scorecardresearch
 

Home Vastu Tips For Money : হাতে টাকা নেই? বাড়িতে রাখুন এই ৪ জিনিস, তারপর দেখুন কামাল

প্রত্যেক মানুষই অর্থ উপার্জনের জন্য প্রচুর পরিশ্রম করেন। কিছু মানুষের সামান্য প্রচেষ্টাতেই মা লক্ষ্মী সদয় হন। আবার কেউ কেউ যতই পরিশ্রম করুন না কেন, ভাগ্য যেন ধরা দেয় না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে বাড়িতে বাস্তু দোষ থাকলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন না। সেক্ষেত্রে এমন কিছু জিনিস আছে যা ঘরে রাখলে বাস্তু দোষ কেটে যায় ও অর্থের অভাব দূর হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অর্থ জীবনের গুরুত্বপূর্ণ উপাদান
  • রোজগারের জন্য প্রচুর পরিশ্রম করেন মানুষ
  • কিছু জিনিস ঘরে রাখলে মা লক্ষ্মী প্রসন্ন হন

ভালভাবে বেঁচে থাকার জন্য অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হল অর্থ। প্রত্যেক মানুষই অর্থ উপার্জনের জন্য প্রচুর পরিশ্রম করেন। কিছু মানুষের সামান্য প্রচেষ্টাতেই মা লক্ষ্মী সদয় হন। আবার কেউ কেউ যতই পরিশ্রম করুন না কেন, ভাগ্য যেন ধরা দেয় না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে বাড়িতে বাস্তু দোষ থাকলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন না। সেক্ষেত্রে এমন কিছু জিনিস আছে যা ঘরে রাখলে বাস্তু দোষ কেটে যায় ও অর্থের অভাব দূর হয়।

ঘোড়ার নাল : ঘোড়ার নালে (Horseshoe) লেবু লঙ্কা দিলে ঘরের দরজার ঠিক মাঝখানে ঝুলিয়ে রাখুন। এটি ঘরকে নিরাপদ রাখে এবং সেখানে সর্বদা সুখ সমৃদ্ধি বজায় থাকে। এই অলক্ষ্মীকেও বাড়ি থেকে বিদায় করে।

উইন্ড চাইম : যদি ঘরে একটি উইন্ড চাইম (Wind Chimes) থাকে তাহলে সেটি ইতিবাচক শক্তির যোগান বাড়ায়, যা সরাসরি আমাদের ভাগ্যকে প্রভাবিত করে। উইন্ডচাইমের আওয়াজে ঘরের বাস্তু দোষ দূর হয়। এটি ঘর থেকে নেতিবাচক শক্তিও দূর করে।

চাইনিজ কয়েন : ফেং শুইতে চাইনিজ কয়েনকে (Chinese Coin) বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। তিনটি কয়েন একটি লাল ফিতে দিয়ে বেঁধে ঘরে রাখলে সমস্ত নেতিবাচক শক্তি চলে যায়। এখন প্রশ্ন হল শুধু তিনটি মুদ্রাই কেন? তার কারণ হল তিনটি মুদ্রাকে ত্রিভুবন অর্থাৎ তিনটি ভবনের প্রতীক হিসেবে ধরা হয় এবং সেগুলি তিন দেবীর প্রতীক হিসেবেও বিবেচিত হয়।

লাফিং বুদ্ধ : টাকার বান্ডিল ধারণ করা লাফিং বুদ্ধ (Laughing Buddha) ঘরে রাখাও অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। তবে মনে রাখতে হবে, লাফিং বুদ্ধের মূর্তিটি কখনওই আড়াই ইঞ্চির বেশি হওয়া উচিত নয়। তার থেকে বড় কোনও মূর্তি ঘরে রাখলে বাস্তু দোষ দেখা দেয়। লাফিং বুদ্ধকে সমৃদ্ধির প্রতীক বলে মনে করা হয়। বাড়িতে উত্তর-পশ্চিম দিকে লাফিং বুদ্ধ রাখুন, তাতে কখনওই টাকার অভাব হবে না।

Advertisement

আরও পড়ুনএশিয়ার দীর্ঘতম দাঁতযুক্ত হাতির মৃত্যু, সাইজ কত?

 

Advertisement