর প্রতি শনিবার সকালে তেল দান করুন। একটি পাত্রে তেল নিন এবং এতে আপনার মুখ দেখুন। এরপর কোনও দরিদ্র ব্যক্তিকে সেই তেল দান করুন।

* বজরংবলিকে সিঁদুর ও জুঁইফুল অর্পণ করুন। হনুমান চাল্লিশা পাঠ করুন। যেই ব্যক্তি পবনপুত্র হনুমানের পুজো করেন, তাঁর উপর শনির দৃষ্টি পড়ে না কখনও।

আরও পড়ুন: তুলসি পাতা ছেঁড়ার সময় এই নিয়মগুলি না মানলেই বিপদ! দুর্ভাগ্য আসবে পরিবারে


  

Advertisement