scorecardresearch
 

Dolly Khanna Portfolio : একবছরে তিনগুণ রিটার্ন দিয়েছে এই শেয়ার, আপনি কি টাকা ঢেলেছেন?

Dolly Khanna Portfolio: পন্ডি অক্সাইডস অ্যান্ড কেমিক্যালস লিমিটেডের শেয়ার ডলি খান্নার নতুন বাজি। গত একবছরে তার শেয়ারহোল্ডারদের কাছে একটি মাল্টিবাগার হয়ে দাঁড়িয়েছে। ফাটাফাটি রিটার্ন দিয়েছে।

ডলি খান্নার প্রোফাইলে রয়েছে ওই শেয়ার (প্রতীকী ছবি) ডলি খান্নার প্রোফাইলে রয়েছে ওই শেয়ার (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • পন্ডি অক্সাইডস অ্যান্ড কেমিক্যালস লিমিটেডের শেয়ার ডলি খান্নার নতুন বাজি
  • শেয়ারহোল্ডারদের কাছে একটি মাল্টিবাগার হয়ে দাঁড়িয়েছে
  • ফাটাফাটি রিটার্ন দিয়েছে এটা

Dolly Khanna Portfolio: পন্ডি অক্সাইডস অ্যান্ড কেমিক্যালস লিমিটেডের শেয়ার ডলি খান্নার নতুন বাজি। গত 12 মাসে তার শেয়ারহোল্ডারদের কাছে একটি মাল্টিবাগার হয়ে দাঁড়িয়েছে। ফাটাফাটি রিটার্ন দিয়েছে।

কোন পথে বাড়ল, দেখে নিন
গত এক বছরে কোম্পানির শেয়ারের দাম 212.8 টাকা থেকে লাফিয়ে 920-মার্কে পৌঁছেছে। এই সময়ের মধ্যে 330 শতাংশের বেশি রিটার্ন লগ করেছে। সেমবার দুর্বল বাজারে স্টকটি 5 শতাংশের বেশি লাফিয়ে বিএসই-তে সর্বকালের সর্বোচ্চ 920 টাকায় পৌঁছেছে।

দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীরা এই ছোট-ক্যাপ স্টকটিতে বিনিয়োগ করে বড় লাভ করেছে। কারণ এটি গত দশ বছরে প্রায় 3,600 শতাংশ বেড়েছে।

আরও পড়ুন: রাণু মণ্ডলের বাড়িতে সিধু, গান রেকর্ডের আগে জমজমাট আড্ডা

আরও পড়ুন: ১৫ হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন কোনগুলো? দেখে নিন

520 কোটি টাকার বাজার মূলধন সহ, শেয়ারগুলি 5 দিন, 20 দিন, 50 দিন, 100 দিন এবং 200 দিনের চলমান গড়ের চেয়ে বেশি।

বিএসই-তে পাওয়া শেয়ারহোল্ডিং প্যাটার্ন অনুযায়ী, ডলি খান্না, চেন্নাই-ভিত্তিক মার্কি বিনিয়োগকারী মার্চ ত্রৈমাসিকের শেষে কোম্পানিতে 2,11,461 শেয়ার বা 3.6 শতাংশ শেয়ার ছিল।

খান্না 1996 সাল থেকে দেশীয় স্টক মার্কেটে বিনিয়োগ করছেন এবং তার পোর্টফোলিও সম্পূর্ণরূপে তাঁর স্বামী রাজীব খান্না পরিচালিত। মাল্টিবাগার রিটার্নের জন্য বাজি ধরার জন্য সঠিক সময়ে কম পরিচিত মানের স্টক শনাক্ত করার দক্ষতা রয়েছে তাঁর।

আরও পড়ুন: পিপিএফ থেকেই জলদি কোটিপতি হতে এই টিপস কাজে লাগান, হবে বড়সড় ফায়দা

আরও পড়ুন: 'এ জন্মে চাকরি, প্রেম পরের জন্ম...' Valentine's Day উপলক্ষে IAS-এর টুইট VIral

পন্ডি অক্সাইডস অ্যান্ড কেমিক্যালস লিমিটেড অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে 14 কোটি টাকায় তার নিট মুনাফায় বছরে 344 শতাংশ বৃদ্ধি পেয়েছে৷ পণ্য ও পরিষেবার বিক্রয় থেকে রাজস্ব 41 শতাংশ বেড়ে 413 কোটি টাকা হয়েছে।

বিশেষজ্ঞরা যা বলছেন
ওয়েলথমিলস সিকিউরিটিজের ইক্যুইটি স্ট্র্যাটেজিস্ট ক্রান্তি বাথিনি উল্লেখ করেছেন যে স্টকের চারপাশে উচ্ছ্বাস কারণ কোম্পানিটি স্ক্র্যাপ ব্যাটারি থেকে সীসা বের করে এবং পরিশোধন করার পরে এটি পুনরায় ব্যবহার করে। তিনি যোগ করেছেন যে উচ্চ-ঝুঁকির ক্ষুধাযুক্ত বিনিয়োগকারীরা এই সময়ে স্টকটিতে প্রবেশ করতে পারেন।

