scorecardresearch
 

Tomato Garlic Soup : ডায়াবিটিস রোগীদের জন্য দারুণ উপকারী টমেটো সুপ, বানান বাড়িতেই

Tomato Garlic Soup: দেখে নেওয়া যাক কী কী গুণ। এতে প্রচুর পরিমাণে ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন ই এবং ভিটামিন কে রয়েছে। টমেটোয় ক্রোমিয়াম পাওয়া যায়। যা রক্তে শর্করা নিয়ন্ত্রণ করে।

টমেটো এবং রসুনের সুপ স্বাস্থ্যের জন্য উপকারী (প্রতীকী ছবি) টমেটো এবং রসুনের সুপ স্বাস্থ্যের জন্য উপকারী (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • শীতকালে অনেকেই স্যুপ খেতে খুব পছন্দ করেন
  • এবার যদি বলা হয় টমেটোর স্যুপ, তা হলে তা স্বাদ এবং স্বাস্থ্য দু'দিক থেকেই উপকারী
  • তার সঙ্গে রসুন যুক্ত হলে গুণ বেড়ে যায় অনেকটা

Tomato Garlic Soup: শীতকালে অনেকেই সুপ খেতে খুব পছন্দ করে। এবার যদি বলা হয় টমেটোর সুপ (Tomato Soup), তা হলে তা স্বাদ এবং স্বাস্থ্য দু'দিক থেকেই উপকারী। তার সঙ্গে রসুন যুক্ত হলে গুণ বেড়ে যায় অনেকটাই। অনেক উপকার রয়েছে এর (Tomato Garlic Soup)।

আরও পড়ুন: কন্ডোম, সোডা-আইস কিউব, অনলাইনে সবথেকে বেশি অর্ডার হয়েছে নিউ ইয়ারে

আরও পড়ুন: COVID বিধি মেনে কামারপুকুরে পালিত কল্পতরু উৎসব, হাজির ভক্তরা

কী কী গুণ
দেখে নেওয়া যাক কী কী গুণ। এতে প্রচুর পরিমাণে ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন ই এবং ভিটামিন কে রয়েছে। টমেটোয় ক্রোমিয়াম পাওয়া যায়। যা রক্তে শর্করা নিয়ন্ত্রণ করে।

আরও পড়ুন: Break-up-এর পর জুড়তে চান সম্পর্ক? মেনে চলুন এই ৪ ফর্মুলা

আরও পড়ুন: কাঁচা বাদাম গানে মুগ্ধ The Kiffness, ভুবনের সঙ্গে কাজ করতে চান

ডায়াবেটিস রোগীরা অনায়াসে টমেটোর স্যুপ খেতে পারেন। ঘটনা হল শিশুরাও টমেটোর স্যুপ খুব পছন্দ করে। বাড়িতে চট করে টমেটো স্যুপ তৈরি করতে হয় কী করে, তা জেনে নেব। টমেটোর সুপ (Tomato Garlic) আপনি সহজেই ঘরেই তৈরি করতে পারেন। আর দেরি কিসের! চলুন শুরু করি। 

এক নজরে-

  • রেসিপি - ভারতীয় সুপ
  • কতজনের জন্য - ১ - ২ জনের জন্য
  • সময় - ১৫ থেকে ৩০ মিনিট
  • খাবারের ধরন - ভেজ

আরও পড়ুন: শীতের ইমিউনিটি বুস্টার নলেন গুড়-তিলের নাড়ু, রয়েছে আরও ফায়দা

আরও পড়ুন: সাদা মনোকিনিতে Ananya Pandey, কার 'জালে' ধরা দিলেন!

যা যা লাগবে-

  • ১০টি রসুনের কোয়া (কাটা)
  • ৪টি টমেটো (কাটা)
  • ২ কাপ সবজির ঝোল
  • ২টি পেঁয়াজ (কাটা)
  • ১ কাপ টমেটো সস
  • ১/৪ চা চামচ কালো মরিচ গুঁড়া
  • ১/২ চা চামচ চিনি
  • ১ টেবিল চামচ তেল
  • স্বাদ অনুসারে নুন

কী করে বানাবেন
-প্রথমে একটি প্যানে মাঝারি আঁচে তেল দিন এবং গরম করার জন্য অপেক্ষা করুন
-এবার তেল গরম হলে পেঁয়াজ ও রসুন দিয়ে হালকা করে ভেজে নিন
-এর পরে তার মধ্যে টমেটো যোগ করুন এবং নরম হওয়া পর্যন্ত ভাজতে থাকুন
-এখন সবজির ঝোল, টমেটো সস, কালো গোলমরিচ গুঁড়ো, নুন এবং চিনি যোগ করুন এবং মিনিট ১৫-এর জন্য রান্না করুন
-নির্ধারিত সময়ের পর একটি গ্যাস বন্ধ করুন। আর স্যুপ বের করে নিন
-আপনার রসুন-টমেটোর (Tomato Garlic Soup) স্যুপ তৈরি। এর ওপর সামান্য মাখন ঢেলে খাওয়া শুরু করুন