scorecardresearch
 

DCX Systems IPO : ব্যাপক মুনাফা দিচ্ছে এই শেয়ার, কবে পর্যন্ত লগ্নি করা যাবে?

DCX Systems IPO : এই শেয়ারে বিনিয়োগে মোটা মুনাফার দারুণ সুযোগ। ২ নভেম্বর পর্যন্ত লগ্নি যাবে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে। উৎসবের মরশুমে প্রচুর খরচের পর কিছু কামাইয়ের সুযোগ এনে দিচ্ছে এই শেয়ার। জেনে নিন বিস্তারিত, যাতে লগ্নি করে মুনাফা ঘরে তুলতে পারেন..

Advertisement
এই শেয়ারে বিনিয়োগে মোটা মুনাফার দারুণ সুযোগ, কবে পর্যন্ত লগ্নি করা যাবে? এই শেয়ারে বিনিয়োগে মোটা মুনাফার দারুণ সুযোগ, কবে পর্যন্ত লগ্নি করা যাবে?
হাইলাইটস
  • এই শেয়ারে বিনিয়োগে মোটা মুনাফার দারুণ সুযোগ
  • ২ নভেম্বর পর্যন্ত লগ্নি করতে পারবেন
  • কোম্পানি ৫০০ কোটি টাকা বাজার থেকে তোলার পরিকল্পনা করেছে

DCX Systems IPO : লগ্নিকারীদের জন্য আয়ে দুর্দান্ত সুযোগ এনেছে একটি নতুন আইপিও। যদি এ বছর আইপিও-তে লগ্নি করার বিষয় মনস্থির করে থাকেন, কিন্তু এখনও করেননি। তাহলে আজকে থেকে ডিফেন্স এবং এয়ারস্পেস সেক্টরে ডিসিএক্স সিস্টেম লিমিটেড এর আইপিও সাবস্ক্রিপশনের জন্য খুলছে। এর মধ্যে ২ নভেম্বর পর্যন্ত অর্থ লগ্নি করা যাবে।

আরও পড়ুনঃ মাথায় হাত বিনিয়োগকারীদের, ৪২০০ টাকার শেয়ার এখন বিকোচ্ছে ১৯০০-তে

DCX Systems IPO ইস্যুর সাইজ

DCX, আইপিওর মাধ্যমে বাজার থেকে ৫০০ কোটি টাকা জোগাড়ের যোজনা তৈরি করেছে। যদিও ইস্যু পেশ করার আগে, কোম্পানি এর সাইজ ৬০০ কোটি টাকা রাখার বিষয়ে চিন্তাভাবনা করেছিল। কিন্তু পরে এটি কমিয়ে ৫০০ কোটি টাকা ঠিক করা হয়েছে। কোম্পানি নতুন ইস্যুর মাধ্যমে ৪০০ কোটি টাকা এবং উপস্থিত প্রোমোটার এবং শেয়ারহোল্ডারদের অফার ফর সেলে ১০০ কোটি টাকা জোগাড়ের প্রস্তুতি নিয়েছে।

অ্যাঙ্কার ইনভেস্টর-এর কাছ থেকে যোগাযোগ হচ্ছে এত টাকা

সাবস্ক্রিপশন ওপেন করার জন্য কোম্পানির অ্যাঙ্কার লগ্নিকারী ২২৫ কোটি টাকা জোগাড় করে নিয়েছে। এর সঙ্গেই জানিয়ে দেওয়া যাক যে লঞ্চের আগে গ্রে মার্কেটে কোম্পানির শেয়ার ৭১ টাকার জবরদস্ত প্রিমিয়ামের সঙ্গে ট্রেড করছে। জানা গিয়েছে যে বেঙ্গালুরুর এই কোম্পানি ইলেকট্রনিক্স সাব সিস্টেম এবং কেবল হারনেস তৈরি করে।

প্রাইজ ব্যান্ড এবং এর সাইজ

DCX Systems লিমিটেডের আইপিও প্রাইস ব্যান্ড এর কথা বলতে গেলে এটির জন্য ১৯৭ থেকে ২৬০ টাকা প্রতি শেয়ারের দাম নির্ধারিত হয়েছে। ইস্যুর লট সাইজ ৭২ শেয়ারের এবং ১ লটের জন্য প্রায় ১৪,৯০৪ টাকা লগ্নি করতে হবে। সবচেয়ে বেশি ২ লক্ষ টাকা পর্যন্ত লগ্নি করতে পারে। কোম্পানি আইপিওর জন্য এ বছর এপ্রিল মাসে বাজারনিয়ামক সেবির কাছে ড্রাফ্ট রেড হেয়ারিং প্রসপেক্টাস দাখিল করেছে।

Advertisement

আরও পড়ুনঃ ছটপুজোর পরই খুলছে এই দুই IPO, মোটা মুনাফা কামানোর সুযোগ হাতছাড়া করবেন না

জোগাড় টাকা কোথায় ব্যবহার করা হবে?

আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থের প্রায় ১১০ কোটি টাকা কোম্পানি লোন শোধ করার জন্য খরচ করবে। এছাড়া কোম্পানির ওয়ার্কিং ক্যাপিটেলের মাধ্যমে ফান্ডিং-এ ১৬০ কোটি টাকা খরচ করার প্রস্তুতি নিচ্ছে। DCX Systems এর আগে আসা ইলেকট্রনিক্স স্মার্ট ইন্ডিয়া এবং ট্রাকশন টেকনোলজিস্ট এর আই পি ইনভেস্টার ছাড়া দুর্দান্ত রেসপন্স পেয়েছে।

 

Advertisement