scorecardresearch
 

Dibyendu Adhikari: দিব্যেন্দুর কবে BJP-তে যোগ? bangla.aajtak.in-কে ইঙ্গিত সাংসদের

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই তথা বর্তমানে তমলুকে তৃণমূলের সাংসদ দিব্যেন্দু অধিকারী কি শীঘ্রই বিজেপিতে যোগ দিচ্ছেন? bangla.aajtak.in-এ তেমনই ইঙ্গিত দিলেন তমলুকের তৃণমূল সাংসদ।

Advertisement
তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী।
হাইলাইটস
  • দিব্যেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিতে পারেন।
  • বর্তমানে তমলুকের সাংসদ দিব্যেন্দু।
  • কোন কেন্দ্র থেকে লড়বেন দিব্যেন্দু, জল্পনা।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই তথা বর্তমানে তমলুকে তৃণমূলের সাংসদ দিব্যেন্দু অধিকারী কি শীঘ্রই বিজেপিতে যোগ দিচ্ছেন? bangla.aajtak.in-এ তেমনই ইঙ্গিত দিলেন তমলুকের তৃণমূল সাংসদ। বৃহস্পতিবার দুপুরে দিব্যেন্দুর সংক্ষিপ্ত জবাব, 'ভবিষ্যৎ বলবে।' এরপরেই তাঁর মন্তব্য, 'এখনও সিদ্ধান্ত নিইনি।' দিব্যেন্দু যে বিজেপিতে যোগ দিতে পারেন, তা নিয়ে বহুদিন ধরেই জল্পনা চলছে। এই প্রসঙ্গে চলতি বছরের শুরুতেও bangla.aajtak.in-এ ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন দিব্যেন্দু। 

বস্তুত, বৃহস্পতিবার বিজেপিতে যোগ দিয়েছেন কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। জল্পনা ছড়িয়েছিল, অভিজিতের সঙ্গেই বিজেপিতে যোগ দিতে পারেন দিব্যেন্দু। কিন্তু অভিজিৎ যোগ দিলেও বিজেপিতে এদিন শামিল হননি দিব্যেন্দু। এই প্রসঙ্গে তিনি বলেছেন, 'পারিবারিক অনুষ্ঠানে বাড়িতে রয়েছি। আজ আমার শিডিউল ছিল না।' তবে কবে শিডিউল রয়েছে বিজেপিতে যোগদানের? সেই প্রসঙ্গে এখনই ভাঙেননি দিব্যেন্দু।

তমলুক থেকে জোড়াফুল প্রতীকে লড়েছিলেন দিব্যেন্দু। ২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু। তার পর থেকেই পূর্ব মেদিনীপুরের কাঁথির অধিকারী পরিবারের সঙ্গে তৃণমূলের দূরত্ব বেড়েছে। দিব্যেন্দুর বাবা তথা কাঁথির প্রবীণ সাংসদ শিশির অধিকারীর সঙ্গে তৃণমূলের বাগযুদ্ধে সরগরম থেকেছে রাজ্য রাজনীতি। সেই সময় বিধানসভা ভোটের প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভাতেও দেখা গিয়েছিল শিশিরকে। শিশির এবং দিব্যেন্দুর সাংসদ পদ বাতিলের জন্য লোকসভার স্পিকারের কাছে আবেদন করেছে তৃণমূলের সংসদীয় দল। তৃণমূলে  'নিষ্ক্রিয়' দিব্যেন্দু।

আরও পড়ুন

গত জানুয়ারি মাসে লোকসভা ভোটে ফের লড়াই প্রসঙ্গে bangla.aajtak.in-এ দিব্যেন্দু বলেছেন, 'দাঁড়াচ্ছি না, দাঁড়াচ্ছি আমি কী করে বলব। মানুষ চাইলে দাঁড়াব। ৫ বছর ধরেই মানুষের কাজ করছি। যাঁরা মানুষের কাজ করেন, তাঁদের নতুন করে ভোটের প্রস্তুতি নিতে হয় না।' ভোটে লড়লে কোন প্রতীকে লড়বেন? এই প্রশ্নের জবাব এড়িয়েছিলেন দিব্যেন্দু। সেই সময় বলেছিলেন, 'লোকসভা এখনও শেষ হয়নি। ভোটের নির্ঘণ্ট প্রকাশ হয়নি। এখনও দেরি রয়েছে।' 

Advertisement

ওই মাসেই  রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেছন শিশির এবং দিব্যেন্দু। 'সৌজন্য সাক্ষাৎ' বলে মন্তব্য করেন দিব্যেন্দু। রাজনীতি নিয়ে কোনও কথা হয়নি বলেই জানান তিনি। তবে লোকসভা নির্বাচনের আগে রাজ্যপালের সঙ্গে শিশির-দিব্যেন্দুর সাক্ষাৎ আলাদা মাত্রা যোগ করে। সম্প্রতি বাংলার যে ২০ আসনে প্রার্থীতালিকা প্রকাশ করেছে বিজেপি,তাতে এবার কাঁথি কেন্দ্র থেকে লড়ছেন শুভেন্দুর আরও এক ভাই সৌমেন্দু। শোনা যাচ্ছে, তমলুক কেন্দ্র থেকে ভোটে লড়তে পারেন অভিজিৎ। সেক্ষেত্রে দিব্যেন্দু বিজেপিতে যোগ দিলে কোন কেন্দ্র থেকে লড়বেন, তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। 


 

Advertisement