scorecardresearch
 

তৃতীয় দফাতেও রাজ্যে আসছেন মোদী, দুই বঙ্গেই জনসভা

ভোট বাংলায় এখন প্রায় ডেইলি প্যাসেঞ্জার হয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোট প্রচারে সপ্তাহে একাধিকবার আসছেন রাজ্যে। তৃতীয় দফার ভোটের দিনও প্রচার ঝড় তুলতে ফের একবার ভোট বঙ্গে পা রাখতে চলেছেন মোদী।

Advertisement
Narendra Modi Narendra Modi
হাইলাইটস
  • রাজ্যে দ্বিতীয় দফার ভোটের দিন প্রচারে এসেছিলেন মোদী
  • তৃতীয় দফাতেও সেই রুটিন বজায় রাখছেন প্রধানমন্ত্রী
  • চলতি সপ্তাহে আরও একবার বাংলায় আসার কর্মসূচি রয়েছে তাঁর


ভোট বাংলায় এখন প্রায় ডেইলি প্যাসেঞ্জার হয়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোট প্রচারে সপ্তাহে একাধিকবার আসছেন রাজ্যে। তৃতীয় দফার ভোটের দিনও প্রচার ঝড় তুলতে ফের একবার ভোট বঙ্গে পা রাখতে চলেছেন মোদী। মঙ্গলবার উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গও সফর করবেন প্রধানমন্ত্রী।

১৯'এই পরিবর্তনের আভাস, শ্রীচৈতন্যের ভূমিতে “জয় শ্রীরাম”?

এতদিন অসম ও বাংলায় নিয়মিত ভোটপ্রচারে দেখা যচ্ছিল প্রধানমন্ত্রীকে। সঙ্গে দক্ষিণের দুই রাজ্য তামিলনাড়ু ও কেরল এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতেও জনসভা করেছেন মোদী। তবে কালকে বাংলা ছাড়া বাকি সব রাজ্যের ভোটপর্ব মিটে যাচ্ছে। ফেল এবার নজরে কেবল 'মিশন বেঙ্গল'। মঙ্গলবার মোদী ভোটপ্রচার শুরু করবেন উত্তরবঙ্গ দিয়ে। এদিন কোচবিহারের রাসমেলা প্রাঙ্গনে জনসভা রয়েছে তাঁর। বেলা ১২টা নাগাদ এই জনসভা শুরু হওয়ার কথা। মোদীর পরের গন্তব্য দক্ষিণবঙ্গ। এদিন হাওড়ার ডুমুরজলাতেও  সভা রয়েছে তাঁর। দুপুর ৩টে ২০ নাগাদ এই জনসভা শুরু হওয়ার কথা। 

শুভেন্দুর কাছে পদ হারান থেকে জেলযাত্রা, নাগোরদোলার সওয়ারি মদন

এর আগে দ্বিতীয় দফা ভোটের দিনও রাজ্যে প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী। সেদিন ছিল একুশের ভোটের সবচেয়ে হাইভোস্টেজ কেন্দ্র নন্দীগ্রামের নির্বাচন। ভোটগ্রহণের মাঝখানেই পরস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। ময়দানে নেমেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা নন্দীগ্রামের তৃণমূলপ্রার্থী স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে উলুবেড়িয়ার মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছিলেন মোদী। বক্তব্য রাখতে গিয়ে সেদিন মোদী মমতাকে কটাক্ষ করেই বলেছিলেন,  'নন্দীগ্রামে একটু আগে যা হল তাতে স্পষ্ট নিজের হার মেনে নিয়েছেন দিদি। বাংলায় আসছে বিজেপি। শোনা যাচ্ছে দিদি নাকি আরও এক কেন্দ্র থেকে মনোনয়ন জমা দিতে চলেছেন।' যদিও তৃণমূল শিবিরের দাবি মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের দ্বিতীয় কোনও আসন থেকে ভোটে লড়বেন না।

একুশের নির্বাচনে বাংলা জয় করাই গেরুয়া শিবিরের একমাত্র লক্ষ্য। আর এই কর্মসূচি বাস্তবায়িত করতে কোনও ত্রুটি রাখছেন না বিজেপি নেতৃত্ব। মোদী ছাড়াও রাজ্যে নিয়মিত প্রচারে আসছেন অমিত শাহ, জেপি নাড্ডারা। শোনা যাচ্ছে চলতি সপ্তাহে ফের একবার রাজ্যে আসতে পারেন মোদী। এবার কৃষ্ণনগর উত্তরের বিজেপি প্রার্থী মুকুল রায়ের জন্য জনসভা করবেন তিনি। সেইসঙ্গে উত্তরের শিলিগুড়িতেও প্রচার অভিযানে নামার কথা রয়েছে তাঁর।  

Advertisement

 

Advertisement