scorecardresearch
 

West Bengal Election Results 2021: 'দল বদলু' রুদ্রনীলকে হারিয়ে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসলেন শোভনদেব

পশ্চিমবাংলায় নির্বাচনের (Bengal Election 2021) আগে তৃণমূল -কংগ্রেস থেকে বিজেপি-তে যোগ দেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। ভবানীপুর কেন্দ্র (Bhawanipur) থেকে বিধানসভায় তাঁকে প্রার্থী ঘোষণা করে বিজেপি। এই কেন্দ্রে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী রাজ্যের বিদায়ী মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় (Sobhandeb Chattopadhyay)।

Advertisement
শোভনদেব চট্টোপাধ্যায় ও রুদ্রনীল ঘোষ শোভনদেব চট্টোপাধ্যায় ও রুদ্রনীল ঘোষ
হাইলাইটস
  • ভবানীপুর কেন্দ্র থেকে বিধানসভায় রুদ্রনীল ঘোষকে প্রার্থী ঘোষণা করে বিজেপি।
  • এই কেন্দ্রে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী রাজ্যের তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়।
  • রুদ্রনীলকে ২৯,০০০-র বেশি ভোটে হারিয়ে জিতলেন শোভনদেব।

পশ্চিমবাংলায় নির্বাচনের (Bengal Election 2021) আগে তৃণমূল -কংগ্রেস থেকে বিজেপি-তে যোগ দেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। পুরনো দল এবং দলনেত্রীর বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ করেন তিনি। ভবানীপুর কেন্দ্র (Bhawanipur) থেকে বিধানসভায় তাঁকে প্রার্থী ঘোষণা করে বিজেপি। এই কেন্দ্রে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী রাজ্যের বিদায়ী মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় (Sobhandeb Chattopadhyay)। প্রায় ২৯,০০০-র বেশি ভোটে জিতল টিএমসি। 

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে চ্যালেঞ্জ নিয়ে লড়াইয়ে নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিজের কেন্দ্র ভবানীপুর ছেড়ে শোভনদেবকে দিয়েছেন তিনি। প্রথম থেকেই তিনি ছিলেন কনফিডেন্ট। বারবারই তাঁর মুখে শোনা গেছে, "আমি জিতছি, দল জিতছে।" এদিকে রুদ্রনীলের পুরনো দল ছেড়ে যাওয়া অনেকে ভাল চোখে দেখেননি। জুটেছে 'দল বদলু', 'সুবিধাবাদী'-র মতো তকমাও। এমনকি অনেকেই বলেছেন "বাম থেকে রামে" যাওয়ার রাজনৈতিক বৃত্ত সম্পূর্ণ করলেন রুদ্রনীল ঘোষ। যদিও সে সব গায়ে মাখেননি অভিনেতা। বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেন, "মানুষের সেবা করতে চাই, তাই বিজেপিতে যোগ দিলাম।" 

আরও পড়ুন: পিছিয়ে রয়েছেন এই BJP-তারকা প্রার্থীরা! দেখে নিন এক নজরে 

কিছুদিন আগেই CAA ও NRC প্রসঙ্গে রুদ্রনীল ঘোষ আজতক বাংলাকে জানান, "একটা সময় এই বহিরাগতদের ভোটে সিপিএম জিতত, এখন সেই ভোটে তৃণমূল জেতে। আমাদের দেশের মানুষ খেতে পাচ্ছে না সেখানে বাংলাদেশ, মায়ানমার থেকে রোহিঙ্গারা ঢুকে পড়ছে দেশে। সেটাকেই তো আটকানোর চেষ্টা। CAA-তে দেশের মানুষকে কোথাও যেতে বলা হয়নি। যাঁরা অবৈধ ভোটার তাঁদের জন্য এঁদের এত দুঃখ কেন?" 

আরও পড়ুন: বাংলায় ২৮০০ শতাংশ বৃদ্ধি হয়েছে বিজেপির! ট্যুইটে দাবি কঙ্গনার 

এছাড়াও ভোটের সময় রুদ্রনীল তৃণমূল -কংগ্রেসের দিকে মানুষকে ভয় দেখানোর আঙুল তুলেছিলেন। তিনি বলেছিলেন, "তৃণমূল করোনার আতঙ্ক তুলেছিল যাতে মানুষ ভোটটা না দেয়। কিন্তু মানুষ আজ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছে। উন্নয়ন হয়নি ভুল কথা, মুখ্যমন্ত্রীর যখন টালির চালের বাড়ি ছিল মানুষ তখন তাকে সমর্থন করেছিল। তারপর অভিষেক বন্দ্যোপাধ্যায় তিন বছর রাজনীতি করে কোটি কোটি টাকার বাড়ি বানিয়েছে, সেটা মানুষ দেখতে পায়। তাঁর ভাইয়ের সম্পত্তি ফুলে-ফেঁপে উঠেছে, সেগুলো মানুষ জানে। পুলিশ যদি বিজেপিকে আটক করে তাহলে ঠিকই করেছে, কারণ বিজেপিকে না ধরলে পুলিশের প্রমোশন হবে না, তাঁদেরকেও বউ বাচ্চা নিয়ে থাকতে হয়।"  

Advertisement

আরও পড়ুন: বাংলা মিশনে ব্যর্থ BJP! শুরু কেন্দ্র-রাজ্য নেতৃত্বের 'তু তু ম্যায় ম্যায়' 

আগের অভিজ্ঞতা দেখে ইতিমধ্যেই অনেকে প্রশ্ন তুলতে শুরু করেছেন এবার তাহলে কোনদিকে যাবেন রুদ্রনীল ঘোষ? তবে অভিনেতা কোন দলে থাকেন নাকি ফের পরিবর্তন করেন, তা এখন দেখার। 

 

Advertisement