"পন্ডি অক্সাইড বর্তমানে কাউন্টারে অন্তর্নিহিত শক্তি নির্দেশ করছে এবং দীর্ঘমেয়াদী সহায়তার প্রধান স্তরের উপরে ভালভাবে লেনদেন করছে৷ বলিঞ্জার ব্যান্ডে (20,2) স্টকের মূল্য গড় থেকে উপরে লেনদেন করছে উপরের ব্যান্ডটি উত্তর দিকে মুখ করে যে দিক নির্দেশ করে দাম বাড়তে পারে," ডঃ রবি সিং-ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ রিসার্চ-শেয়ারইন্ডিয়া বিজনেস টুডেকে বলেছেন৷

আরও পড়ুন: 'এ জন্মে চাকরি, প্রেম পরের জন্ম...' IAS-এর টুইট VIral

আরও পড়ুন: ডিপ্লোমা পাশে এয়ারপোর্ট অথরিটিতে চাকরির সুযোগ, বেতন ১ লক্ষ টাকার বেশি

"সাম্প্রতিক ভলিউম প্রাইস অ্যাকশন বিশ্লেষণ করে, সাম্প্রতিক ঊর্ধ্বমুখী পদক্ষেপে ভলিউমগুলি উত্সাহজনক হয়েছে যা নির্দেশ করে যে শক্তিশালী হাতগুলি বর্তমান স্তরে স্টক জমা করতে শুরু করেছে। অসিলেটরের দিকে, RSI (14) 50 স্তরের উপরে একটি আরামদায়ক অঞ্চলে ব্যবসা করছে স্টকের অক্ষত বুলিশনেস। আমরা আশা করি যে কাউন্টারটি আগামী ট্রেডিং দিনগুলিতেও তার আউটপারফরম্যান্স অব্যাহত রাখবে এবং কাছাকাছি সময়ে 1100 - 1150 স্তরের দিকে যেতে পারে," তিনি যোগ করেছেন।

গার্হস্থ্য ব্রোকারেজ ফার্ম প্রগ্রেসিভ স্বয়ংচালিত এবং নির্মাণ শিল্প থেকে টেকসই সমর্থন সহ একটি ধাতু হিসাবে সীসার চাহিদা সম্পর্কে ইতিবাচক রয়ে গেছে।

"পরের বছরের জন্য, আমরা শীর্ষ এবং নীচের লাইন সর্বাধিক করার জন্য তামার ব্যবসায় আমাদের ক্রিয়াকলাপ বাড়াতে চাই। আমরা আশা করি যে সীসা ব্যবসা 25 শতাংশ প্লাস CAGR-এ বৃদ্ধি পাবে এবং একটি টেকসই এবং সবুজে ইতিবাচক অগ্রগতি করবে। নন-লৌহঘটিত অংশে আমাদের পোর্টফোলিওর সম্প্রসারণ এবং অন্যান্য উল্লম্বগুলিতেও বিস্তৃতির সঙ্গে প্রযুক্তি,” বলেছেন পন্ডি অক্সাইডস অ্যান্ড কেমিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আশিস বনসাল।

পরিচালক অর্থ ও কোম্পানি সচিব কুমারভেল বলেন, "শীর্ষ লাইনে বৃদ্ধি গত বছরের নিম্ন ভিত্তির সাথে মিলিত ভলিউম এবং আদায়ের স্বাস্থ্যকর বৃদ্ধির দ্বারা চালিত হয়, যখন অপারেটিং মার্জিনের উন্নতি সম্পূর্ণ হওয়ার পিছনে রয়েছে। গলানোর সুবিধার বৃদ্ধি যা অপারেটিং মার্জিনকে আর্থিক 2019 স্তরে ফিরিয়ে আনতে সাহায্য করবে।"

"কোম্পানিটি 2022 সালের আর্থিক বছরে প্রায় 1,400 কোটি টাকার পরিচালন রাজস্ব অর্জন করবে বলে আশা করা হচ্ছে 6 শতাংশের বেশি মার্জিন সহ, যা বছরে 39 শতাংশ বৃদ্ধি পেয়েছে৷ এটি একটি দূরদর্শী বিবৃতি এবং শুধুমাত্র আমাদের অনুমানের উপর ভিত্তি করে," তিনি যোগ করেছেন।

(সতর্কীকরণ: স্টক মার্কেটে বিনিয়োগের সঙ্গে অনেক ধরনের ঝুঁকি রয়েছে। স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে আপনাকে অবশ্যই আপনার নিজের গবেষণা করতে হবে বা আপনার ব্যক্তিগত অর্থ উপদেষ্টার সঙ্গে পরামর্শ করতে হবে)