scorecardresearch
 

RRB Group D CBT 1 Exam 2022 : ফের স্থগিত হতে পারে আরআরবি গ্রুপ ডি-র পরীক্ষা, কী জানাচ্ছে বোর্ড?

RRB Group D CBT 1 Exam 2022: ধাপে ধাপে পরীক্ষা (RRB Group D CBT 1 Exam 2022) নেওয়া হবে। ২০১৯ সালের নোটিফিকেশন জারি করা হয়েছিল। তারপর থেকে প্রার্থীরা অপেক্ষা করছেন, কবে সে ব্য়াপারে ঘোষণা করা হয়। 

Advertisement
ফের রেলের পরীক্ষা নিয়ে সংশয় তৈরি হয়েছে (প্রতীকী ছবি) ফের রেলের পরীক্ষা নিয়ে সংশয় তৈরি হয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • করোনা সংক্রমণের জেরে প্রভাব পড়তে পারে রেলের পরীক্ষায়
  • রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ফেব্রুয়ারি মাসে আরআরবি গ্রুপ ডি-র পরীক্ষার প্রথম ধাপ আয়োজন করবে বলে ঠিক ছিল
  • সিবিটি-১ পরীক্ষা অনলাইনে হওয়ার কথা

RRB Group D CBT 1 Exam 2022: করোনা সংক্রমণের জেরে প্রভাব পড়তে পারে রেলের পরীক্ষায়। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড ফেব্রুয়ারি মাসে আরআরবি গ্রুপ ডি-র পরীক্ষার প্রথম ধাপ আয়োজন করবে বলে ঠিক ছিল। তার সিবিটি-১ পরীক্ষা (RRB Group D CBT 1 Exam 2022) অনলাইনে হওয়ার কথা।

আরও পড়ুন: ঝমঝমিয়ে লোকাল চলতেই ফের জায়গা দখল ওদের! বাড়ছে কদর 

করোনার ধাক্কা
তবে সেখানে ধাক্কা দিয়েছে করোনা। ১ কোটির বেশি পরীক্ষার্থী আবেদন করেছিলেন। যাঁদের জন্য ধাপে ধাপে পরীক্ষা (RRB Group D CBT 1 Exam 2022) নেওয়া হবে। ২০১৯ সালের নোটিফিকেশন জারি করা হয়েছিল। তারপর থেকে প্রার্থীরা অপেক্ষা করছেন, কবে সে ব্য়াপারে ঘোষণা করা হয়। 

আরও পড়ুন: নবদ্বীপের চরকি, সবংয়ের গাছবোমা-জলবোমা, কোন এলাকায় কোন বাজি বিখ্য়াত? 

পিছিয়ে গিয়েছিল
গত বছর করোনার কথা মাথায় রেখে বোর্ড (RRB) পরীক্ষা (RRB Group D CBT 1 Exam 2022) পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে। পরীক্ষা হওয়ার কথা ছিল ২৩ ফেব্রুয়ারি। আর সে জন্য বোর্ড পুরো প্রস্তুত ছিল। তবে ঘটনা হল বিভিন্ন রাজ্যে করোনার দাপট মারাত্মক ভাবে বেড়ে গিয়েছে। 

আরও পড়ুন: তুলাইপাঞ্জি আর বাঁশকাঠি চালে ধামাকা অফার দিচ্ছে রাজ্য, মিলবে Whatsapp-এ 

চালু বিধিনিষেধ
আর তার জেরে বেশিরভাগ জায়গায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এবং লেখাপড়ার আগের মতো অনলাইন মোডে চলে গিয়েছে। দিল্লি, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র-সহ অন্যান্য রাজ্যে সপ্তাহান্তে নাইট কার্ফু চালু করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: কৃষ্ণকলি আর চম্পাকলি, পুজোয় কে সি দাশের 'মিষ্টি' উপহার

সে কারণে এই পরীক্ষায় বসবেন বলে ভেবেছিলেন যাঁরা, তাঁরা ফের সংশয়ের মধ্যে পড়েছেন। তাঁদের আশঙ্কা, ফের না পরীক্ষা (RRB Group D CBT 1 Exam 2022) স্থগিত করে দেওয়া হয়। 

Advertisement

আরআরবি যা জানাচ্ছে
আরআরবি (RRB) একটি নোটিশ জারি করেছে। সেখানে বলা হয়েছে, আরআরবি গ্রুপ ডি সিবিটি-১ (RRB Group D CBT 1 Exam 2022)-এর পরীক্ষার দিনক্ষণ টেন্টিটিভ। বোর্ড তাদের নোটিশে এ ব্যাপারে সাফ জানিয়ে দিয়েছে, পরীক্ষা রাজ্য বা কেন্দ্রের ঘোষণা করা করোনা নিয়ে বিধিনিষেধের মধ্যে করতে হতে পারে।

আরও পড়ুন: গোলাপী বিকিনিতে সি বিচে উষ্ণতা ছড়ালেন TV অভিনেত্রী

আরও পড়ুন: দু'হাতে কোনও ক্রমে ঢাকার চেষ্টা! পুনমের বোল্ড TOPLESS ছবি ভাইরাল

যদি করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যে না থাকে, তা হলে রেলের হাতে এই অধিকার রয়েছে যে তারা পরীক্ষা (RRB Group D CBT 1 Exam 2022) ফের স্থগিত করে দিতে পারে। তেমন কোনও সিদ্ধান্ত নেওয়া হলে বোর্ড সে কথা নিজেদের সরকারি ওয়েবসাইটে জানিয়ে দেবে। আর সেটি হল rbcdg.gov.in। 

সেখান থেকে জানা যাবে। প্রার্থীরে যে কোনও আপডেটের জন্য রিজিওনাল ওয়েবসাইট দেখতে পারেন। তেমনই পরামর্শ দেওয়া হয়েছে। 

সরকারি নোটিশ দেখার জন্য এখানে ক্লিক করুন

 

Advertisement