scorecardresearch
 

HS Vocational Exam Results 2022: উচ্চ মাধ্যমিক ভোকেশনাল পরীক্ষার রেজাল্ট বুধবার, জানাল সংসদ

Higher Secondary Vocational Exam Results 2022: উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে বুধবার, ১৫ জুন। ওইদিন বেলা ১২টা থেকে ফল জানা যাবে। মঙ্গলবার এ কথা জানিয়েছে রাজ্য কারিগরি শিক্ষা ও বৃত্তিমূলক এবং দক্ষতা উন্নয়ন সংসদ। ওইদিনই পরীক্ষার্থীরা রেজাল্ট হাতে পেয়ে যাবে।

Advertisement
উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে বুধবার (প্রতীকী ছবি) উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে বুধবার (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে বুধবার
  • ওইদিন বেলা ১২টা থেকে ফল জানা যাবে
  • মঙ্গলবার এ কথা জানিয়েছে রাজ্য কারিগরি শিক্ষা ও বৃত্তিমূলক এবং দক্ষতা উন্নয়ন সংসদ

Higher Secondary Vocational Exam Results 2022: উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে বুধবার, ১৫ জুন। ওইদিন বেলা ১২টা থেকে ফল জানা যাবে। মঙ্গলবার এ কথা জানিয়েছে রাজ্য কারিগরি শিক্ষা ও বৃত্তিমূলক এবং দক্ষতা উন্নয়ন সংসদ। ওইদিনই পরীক্ষার্থীরা রেজাল্ট হাতে পেয়ে যাবে।

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়ে গিয়েছে। এবার উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) পরীক্ষার রেজাল্টও প্রকাশিত হতে চলেছে। এই পরীক্ষার আয়োজন করে রাজ্য কারিগরি শিক্ষা ও বৃত্তিমূলক এবং দক্ষতা উন্নয়ন সংসদ। 

ওয়েবসাইট, অ্যাপ এবং এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। বেশ কয়েকটি ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবেন প্রার্থীরা। 

যে যে ওয়েবসাইটে ফল দেখা যাবে-
www.sctvesd.wb.gov.in
wbresults.nic.in
exametc.com
indiaresults.com
results.shiksha

আরও পড়ুন: Artificial Intelligence দেবে গাড়ির ফিটনেস সার্টিফিকেট

আরও পড়ুন: ওজন কমাতে-হার্ট ভাল রাখতে বাদাম সুপের জুড়ি নেই, বাড়িতেই বানান

আরও পড়ুন: কোনও নদী না পেরিয়ে আপনি ঠিক কতদূর হেঁটে যেতে পারেন?

এসএমএসে দেখুন রেজাল্ট
এসএমএসে ফল দেখার জন্য WBHSVOC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে 5676750 নম্বরে। আর জেনে নেওয়া যাবে রেজাল্ট। 

অ্যাপেও রেজাল্ট
প্রার্থীরা অ্যাপেও নিজেদের রেজাল্ট দেখতে পারবে। সে জন্য WBSCTVESD Results 2022-এই অ্যাপটি Google Playstore ডাউনলড করে রাখতে হবে। রেজাল্ট প্রাকশিত হওয়ার পর থেকে অ্য়াপ থেকে তা জেনে নেওয়া যাবে।

ই-মার্কশিট
এদিন রাজ্য কারিগরি শিক্ষা ও বৃত্তিমূলক এবং দক্ষতা উন্নয়ন সংসদের তরফ থেকে জানানো হয়েছে, অনলাইনে ই-মার্ক-শিট পাওয়া যাবে। সে জন্য http://wbsctvesd.org.in/marksheet/-এই ওয়েবসাইটে যেতে হবে। এটা ভোকেশনাল ট্রেনিং সেন্টার (ভিটিসি)-এর প্রধানদের জন্য। 

তাঁরা ভিটিসি ইউজার আইজি এবং পাসওয়ার্ড দিয়ে বেলা ১২টার পর ঢুকতে পারেবন। এবং এরপর দেখতে পাওয়া যাবে ক্লাস ১২ মার্কশিট ডাউনলোড ২০২২। সেখান থেকে মার্কশিট ডাউনলোড করে নেওয়া যাবে। 

Advertisement

প্রিন্ট আউট নিয়ে তা পড়ুয়ার দিয়ে দেওয়া যাবে। ফলপ্রকাশের দিনই সেগুলো দেওয়া যাবে। মানে উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিনই প্রার্থীরা রেজাল্ট পেয়ে যাবে।

 

Advertisement